| ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

উল্টো বিপদে বাংলাদেশ, পেসারদের সমনে আসছে কঠিন পরিক্ষা

২০২২ সেপ্টেম্বর ২৮ ১৩:৫৫:৫৭
উল্টো বিপদে বাংলাদেশ, পেসারদের সমনে আসছে কঠিন পরিক্ষা

আরমান হোসেনঃ সংযুক্ত আরব-আমিরাতকে হোয়াইটওয়াশ করে বিশ্বকাপ এবং ত্রিদেশীয় সিরেজের প্রস্ততি ভালোভাবেই সেরেছে বাংলাদেশ দল। দুই ম্যাচেই বাংলাদেশের পেস বোলারদের পারফর্ম্যান্স ছিলো উজ্জ্বল।

দুই দিন দুই বোলিং জুটি নামিয়ে এক্সপেরিমেন্ট করে সাফল্য পেয়েছে দল। তাইতো ত্রিদেশীয় সিরিজেও পেসারদের এমন ঘুরিয়ে ফিরিয়ে খেলার আভাস দিয়েছেন বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

ত্রিদেশীয় সিরিজেও পেসারদের নিয়ে এক্সপেরিমেন্ট করতে চান তিনি সিরিজ শুরুর আগেই আভাস পাওয়া গিয়েছিলো এই সিরিজে দল নিয়ে হতে পারে এক্সপেরিমেন্ট। ব্যাটসম্যানদের নিয়ে তেমন কিছু দেখা না গেলেও বোলারদের নিয়ে ভালোই এক্সপেরিমেন্ট চালিয়েছে টিম ম্যানেজমেন্ট। প্রথম ম্যাচে মুস্তাফিজ-শরীফুল, এবং দ্বিতীয় ম্যাচে ইবাদত-তাসকিন জুটিকে খেলানো হয়েছে, যেখানে দুই জুটিই মোটামুটি সফল। শিষ্যদের এমন পারফর্ম্যান্সে খুশি শ্রীরাম। সেই সাথে বিশ্বকাপের আগে ট্রাইনেশন সিরিজেও এমন কিছুর আভাস দিয়ে রাখলেন তিনি।

ম্যাচ শেষে শ্রীরাম বলেন, “প্রথম ম্যাচে তাসকিনকে বাদ দেওয়া হয়েছে, এটা আমি বলবো না। আমাদের পরিকল্পনাই ছিলো এমন। প্রথম ম্যাচে মুস্তাফিজ-শরীফুল খেলবে তা আগেই নির্ধারিত করা ছিল, আজ তাসকিন ও ইবাদত খেলেছে। পেসারদের ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর পরিষ্কার পরিকল্পনা ছিল। ত্রিদেশীয় সিরিজেও এমন পরিকল্পনা থাকবে। মূলত বিশ্বকাপে কারা হবে আমাদের পেসার, সেটা নির্ধারণের জন্যই আমাদের এমন পরিকল্পনা।“

বুধবার দেশে ফিরেছে টাইগাররা। একদিনের বিশ্রাম নিয়ে ৩০ তারিখ বিশ্বকাপ এবং ত্রিদেশীয় সিরিজের উদ্দেশ্যে দেশ ছাড়বে সাকিব বাহিনী

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে