| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

এইমাত্র শেষ হলো আফগান ও জিম্বাবুয়ের ম্যাচ জেনেনিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১৪ ২২:০৯:৪৪
এইমাত্র শেষ হলো আফগান ও জিম্বাবুয়ের ম্যাচ জেনেনিন ফলাফল

টসে হেরে ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করে জিম্বাবুয়ের সামনে ১৯৮ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় আফগানরা। পাহাড়সম রানের টার্গেটে খেলতে নেমে এই চাপে রীতিমত পিষ্ট হয়ে যায় জিম্বাবুয়ে। নিজেদের ইনিংসের শুরুতেই তারা হারিয়ে বসে হ্যামিল্টন মাসাকাদজাকে। ৩ রান করে অধিনায়ক রান আউটে কাটা পড়ার পর একে একে টেইলর (২৭), উইলিয়ামস (০) ও আরভিন (১০) আউট হয়ে গেলে দলীয় ৪৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে তারা।

এরপর টিনোটেন্ডা মুতোম্বোজি ও রায়ান বার্ল মিলে ইনিংস মেরামতের কাজ শুরু করলেও এগোতে পারেননি খুব বেশিদূর, ২০ রানে থাকা মুতোম্বোজিকে রশিদ খান প্যাভিলিয়নের পথ দেখালে ভাঙে পঞ্চম উইকেটে দুজনের ৪৪ রানের পার্টনারশিপ। খানিক বাদে ২৫ রান করে বার্ল রশিদের দ্বিতীয় শিকারে পরিণত হলে জয়ের আশা ফিকে হয়ে যায় জিম্বাবুয়ের। শেষদিকে নেভিল মাদজিভা ও রেজিস চাকাভা চেষ্টা করলেও তা হারের ব্যবধানটাই কমিয়েছে শুধু।

ফলে জিম্বাবুয়েকে ১৬৯ রানে আটকে দিয়ে ২৮ রানের সহজ জয় তুলে নিয়ে ত্রিদেশীয় সিরিজে নিজেদের যাত্রা শুরু করলো আফগানিস্তান। এর আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা দুর্দান্ত করেন আফগানিস্তানের দুই ব্যাটসম্যান হযরতউল্লাহ জাজাই ও রহমানউল্লাহ গুরবাজ। উদ্বোধনী জুটিতে দুজন যোগ করেন ৫৭ রান। ১৩ রানে থাকা জাজাইকে চাতারা ফেরানোর পর ৩ রান বাদে আরেক ওপেনারকে একই পথের সারথি বানান শন উইলিয়ামস, আউট হওয়ার আগে রহমানউল্লাহর ব্যাট থেকে আসে ৪৩ রান।

এরপর নাজিব তারাকাই ও আসগর আফগান দ্রুত আউট হয়ে যাওয়ার পর নাজিবউল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী জিম্বাবুয়ের বোলারদের উপর দিয়ে রীতিমত তাণ্ডব বইয়ে দেন। যেখানে ইনিংসের ১৭ তম ওভারে চাতারার করা শেষ চার বল থেকে টানা চারটে ছক্কা হাঁকান নবী। কম যাননি নাজিবউল্লাহও, পরের ওভারের শুরুর ৪ বলে ৩টা ছয়ের পাশাপাশি ১টা চারের মার মারেন এই বাঁহাতি ব্যাটসম্যান। এরই সাথে তুলে নেন নিজের ব্যক্তিগত অর্ধশতকটাও।

এই দুই ব্যাটসম্যানের ধ্বংসাত্মক ব্যাটিংয়ের উপর ভর করে নির্ধারিত ২০ ওভার থেকে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রানের বিশাল সংগ্রহ পায় আফগানিস্তান। শেষ দিকে নবী ৩৮ রান করে আউট হলেও দলের হয়ে ৬টা ছয় ও ৫টা চারের সাহায্যে মাত্র ৩০ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন নাজিবউল্লাহ জাদরান।

সংক্ষিপ্ত স্কোরঃ

আফগানিস্তানঃ ১৯৭/৫ (২০ ওভার) নাজিবউল্লাহ জাদরান ৬৯, রহমানউল্লাহ গুরবাজ ৪৩, মোহাম্মদ নবী ৩৮; শন উইলিয়ামস ২/১৬

জিম্বাবুয়েঃ ১৬৯/৭ (২০ ওভার) রেজিস চাকাভা৪২*, ব্রেন্ডন টেইলর ২৭, রায়ান বার্ল ২৫, টিনোটেন্ডা মুতোম্বোজি ২০; রশিদ খান ২/২৯, ফরিদ মালিক ২/৩৫

ফলাফলঃ আফগানিস্তান ২৮ রানে জয়ী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

গত বারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস এবার কোয়ালিফাই করতে পারল না। চরম নাটকীয় ভাবে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে