| ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলে থেকে ফেরা মুস্তাফিজকে নিয়ে শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মে ০৮ ১৪:৩৩:৩৭
আইপিএলে থেকে ফেরা মুস্তাফিজকে নিয়ে শক্তিশালী দল ঘোষণা করল বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবকটিতে জিতে সিরিজ জিতেছে বাংলাদেশ। এবার সিরিজের শেষ দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে স্বাগতিকরা। নতুন ঘোষিত দলে ফিরেছেন সাকিব আল হাসান, সৌম্য সরকার ও মুস্তাফিজুর রহমান।

বিসিবি আজ (বুধবার) এক বিবৃতিতে টাইগারদের লাইনআপে পরিবর্তনের ঘোষণা দিয়েছে। এর আগে আইপিএল থেকে ফেরার পর ফিজ কে বিশ্রাম দেওয়া হয়, ডিপিএলে খেলা ও ইনজুরির পুনর্বাসনে সাকিবের প্রথম তিন দিনের ছুটির কারণে দলে ছিলেন না সৌম্য। তিনজনই বিশ্বকাপের আগে টাইগারদের ফাইনাল হোম সিরিজে ফিরেছেন। ১০ ও ১২ মে মিরপুর শের-ই-বাংলায় চতুর্থ ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

এর মাধ্যমে ১০ মাস পর টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ফিরবেন বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব। পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন দারুপ ও শরিফুল ইসলাম তিন ক্রিকেটারকে দলে রাখায় চলতি সিরিজ থেকে বাদ পড়েছেন। এর মধ্যে শরিফুলকে বিশ্রাম দিয়েছে বিসিবি। দলে বাকি দুই ক্রিকেটার থাকলেও সিরিজের কোনো ম্যাচেই খেলা হয়নি তাদের।

গতকাল সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নির্ধারিত ওভারে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। তাওহিদ হৃদুই ৩৮ বলে দলীয় সর্বোচ্চ ৫৭ রান করেন। জবাবে জিম্বাবুয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানের বেশি করতে পারেনি। দর্শকদের হয়ে ফারাজ আকরাম অপরাজিত ৩৪ পয়েন্ট করেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মোহাম্মদ সাইফুদ্দিন এবং ২টি উইকেট নেন রাশাদ হোসেন।

রোডেশিয়ানদের বিপক্ষে এই সিরিজ বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের সবশেষ। ইতোমধ্যে স্বাগতিকরা সিরিজ নিশ্চিত করে ফেলায় শেষ দুই ম্যাচ হয়ে গেছে অনেকটা আনুষ্ঠানিকতা রক্ষার লড়াই। মিরপুরে আগামী ১০ মে চতুর্থ টি-টোয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ১২ মে সকাল ১০টায় পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি শুরু হবে।

শেষ দুই টি-টোয়েন্টিতে বাংলাদেশের স্কোয়াড নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

ক্রিকেট

মাঠে নামতে প্রস্তুত গেইল

মাঠে নামতে প্রস্তুত গেইল

ঘরের মাঠে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল প্লে-অফ নিশ্চিত করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ...

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ফাইনালে বেঙ্গালুরুর হয়ে মাঠে নামবেন গেইল!

ক্রিস গেইল দীর্ঘদিন ধরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছেন। এই ফ্র্যাঞ্চাইজির হয়ে তিনি তার শেষ ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

বাংলাদেশের জার্সিতে খেলার সময় জানিয়ে দিলেন হামজা

ইংলিশ ক্লাব লেস্টার সিটির হয়ে খেলা হামজা চৌধুরী বেশ কিছুদিন ধরেই আলোচনায় রয়েছেন। বাংলাদেশের হয়ে ...



রে