| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নেইমারকে পেতে সর্বোচ্চ চেষ্টা দিয়ে যা করছে রিয়াল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ১৩ ১৫:৩৮:৪৮
নেইমারকে পেতে সর্বোচ্চ চেষ্টা দিয়ে যা করছে রিয়াল

আগামী জানুয়ারির ট্রান্সফার মার্কেটে নতুন কোনো খেলোয়াড় কেনার পরিকল্পনা নেই রিয়াল মাদ্রিদ। কেননা, জানুয়ারি থেকেই ব্রাজিলের তরুণ উদীয়মান তারকা ভিনিসিয়াস জুনিয়রকে পাচ্ছে লস ব্লাঙ্কোসরা। অবশ্য ইনজুরি পরিস্থিতি রিয়ালকে নতুন করে ভাবতে বাধ্য করতে পারে।

রিয়াল মাদ্রিদ স্কোয়াডের খেলোয়াড়দের মুভমেন্ট পর্যবেক্ষণ করছে এবং ট্রান্সফার মার্কেটও পর্যালোচনা করছে। সঠিক সময়েই রোনালদো এন্ড কোংয়ের সাথে ২০১৮-১৯ মৌসুমে বেশ কিছু তারকা খেলোয়াড়কে সংযোজন করার ইচ্ছা রয়েছে লা লিগার গত আসরের চ্যাম্পিয়নদের। সবকিছু পর্যালোচনা করে রিয়াল একটি পরিষ্কার অবস্থানে পৌঁছেছে বলে দাবি মার্কার।

দলের নাম্বার ওয়ান টার্গেট ছাড়া অন্য কোনো খেলোয়াড়ের জন্যই ১৫০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি নয় রিয়াল মাদ্রিদ। তবে বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্য হতে কাউকে দলে ভেড়ানোর ক্ষেত্রে খরচ করতে আপত্তি নেই লস ব্লাঙ্কোসদের।

এছাড়া বিশ্বের নানা প্রান্ত থেকে তরুণ খেলোয়াড়দের দলে ভেড়ানোর চেষ্টাও অব্যাহত রাখবে রিয়াল; ঠিক যেমনটা ভিনিসিয়াসকে দলভুক্ত করার ক্ষেত্রে করেছে দলটি।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদ হালের অন্যতম সেরা তরুণ উদীয়মান তারকা কিলিয়ান এমবাপ্পের জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে রাজি ছিল। এমবাপ্পে নিজেও রিয়ালে যোগ দিতে চেয়েছিলেন। তবে এই ফরাসি তারকার পরিবার অর্থনৈতিক এবং অন্যান্য কারণে সেই চুক্তিতে রাজি হননি।

এমবাপ্পেকে দলে টানতে ব্যর্থ হওয়ার পর বার্সেলোনার সাবেক তারকা নেইমারের প্রতি মনোযোগ দিয়েছে রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান তারকার ঠিকানা এখন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। তবে ২০১৯-২০২০ মৌসুমে নেইমারকে দলে ভেড়ানোর পরিকল্পনা আঁকতে শুরু করেছে রিয়াল।

বিশ্বের অন্যতম সেরা এবং প্রতিভাবান খেলোয়াড়দের দলে ভেড়ানোর জন্য রিয়াল মাদ্রিদের অর্থভাণ্ডারের কোনো ঘাটতি নেই। সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল যাদের আনার চিন্তাভাবনা করছে নিশ্চিতভাবে নেইমার তাদের মধ্যে অন্যতম।

লস ব্লাঙ্কোসদের পরিকল্পনাই হলো বিশ্বের সেরা খেলোয়াড়দের পেছনে ইনভেস্ট করা এবং পরে তা থেকে লাভবান হওয়া।তবে ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যোগ দেয়ায় নেইমারকে পাওয়া রিয়ালের জন্য সহজ হবে না। অবশ্য তারপরও এই ব্রাজিলিয়ান সেনসেশনকে ২০১৯-২০২০ মৌসুমে পেতে ২০০ মিলিয়ন ইউরো রেখে দিয়েছে রিয়াল। এমনটাই দাবি মার্কার।

পিএসজিতে সুখে আছেন বলে বারবার দাবি করে আসছেন নেইমার। প্যারিসের ক্লাবটির হয়ে সাফল্যের মুকুট পরতে চান বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। তবে নেইমার ইতোমধ্যেই জেনে গেছেন, তিনি যা চাইছেন পিএসজির হয়ে সেটি অর্জন করা খুব একটা সহজ হবে না। সেক্ষেত্রে ভবিষ্যতে বার্সেলোনার সাবেক তারকা রিয়ালকে নতুন ঠিকানা হিসেবে বেছে নিলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

ক্রিকেট

এক বছরেই হবে ২ বিপিএল, জেনে নিন সম্ভাব্য তারিখ

এক বছরেই হবে ২ বিপিএল, জেনে নিন সম্ভাব্য তারিখ

বিপিএলের তারিখ পরিবর্তন স্বাভাবিক। গত ১০ম মৌসুমে টুর্নামেন্টের সময়সূচী এবং তারিখ বেশ কয়েকবার পরিবর্তিত হয়েছে। ...

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

মুস্তাফিজ থাকলে ম্যাচ জেতা হোতোনা বেঙ্গালুরুর, চেন্নাইকে হারিয়ে ম্যাচ শেষে একি বললো বিরাট কোহলি

আইপিএলের ৬৮ তম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে খেলতে নামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। দুই দলের জন্যই কঠিন ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে