| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের দিনক্ষণ চূড়ান্ত

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ মার্চ ০৪ ১৪:৩০:৫৫
বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের দিনক্ষণ চূড়ান্ত

ক্রিকেট বন্ধ থাকার পর শ্রীলঙ্কা সফর দিয়ে শুরু হবার কথা কোভিড পরবর্তীকালীন বাংলাদেশের ক্রিকেট। কিন্তু সেটি সম্ভব হয়নি লঙ্কা সরকারের বেঁধে দেয়া কঠিন কোয়া’রেন্টাইন আইনের বেড়াজালে আ’টকে।

তবে পুনরায় আলোর মুখ দেখেত যাচ্ছে ‘আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ’র অন্তর্গত বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। দু’দফা স্থগিত হয়ে যাওয়ার পর অবশেষে আগামী এপ্রিলে দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে এবার আর ১৪ দিনের কোয়ারেন্টাইনের বাধ্যবধকতা নেই বাংলাদেশের সামনে। কোয়ারেন্টাইন শর্ত শিথিল করে ৩ দিনে নামিয়ে এনেছে লঙ্কা ক্রিকেট বোর্ড।

বুধবার মিরপুরে গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, কথাবার্তা যতদূর এগিয়েছে তাতে সেখানে গিয়ে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে সফরকারীদের। বিসিবি এবং এসএলসির দ্বিপাক্ষিক আলোচনার ফলে আলোর মুখ দেখবে এই সিরিজ। ইতোমধ্যে এই সিরিজের দিনক্ষণও চুড়ান্ত করে ফেলেছে দুই দেশের বোর্ড।

এখন শুধু ঘোষণা আসার পালা। সেটিও বেশি দূরে নয়, আজ (বৃহস্পতিবার) অথবা আগামীকালই ঘোষণা হতে পারে টেস্ট সিরিজের সময় সূচি।নিজাম উদ্দিন বলেন, “শ্রীলঙ্কাকে যেটা বলেছিলাম তার বাইরেও কিছু অগ্রগতি হয়েছে। চূড়ান্ত শিডিউল আমাদের পাঠিয়েছে। আমাদের টিম ম্যানেজমেন্ট কিছু বিষয়ের অপেক্ষায়। সেটা হলে আশা করছি দুই একদিনের মধ্যে সূচি প্রকাশ করে দিবো।”

কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে তিনি আরও বলেন, “অবশ্যই একটা কনসার্ন ছিল আমাদের। ইতোমধ্যে আপনারা জানেন ইংল্যান্ড দল শ্রীলঙ্কা সফর করে এসেছে। আমাদের ক্ষেত্রেও একই প্রটোকল থাকবে। বলা হচ্ছে প্রথম তিনদিন হোম কোয়ারেন্টাইন করতে হবে।

এরপর করোনা নেগেটিভ সাপেক্ষে অনুশীলন ও অন্য কার্যক্রমে ফিরে যেতে পারবে। আগের কড়াকড়ির বিধিনিষেধ এখন শ্রীলঙ্কা থেকে তুলে দেওয়া হয়েছে।” সবকিছু ঠিকঠাক থাকলে এপ্রিলের মাঝামাঝি সময়ে লঙ্কা সফর করবে বাংলাদেশ দল। ৩য় সপ্তাহের শেষের দিকে প্রথম টেস্টে মাঠে নামবে মুমিনুল হকের দল।

ক্রিকেট

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

বুধবার সকাল সকাল মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাল্কা অনুশীলন উপস্থিত ছিলেন জাতীয় ...

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

চলতি আইপিএল শেষ হতে চলেছে। প্লে অফে যাওয়ার লড়াই জমে উঠেছে। এরই মধ্যে কলকাতা নাইট ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে