| ঢাকা, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

প্রবাসীরা সাবধান: চলছে ধরপাকড় আটক ৩৬ জন

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ এপ্রিল ০৩ ২২:৫০:১২
প্রবাসীরা সাবধান: চলছে ধরপাকড় আটক ৩৬ জন

টিএলডিএম-এর মালিকানাধীন রয়্যাল শিপ (কেডি) গানইয়াং একটি ইন্টারসেপশন বোট, ১০২টি আরএ’ইচআইবি জুলং এবং আরএইচবি পেঙ্গে’রাং কমব্যাট বোটের আয়োজন করার পর তাদের সবাইকে আটক করা হয়।

মালয়েশিয়ায় ক’রো’না পরিস্থিতি মোকাবিলায় আবারও দুই সপ্তাহের জন্য কন্ডিশ’নাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) চলাচলে নিষেধাজ্ঞার সময় বাড়ানো হয়েছে। এর আগে মালয়েশিয়ায় কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার ঘোষণা করা হয়ে’ছিল।

যা ১৯ মার্চ থেকে ৩১ মার্চ শেষ হওয়ার কথা ছিল। সং’ক্র’মণ রোধে শর্তসাপেক্ষে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী আগামী ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত দেশ’টির সেলাঙ্গর, জহুর, পিনেং, কেলান্তান রাজ্য এবং রাজধানী কুয়ালালামপুরে কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (সিএমসিও) ঘোষণা করা হয়। একই সঙ্গে মালয়েশিয়ার সারা’ওয়াক প্রদেশে ৩০ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডারের আওতায় থাকবে।

স্থানীয় সময় মঙ্গলবার (৩০ মার্চ) দেশটির প্রতিরক্ষামন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি বিন ইয়াকুব কো’ভি’ড-১’৯-এর নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি আরও বলেন, মালয়েশিয়ায় ক’রো’নায় আ’ক্রা’ন্ত ও মৃতের সংখ্যা কমলেও সেলাঙ্গর ও কুয়া’লালামপুরের বে’শিরভাগ এলাকাগুলোতে এখনো রে’ড জোন রয়েছে। সেই সঙ্গে এ এলাকাগুলোতে সং’ক্রা’মণ বাড়তে থাকায় কন্ডিশনাল এমসিও বি’ধিনি’ষেধ বাড়ানো হয়েছে। এ সময়ে সরকার ঘো’ষিত অন্যান্য বিধিনিষেধ আগের মতো থাকবে।

একই সময়ে পারলিস, পুত্রাজায়া, কেদাহ, পেরাক, মেলাকা, নেগারি সেম্বিলান, তেরেঙ্গানু, সাবাহ ও লাবুয়ান রাজ্যগুলোতে কন্ডিশনাল মুভমেন্ট কন্ট্রোল অর্ডার শিথিল করে রিকভারি মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (আরএমসিও) ঘোষণা করা হয়েছে, যা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বহাল থাকবে। এছাড়া জন সাধারণের জন্য আন্তঃজেলাগুলোতে ভ্রমণের অনুমতি থাকলেও আন্তঃরাজ্য ভ্রমণে এখনো আগের মতোই বি’ধিনি’ষেধ রয়েছে। তবে আইনশৃঙ্খলা র’ক্ষাকারী বাহিনীর অনুম’তিক্র’মে বিশেষ কোনো কাজে আন্তঃরাজ্যগুলোতে ভ্রমণ করা যাবে।

অন্যদিকে সেলাঙ্গর এবং কুয়ালালামপুর একই জোনে থাকায় কোনো ধরনের অনুমতিপত্র ছাড়াই ভ্র’মণ করা যাবে। এদিকে দেশটিতে গত ২৪ ঘণ্টায় ক’রো’না’য় আ”ক্রা’ন্ত হয়েছেন ১ হাজার ১৩৩ জন এবং মৃ’ত্যু হয়েছে ৫ জনের। সব মিলিয়ে আ”ক্রা’ন্তের সংখ্যা ৩ লাখ ৪৪ হাজার ১৮ জন। এখন পর্যন্ত ক”রো’নায় মা’রা গেছেন ১ হাজার ২৬৫ জন এবং সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৩ লাখ ২৮ হাজার ৫৫৪ জন।

ক্রিকেট

আইপিএলে থেকে ফেরা মুস্তাফিজকে নিয়ে শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

আইপিএলে থেকে ফেরা মুস্তাফিজকে নিয়ে শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ...

অকালে হারিয়ে যাওয়া ‘হতভাগা’ ১০ জন বাংলাদেশি ক্রিকেটার

অকালে হারিয়ে যাওয়া ‘হতভাগা’ ১০ জন বাংলাদেশি ক্রিকেটার

শচীন টেন্ডুলকার বা লিওনেল মেসি- সেই সব তারকাদের বাদ দিলে যারা সৃষ্টিকর্তার দেওয়া গুণ নিয়ে ...

ফুটবল

এমবাপ্পে কি আজ পারবেন?

এমবাপ্পে কি আজ পারবেন?

এ মুহূর্তে যে কেউ কেউ গেলে চমকে উঠবেন । মনে হতে পারে, প্যারিস নয়, পথ ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে