| ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ইংল্যান্ডে বৃষ্টি ও বাংলাদেশের ম্যাচ বাতিল,যা বললেন : রাজ্জাক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুন ১২ ১৭:৩২:৫৭
ইংল্যান্ডে বৃষ্টি ও বাংলাদেশের ম্যাচ বাতিল,যা বললেন : রাজ্জাক

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ পরিত্যক্ত হওয়ায় অনেকেই ভাবছে বাংলাদেশের বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা শেষ। আমি কোনোভাবেই এমন কিছু ভাবছি না। সব ম্যাচের হিসাব–নিকাশ তো একবারে করে ফেলা যায় না। আর এখনই বেশি দূর চিন্তা করাও ঠিক হবে না। ম্যাচ বাই ম্যাচ চিন্তা করাই উচিত। আর সামনে আমাদের যতগুলো ম্যাচ আছে, সবই বড় ম্যাচ। বিশ্বকাপের মঞ্চে কোনো ছোট-বড় ম্যাচ নেই, সবই বড় ম্যাচ। আমাদের জন্য বিশ্বকাপের শুরু থেকে প্রতিটি ম্যাচই ডু অর ডাই অবস্থা। বলেকয়ে সব কটা ম্যাচ জিতে যাবে বাংলাদেশ, এমন অবস্থায় পৌঁছে যায়নি বাংলাদেশ। প্রতিটি ম্যাচেই সমান গুরুত্ব দিয়ে খেলতে হবে।

বাংলাদেশ দল পরের ম্যাচের আগে ছয় দিন সময় পাবে। ক্রিকেটাররা যথেষ্ট সময় পাবে বিশ্রাম নেওয়ার। ক্রিকেট থেকে দূরে কিছু সময় কাটিয়ে ঝরঝরে মানসিকতা নিয়ে ফিরতে পারবে। এমন লম্বা টুর্নামেন্টে মাঝেমধ্যে ক্লান্তি ধরে যায়। ম্যাচের মাঝে বিরতি থাকলে আবার চাঙা হয়ে ফেরার সুযোগ থাকে।

সাকিবের চোটের খবর পেলাম। পরের ম্যাচের আগে সময় পাওয়ায় সুবিধাই হলো বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের। সাকিবের ফিটনেস নিয়ে শঙ্কা থাকলে তত দিনে সুস্থ হয়ে ওঠার কথা।

এবারের বিশ্বকাপে মাশরাফির পারফরম্যান্স নিয়ে অনেক কথা হচ্ছে। মাশরাফির নিজেকে প্রমাণ করার কিছু নেই। দলের জন্য মাশরাফি বোঝা হয়ে গেছে, এমন ভাবা উচিত হবে না। একজন ক্রিকেটারের এমন হতেই পারে। চার বছর ধরে প্রতিটা ম্যাচে অবদান রেখে আসছে মাশরাফি। এখন বয়স হয়ে গেছে, ফিটনেসে সমস্যা, তাই প্রতি ম্যাচ ভালো খেলতে হবে? এটা তো কারও পক্ষেই সম্ভব না। উইকেট পাওয়াটা ভাগ্যের ব্যাপার। হতে পারে একটু খারাপ সময় যাচ্ছে। খারাপ সময় বলতে, উইকেটটা পাচ্ছে না। এমন কি একজন ক্রিকেটারের জীবনে হতে পারে না? বয়স হয়েছে বিধায় প্রতি ম্যাচে ভালো করতে হবে, এমন যুক্তি আমার কাছে গ্রহণযোগ্য না। অন্য দলেও তো সবাই তো প্রতিদিন ভালো করছে না।

মাশরাফির অবদান পারফরম্যান্সে বিচার করলে চলবে না। আমরা হয়তো চোখে দেখি না, দলের প্রত্যেকের সঙ্গে ওর সম্পর্ক, সেটা অতুলনীয়। প্রত্যেক ক্রিকেটারের জন্য মাশরাফির গুরুত্ব অপরিসীম।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

শঙ্কার মুখে এবার বাংলাদেশ–যুক্তরাষ্ট্র সিরিজ

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথমবারের মতো সিরিজ খেলতে গেছে বাংলাদেশ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই সিরিজটিকে ...

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

ম্যাচ জয়ের পর মুস্তাফিজকে নিয়ে মুখ খুললেন ব্যাঙ্গালোর অধিনায়ক ফাফ দু প্লেসিস

গত বারের চ্যাম্পিয়ন দল চেন্নাই সুপার কিংস এবার কোয়ালিফাই করতে পারল না। চরম নাটকীয় ভাবে ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

এবছর আর্জেন্টিনার না, টুর্নামেন্টে যোগ দিচ্ছে জাপান

বঙ্গবন্ধু কাবাডি কাপের চতুর্থ আসর শুরু হচ্ছে আগামী ২৬ মে। গতবারের আলোচিত দেশ এবারে আর্জেন্টিনা ...



রে