| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আইপিএলে ফিক্সিংয়ের গন্ধে নাম জড়ালো পাঞ্জাবের একাদশে নিয়মিত খেলা ১জন ক্রিকেটারের

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ সেপ্টেম্বর ২৩ ০৯:৩৯:৩২
আইপিএলে ফিক্সিংয়ের গন্ধে নাম জড়ালো পাঞ্জাবের একাদশে নিয়মিত খেলা ১জন ক্রিকেটারের

শেষে রুদ্ধশ্বাস জয় হাসিল করে রাজস্থান রয়্যালস। সেই হারের জ্বালার মধ্যেই এবার বিতর্কে জড়াতে চলেছেন পাঞ্জাব কিংসের দীপক হুডা। অভিযোগ প্রমাণ হলে বড়সড় শাস্তির কোপ নামতে পারে প্রতিভাবান অল রাউন্ডারের ঘাড়ে।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হওয়া ওই ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে মাত্র ২ রানে হেরে যায় পাঞ্জাব কিংস।

ম্যাচ শেষের পর হারের জ্বালা বুকে নিয়েই অল রাউন্ডার দীপক হুডা জানতে পারেন যে তাঁর আচরণ হজম করতে পারেনি বিসিসিআইয়ের দুর্নীতি বিরোধী শাখা বা অ্যান্টি কোরাপশন ইউনিট।

পাঞ্জাব কিংস ক্রিকেটারের এক সোশ্যাল মিডিয়া পোস্টকে ঘিরেই যত বিতর্ক দানা বাঁধে। হুডা বিসিসিআই দুর্নীতি বিরোধী আইন লঙ্ঘন করেছেন বলে মনে করা হচ্ছে।

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে আইপিএলের অতি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামার বেশ কিছু সময় আগে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছিলেন দীপক হুডা।

যে ছবিতে তাঁকে দলের লোগো লাগানো হেলমেট পরতে দেখা গিয়েছে। ওই পোস্টে হুডার ‘Here we go’ ক্যাপশন দেখা মনে হচ্ছে যে তিনি জানাচ্ছেন এই ম্যাচে দলের প্রথম একাদশে তাঁর উপস্থিতির কথা।

দুই শিবিরের প্রথম একাদশের তালিকা ঘোষণা হওয়ার আগে ক্রিকেটারের সংশ্লিষ্ট পোস্টে দলের কম্পোজিশন সম্পর্কে বিশেষ সংকেত দেওয়া হয়েছে বলে মনে করছে বিসিসিআইয়ের দুর্নীতি বিরোধী শাখা।

হুডার এই আচরণ আইন বিরুদ্ধ বলেও প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। অভিযোগ প্রমাণ হলে দীপক হুডাকে বড় শাস্তির মুখে পড়তে হতে পারে।

বেনিয়ম রোধে বিসিসিআইয়ের জিরো টলারেন্স পলিসির অংশ হিসেবে দুর্নীতি বিরোধী শাখা বা এসিইউ-র বর্তমান প্রধান শাবির হুসেন শেখাদম খান্ডওয়াওয়ালা ও তাঁর দল সংযুক্ত আরব আমিরশাহীতে চলতে থাকা আইপিএলে কড়া নজরদারি চালাচ্ছেন।

টুর্নামেন্টকে ঘিরে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে যাতে কোনও অপরাধ না ঘটে, সেটা দেখাও এই দলের প্রধান কাজের অংশ। সেই এসিইউ প্রধানের চোখেই দীপক হুডার আচরণ অপরাধ বলে মনে হয়েছে।

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব কিংস। ২০ ওভর শেষে ১৮৫ রান তুলতে সক্ষম হয় রাজস্থান রয়্যালস।

জবাবে নির্ধারিত লক্ষ্যের ২ রান আগে থেমে যায় কেএল রাহুলের দল। ম্যাচ ব্যাট হাতে খাতাই খুলতে পারেননি দীপক হুডা। বল হাতেও তিনি উইকেট নিতে ব্যর্থ হন। উল্টে তিনি অনেক রান দিয়ে দেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে