| ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সাব্বিরকে নিয়ে প্রশ্ন করায় যে কারনে 'হাসলেন' সাকিব

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১৬ ১৮:০৭:১৫
সাব্বিরকে নিয়ে প্রশ্ন করায় যে কারনে 'হাসলেন' সাকিব

একই পরিস্থিতিতে ব্যাট করতে নেমেছিলেন মোহাম্মদ নবী। তখন ৪০ রানে ৪ উইকেট হারিয়ে অন্ধকারে ডুবেছিলেন আফগানরা। পরে তার ব্যাটে পথ খুঁজে পান তারা। প্রথমে আসগর আফগানের সঙ্গে ৬৭ বলে ৭৯ রানের জুটি গড়ে বড়সড় ধাক্কা সামাল দেন তিনি। এর পর হাত খুলে মেরে ৫৪ বলে ৮৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলকে এনে দেন নিরাপদ সংগ্রহ। শেষ পর্যন্ত তাতে ভর করে ২৫ রানের উড়ন্ত জয় তুলে নেন সফরকারীরা।

ঠিক একই রকম প্রত্যাশা ছিল সাব্বিরের কাছে। ওই সময় দরকার ছিল ৯০ বলে ১৩৩ রান। সেখান থেকে জয়ের আশা করাটা অস্বাভাবিক কিছু ছিল না। তবে তাতে জ্বালানি জোগাতে পারেননি এ হার্ডহিটার। যদিও সাহস সঞ্চারে সঙ্গী হিসেবে পেয়েছিলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে।

কিন্তু কাজের কাজ করতে পারেননি সাব্বির। মাহমুদউল্লাহকে নিয়ে পঞ্চম উইকেটে ৫৮ রানের জুটি গড়লেও কখনই মনে হয়নি জয়ের পথে এগোচ্ছে বাংলাদেশ। এর দায় সাব্বিরকেই নিতে হবে। এক প্রান্তে স্বভাবসুলভ ব্যাটিং করেন মাহমুদউল্লাহ। ৩৯ বলে ৪৪ রান করে ফেরেন তিনি। পরক্ষণেই বিদায় নেন সাব্বির। তিনি করেন ২৭ বলে মন্থরগতির ২৪ রান। যা কোনোভাবেই টি-টোয়েন্টি সুলভ ছিল না। ওই পরিস্থিতিতে এ ফরম্যাটের সঙ্গে মোটেও মানানসই নয়।

সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই সাব্বিরের ব্যাটিং নিয়ে প্রশ্ন ওঠে। অধিনায়ক সাকিব আল হাসানকে জিজ্ঞেস করা হয়, টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে দলে আছেন একজন। তিনিই কিনা করলেন ২৭ বলে ২৪ রান। স্বভাবতই এতে পরিস্থিতির দাবি মেটেনি। এটা কি আসলে তার অপারগতা নাকি নির্বাচকরাই ভুলটা করেন বারবার?

জবাবে নিজের হাসি লুকিয়ে রাখতে পারেননি সাকিব। উত্তর দেয়ার আগে বেশ কিছুক্ষণ হেসে নেন তিনি। তার দেখাদেখি হাসির রোল পড়ে পুরো সম্মেলনকক্ষে। তিনি কথা বলতে শুরু করলে এটি থামে।

মুখে হাসি রেখেই টাইগার অধিনায়ক বলেন, দল নির্বাচনের সময় বিশ্বাস রেখেই সেই খেলোয়াড়কে নেয়া হয়। সবার আশা থাকে, সে দলে অবদান রাখবে, ভালো খেলবে। কিন্তু অনেক সময় সেটা হয় না। আর না হলে সমালোচনা হওয়াটাই স্বাভাবিক। তবে আমাদের দায়িত্ব হলো সবাই সবাইকে যথাযথ সমর্থন ও সাহস দেয়া।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

আগামীকাল রাতে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। ব্যাটিং ব্যার্থতার কারনে বড় হারের শিকার হয়েছে মুস্তাফিজের দল ...

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

বিদায় বেলায় কেঁদে কেঁদে ধোনিকে নিয়ে যা বললেন কাষ্টার মাষ্টার মুস্তাফিজ

আইপিএলে নিজের শেষ ম্যাচ খেলে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে কান্নার স্বরে কথা বলেন মুস্তাফিজুর রহমান। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে