| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আগুনে লড়াইয়ে পানি ঢেলে দিচ্ছে টিকিট জটিলতা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১১ ১৫:৫৪:২৭
আগুনে লড়াইয়ে পানি ঢেলে দিচ্ছে টিকিট জটিলতা

আগস্টের প্রথম দিন থেকে শুরু হচ্ছে অ্যাশেজ। টেস্ট ক্রিকেটে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার চিরকালীন দ্বৈরথের এবারের সংস্করণ অনুষ্ঠিত হবে ইংল্যান্ডে। এদিকে আজ এজবাস্টনে অস্ট্রেলিয়ার বিপক্ষেই নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম তাৎপর্যপূর্ণ লড়াইয়ে মাঠে নামবে ইংল্যান্ড। অ্যাশেজের একটি বিজ্ঞাপন হয়ে থাকতে পারে এ ম্যাচ। ম্যাচটি নিয়ে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার সমর্থকদের মাঝে উত্তেজনার পারদ বেশ উঁচুতে। কিন্তু সংশ্লিষ্টদের মতে, উত্তেজনায় পানি ঢেলে দিতে যাচ্ছে টিকিটসংক্রান্ত জটিলতা।

বার্মিংহামের এজবাস্টনের মাঠটির ধারণক্ষমতা সাড়ে ২৪ হাজার। আর এই মাঠে অনুষ্ঠিতব্য সেমিফাইনালে অধিকাংশ টিকিট ভারতীয় সমর্থকেরা কিনে নিয়েছেন। যেহেতু ভারত পয়েন্ট তালিকার শীর্ষে এসেছে গ্রুপ পর্বের খেলার শেষ দিনে, মহামূল্য টিকিট যাতে হাতছাড়া না হয়ে যায় তাই দুই সেমিফাইনালের অধিকাংশ টিকিটই আগেভাগে কিনে রেখেছিলেন ক্রিকেটপাগল ভারতীয়রা। কিন্তু শেষ পর্যন্ত গ্রুপ পর্বের শীর্ষে থেকে সেমিফাইনালে উত্তীর্ণ ভারতের খেলা অনুষ্ঠিত হয় ওল্ড ট্রাফোর্ডে।

এখন যেহেতু ভারত এজবাস্টনে খেলছে না, তাই ভারতীয় দর্শকরাও যে মাঠে উপস্থিত হবেন না, তা বলাই বাহুল্য। তবে এমন সমস্যাগুলোর প্রতিকার হিসেবে আইসিসি ওয়েবসাইটের মাধ্যমে রি-সেল প্ল্যাটফর্ম রয়েছে। যার মাধ্যমে টিকিট ক্রয়কারী চাইলে নিজের টিকিট বৈধ প্রক্রিয়ায় অন্য কারও কাছে বিক্রি করে দিতে পারেন। এ বিশ্বকাপে এখন পর্যন্ত ৭০ হাজারেরও বেশি টিকিট এ প্রক্রিয়ার মাধ্যমে হাতবদল হয়েছে। কিন্তু ভোক্তাদের অভিযোগ, আইসিসির এই টিকিট রি-সেল প্রক্রিয়ায় ঝক্কি আছে অনেক।

প্রায় সময়ই পেজ ক্র্যাশসহ বেশ কিছু সমস্যার কারণে অনেক সমর্থক আইসিসির রি-সেল প্ল্যাটফর্মের বদলে আনঅফিশিয়াল রি-সেল সাইট ব্যবহারের দিকে ঝুঁকছেন। এতে করে প্রতিটি টিকিটের পেছনে তাদের চড়া মূল্য যেমন গুনতে হচ্ছে, তেমনি সে টিকিট কতটা কাজে আসবে তা নিয়েও সন্দেহ আছে। কারণ আইসিসি আনঅফিশিয়াল রি-সেল সাইটগুলো থেকে ক্রয়কৃত টিকিটকে প্রায়ই অবৈধ ঘোষণা করে থাকে।

তবে আজকের ম্যাচ নিয়ে সৃষ্ট ঘোলাটে পরিস্থিতি নিরসনে আইসিসি ম্যাচের টিকিট ক্রয়কারীদের ই–মেইলের মাধ্যমে অনুরোধ করেছে, যাঁরা ম্যাচ দেখতে মাঠে আসবেন না, তাঁরা যেন আইসিসির রি-সেল প্ল্যাটফর্ম ব্যবহার করে টিকিটগুলো ফিরিয়ে দেন। কিন্তু আইসিসির এই অনুরোধ আশানুরূপ সাড়া পাচ্ছে না। তাই আজ এজবাস্টনে গ্যালারির একটা বড় অংশে শূন্যতা বিরাজ করতে পারে, এমনটাই ধারণা সংশ্লিষ্টদের।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

চেন্নাই ছাড়ার আগে ধোনিদের থেকে নতুন করে বিশেষ সম্মান পেলেন মুস্তাফিজ

আগামীকাল রাতে চেন্নাইয়ের মুখোমুখি হয়েছিল পাঞ্জাব। ব্যাটিং ব্যার্থতার কারনে বড় হারের শিকার হয়েছে মুস্তাফিজের দল ...

বাংলাদেশ ভারত সরকারের বড় অঙ্কের ট্যাক্স দিয়ে যত টাকা পাচ্ছে মুস্তাফিজ

বাংলাদেশ ভারত সরকারের বড় অঙ্কের ট্যাক্স দিয়ে যত টাকা পাচ্ছে মুস্তাফিজ

শশাঙ্ক সিং, যিনি বোলারদের গুঁড়িয়ে দিয়ে পাঞ্জাবকে রেকর্ড জয় এনে দিয়েছিলেন। তিনি ফিজের কাটারের সামনে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে