| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রশংসা করে এবার সাকিবকে একাদশে রাখেননি তিনি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ১১ ১৭:০৪:০৫
প্রশংসা করে এবার সাকিবকে একাদশে রাখেননি তিনি

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ‍শুরুর আগে সাকিব আল হাসানের প্রশংসা করলেও কলকাতার শুরুর একাদশে তাঁকে রাখেননি ইয়ান বিশপ। ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোতে নিজের তৈরি একাদশে সাকিবের বদলি হিসেবে সুনীল নারিনকে রেখেছেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

এবারের আসরের নিলাম থেকে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। সাকিবকে দলে নেয়ার পর থেকেই আলোচনা শুরু হয়েছে নারিন ও তাঁকে নিয়ে। কারণে এই দুজনই স্পিন অলরাউন্ডার আর এদের দুজনের মাঝে থেকে একাদশে সুযোগ পাবেন একজন।

কারণ চার বিদেশি কোটাতে ইয়ান মরগান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্সের থাকাটা একেবারে নিশ্চিত। ফলে লড়াইটা কেবল সাকিব এবং নারিনের মাঝে। অনেকে নারিনকে এগিয়ে রাখলেও বেশিরভাগ জনই এগিয়ে রাখছেন সাকিবকে। সেটা অবশ্য ২০১৯ বিশ্বকাপে সাকিবের পারফরম্যান্স ও আইপিএলের আগের পারফরম্যান্স।

হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামার আগে নিজের সেরা একাদশ বাছাই করেছেন বিশপ। যেখানে মরগান, রাসেল ও কামিন্সের সঙ্গে একাদশে রেখেছেন নারিনকে। এই চারজন ছাড়া বাকিরা হলেন, শুভমান গিল, রাহুল ত্রিপাটি, নীতিশ রানা, দীনেশ কার্তিক, প্রসিধ, বরুণ চক্রবর্তী এবং শিভাম মাভি।

সাকিব সর্বশেষ আইপিএলে খেলেছিলেন ২০১৯ সালে হায়দরাবাদের হয়ে। ক্রিকেট থেকে এক বছরের নিষিদ্ধ হওয়ায় অংশ নিতে পারেননি ২০২০ সালে। এবার কলকাতার হয়ে আবারও আইপিএলে ফিরছেন এই অলরাউন্ডার। এই ফ্র্যাঞ্চাইজির হয়েই ২০১১ থেকে ২০১৭ মৌসুম পর্যন্ত খেলেছেন সাকিব। জিতেছেন দুটি আইপিএল শিরোপাও।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে