| ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ব্রেট লির কল্পনায় বিগ ব্যাশে খেলছেন কোহলি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২২ জুন ২২ ২২:৩২:৩৬
ব্রেট লির কল্পনায় বিগ ব্যাশে খেলছেন কোহলি

আইপিএলের সর্বশেষ আসরে চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স। তারা পেয়েছে ২০ কোটি রুপি। আর বিগ ব্যাশের শিরোপা জয়ীরা পায় কেবল ২.৪৫ কোটি রুপি। আইপিএলের আর্থিকভাবে এগিয়ে যাওয়ার মূল কারণ দলগুলোর মালিকানা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিদের।

আর বিগ ব্যাশের সবগুলো দলের মালিকানা ক্রিকেট অস্ট্রেলিয়ার হাতে। অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি মনে করে বিগ ব্যাশেরও আইপিএলের পথে হাঁটা উচিত। তবে সেক্ষেত্রে দলগুলোর মালিকানার ৫১ শতাংশ নিজেদের হাতে রেখে দেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

এমনটা হলেই কেবল বিগ ব্যাশে দেখা যেতে পারে বিশ্বের সব নামিদামি ক্রিকেটারদের। লি উদাহরণ স্বরূপ বিরাট কোহলির কথা টেনেছেন। ভারতের সাবেক এই অধিনায়ক যদি সিডনি সিক্সার্সের হয়ে খেলেন তবে কি পরিমাণ দর্শক হবে সেটাও কল্পনা করতে বলেছেন তিনি।

এ প্রসঙ্গে লি বলেন, 'আপনি অংশীদার রাখতে পারেন এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার মালিকায় থাকতে পারে ৫১ শতাংশ। সেই সঙ্গে তারাই সবকিছুর দেখভাল করবে কিন্তু বাকি অর্থ দিয়ে আপনি কয়েকজন নামিদামি তারকাকে নিতে পারেন। আমি বিরাট কোহলির কথা ভাবছি। শুধু চিন্তা করুন কোহলি সিক্সার্সের হয়ে খেলছে এবং কি পরিমাণ দর্শক হবে। আমি বিগ ব্যাশে মুগ্ধ। তারা দারুণ কাজ করেছে। কিন্তু পরবর্তী ধাপে যেতে হলে আপনাকে এটা করতে হবে।'

এরই মধ্যে বিদেশি ক্রিকেটারদের জন্য ড্রাফট প্রক্রিয়া চালু করেছে বিগ ব্যাশের আয়োজকরা। ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন ভাবনার প্রশংসা করেছেন লি। তার বিশ্বাস আইপিএলের মতো নামিদামি তারকা বিদেশি ক্রিকেটারদের দলে দিতে পারলে অস্ট্রেলিয়ার তরুণ ক্রিকেটারদেরও উন্নতি হবে।

সাবেক এই অজি পেসার বলেন, 'ড্রাফটের ভাবনাটা ভালো কিন্তু আমি দেখতে চাই সেরাদের সেরারা অস্ট্রেলিয়ায় খেলছে। আমাদের এটা অর্জন করতে হবে। আপনাকে বড় বড় বিদেশি ক্রিকেটারদের ভেড়াতে হবে। শুধু চারজন বিদেশি নিয়ে আইপিএল বেশ ভালো করছে এবং এ কারণে আপনি তরুণ প্রতিভাবান ক্রিকেটার দেখতে পাচ্ছেন। আমি মনে করি এটা তাদের সেরা বিদেশি ক্রিকেটারদের সঙ্গে মিশতে সাহায্য করবে।'

ক্রিকেট

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

শ্রীলঙ্কার কাছে হেরে আইসিসি থেকে দুঃসংবাদ পেল টাইগাররা

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলঙ্কার কাছে ৩২৮ রানে ...

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

ব্রেকিং নিউজ ; টেস্ট দলে ফিরছেন রিয়াদ

আবারও আলোচনায় মাহমুদউল্লাহ রিয়াদ। আলোচনার মূল কারণ সাকিব আল হাসান। শীঘ্রই এই আলোচনা করা হবে. ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

র‍্যাকিংয়ে ৫৪ নম্বর দলকে হারিয়ে যা বললেন আর্জেন্টিনার কোচ

দুই জয়ের মাধ্যমে কোপা আমেরিকার জন্য ড্রেস রিহার্সেল শেষ করল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। কোপা আমেরিকায় ...



রে