| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তে একাদশে পরিবর্তন আনলো কলকাতা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ১১ ১৭:১৯:১১
শেষ মুহূর্তে একাদশে পরিবর্তন আনলো কলকাতা

নতুন আসরে ভাগ্য ফেরাতে তাই সাকিবকে দলে নেয় শাহরুখ খানের দল। এবাররে আসরে হট ফেভারিটের তালিকায় না থাকলেও দেশী-বিদেশি ক্রিকেটারদের মিশ্রণে বেশ শক্তিশালী দল গঠন করেছে কলকাতা।

নাইটদের অধিনায়কত্ব তুলে দেয়া হয়েছে বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগানের হাতে।

গত আসরের শুরু দিকে দীনেশ কার্তিককে অধিনায়ক করা হলেও পরবর্তিতে তাকে সরিয়ে দেয়া হয়েছিল। আর এবার শুরু থেকেই অধিনায়ক রয়েছেন মরগান। কলকাতার চার বিদেশি ক্রিকেটারের মধ্যে মরগানের সাথে থাকছেন সাকিব আল হাসান ও আন্দ্রে রাসেল। চতুর্থ বিদেশি হয়তোবা হতে পারেন লকি ফার্গুসন কিংবা প্যাট কামিন্স।

প্রতিপক্ষ দল সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে প্রথম ম্যাচে নামতে আরছেন না টপ অর্ডার ব্যাটসম্যান জেসন রয়। ফলে সাকিবদের জন্য যে বাড়তি কিছুটা সুবিধা হতে পারে তা বলাই যায়। জেসন রয় না থাকায় দলটিতে বিদেশি ক্রিকেটার হিসেবে অন্তর্ভূক্ত হতে পারে জনি বেয়ারস্টো, রশিদ খান, মোহাম্মদ নবী ও অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

নাইটদের একাদশে থাকা ক্রিকেটারদের মধ্যে স্পটলাইট থাকবে অধিনায়ক ইয়ন মরগান আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসানের উপর। অন্যদিকে হায়দ্রাবাদের ডেভিড ওয়ার্নার রশিদ খান ও ঋদ্ধিমান সাহার উপর থাকবে স্পটলাইট। দুই দলের সর্বশেষ পাঁচ দেখায় ৩টি জয় রয়েছে কলকাতা নাইট রাইডার্সের। বিপরীতে হায়দ্রাবাদ জিতেছে ২ ম্যাচে।

এক নজরে দেখে নেয়া যাক দুই দলের সম্ভাব্য সেরা একাদশ

কলকাতা নাইট রাইডার্সঃ সিভাম মাভি, নিতিশ রানা, ইয়ন মরগান, আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, লকি ফার্গুসন, শুভম্যান গিল, রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা, হরভজন সিং, কুলদিপ যাদব।

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ডেভিড ওয়ার্নার, মোহাম্মদ নবী, রশিদ খান, জনি বেয়ারস্টো/কেন উইলিয়ামসন, ঋদ্ধিমান সাহা, মানিশ পান্ডে, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, সন্দিপ শর্মা, নটরজান, সিদ্ধার্থ কউল।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে