| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মেহেদি ও আফিফদের সঙ্গী ‘জুনিয়র’ মালিঙ্গা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২৫ ১৯:৪১:৩২
মেহেদি ও আফিফদের সঙ্গী ‘জুনিয়র’ মালিঙ্গা

তাঁদের সঙ্গে এবার দলটিতে যোগ দিচ্ছেন জুনিয়র মালিঙ্গা নামে খ্যাত শ্রীলঙ্কার পেসার মাথিসা পাথিরানা। এক বিবৃতিতে মাসিথার খেলার বিষয়টি নিশ্চিত করেছে বাংলা টাইগার্স। জুনিয়র মালিঙ্গাকে দলে নিতে পেরে উচ্ছ্বসিত দলটি।

স্কুল ক্রিকেট থেকেই মালিঙ্গার অ্যাকশনে বোলিং করেন মাসিথা। মূলত ২০২০ যুব বিশ্বকাপের সময় আলোচনায় এসেছিলেন ডানহাতি এই পেসার। ভারত যুব দলের বিপক্ষে ভারতীয় ওপেনার যসবি জয়সওয়ালকে ১৭৫ কিলোমিটার বেগে বল করেছিলেন তিনি। যদিও জয়সওয়ালকে বলটি খেলতে হয়নি। কারণ, এটি ওয়াইড ছিল।

প্রকৃতপক্ষে পাথিরানার বলটির গতি এতো ছিল না। স্পিডমিটারের টেকনিক্যাল ভুলের জন্য গতি এত বেশি দেখিয়েছে। এক বিৃবতিতে এমনটাই জানিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যে কারণে বিশ্বের সবচেয়ে গতিসম্পন্ন বলের তালিকায় সেটিকে লিপিবদ্ধ করেনি আইসিসি।

দুই অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি আর আফিফের সঙ্গে দলটিতে খেলবেন আন্দ্রে ফ্লেচার, জনসন চার্লস, মুজিব উর রহমানের মতো তারকা ক্রিকেটাররা। দলটির আইকন হিসেবে শ্রীলঙ্কার পেসার ইসুরু উদানাকে ঘোষণা করা হলেও শোনা যাচ্ছে আইকন হিসেবে দেখা যেতে পারে আফিফকে।

আফিফ-মেহেদি ছাড়াও টি-টেনে দেখা যাবে আরও চার বাংলাদেশিকে। পুনে ডেভিলসের হয়েছে খেলবেন নাসির হোসেন। এই দলের আইকন ক্রিকেটার হিসেবে রয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা। এ ছাড়া মারাঠা অ্যারিবিয়ান্সের হয়ে খেলবেন তাসকিন আহমেদ, মুক্তার আলী এবং মোসাদ্দেক হোসেন সৈকত।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে