| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে একাধিক পরিবর্তন জায়গা পাচ্ছে কে কে দেখেনিন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২৩ ১৩:১৯:৪৫
তৃতীয় ম্যাচে বাংলাদেশ একাদশে একাধিক পরিবর্তন জায়গা পাচ্ছে কে কে দেখেনিন

চলমান ওয়ানডে সিরিজে বাংলাদেশের স্কোয়াডে আছেন ১৮ জন ক্রিকেটার। প্রত্যেকেই একাদশে জায়গা করে নেওয়ার মতো ক্রিকেটার, কিন্তু খেলতে হবে কেবল ১১ জনকেই। প্রথম দুই ম্যাচে যারা সুযোগ পেয়েছেন কাজে লাগিয়েছেন। তাই প্রথম দুই ম্যাচে বাকিদের সুযোগ মেলেনি। তবে ভালো বোলিং করলেও এক ম্যাচেও উইকেট পাননি রুবেল হোসেন। আবার মাহমুদউল্লাহ রিয়াদকে কেবল প্রথম ম্যাচে কেবল বল খেলতে হলেও সৌম্য সরকারকে ফিল্ডিং ছাড়া আর কিছুই করা লাগেনি।

সিরিজ জয় নিশ্চিত হয়ে গিয়েছে। ফলে এখন বেঞ্চের ক্রিকেটারদের বাজিয়ে দেখতেই পারে বাংলাদেশ। যদিও এখন প্রতিটি ওয়ানডে ম্যাচেরই গুরুত্ব সমান কারণ সব ম্যাচের পয়েন্টই যে যুক্ত হচ্ছে আইসিসি ওয়ানডে সুপার লিগে। তবুও বেঞ্চ গরম করা তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিনদের সুযোগ দিয়ে দেখতে চায় বাংলাদেশ দল। অধিনায়ক তামিমও দ্বিতীয় ম্যাচ শেষে ইঙ্গিত দিয়েছেন তৃতীয় ম্যাচের একাদশে পরিবর্তন আনার ব্যাপারে।

দলের মধ্যে স্বাস্থ্যকর প্রতিযোগিতা চললে দল নির্বাচনে বেশ মধুর সমস্যায় পড়তে হয় টিম ম্যানেজমেন্টকে। বাংলাদেশ দলও আছে এখন সেই সমস্যার মুখোমুখি। কাকে বাদ দিয়ে কাকে নেওয়া যায় সেই ছক নিশ্চয় এখন কষছেন কোচ, অধিনায়কসহ টিম ম্যানেজমেন্ট। কারণ তামিম বলেছিলেন, ‘যারা এখনো খেলার সুযোগ পাননি, তারা সকলেই ভালো করার সামর্থ্য রাখে। আমি নিশ্চিত তৃতীয় ওয়ানডেতে আমাদের কিছু পরিবর্তন হবে এবং আশা করি, যারা আসবে ভালো করবে।’

প্রথম দুই ওয়ানডে ম্যাচে বাংলাদেশের সুযোগ না পাওয়া ক্রিকেটাররা হলেন, সাইফউদ্দিন, তাসকিন, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। তাদের মধ্যে অভিষেকের অপেক্ষায় আছেন শরিফুল ও শেখ মেহেদী।

প্রসঙ্গত, প্রথম ম্যাচে সাকিব আল হাসানের ৪ উইকেট, হাসান মাহমুদের ৩ উইকেট ও মুস্তাফিজুর রহমানের ২ উইকেট শিকারে ওয়েস্ট ইন্ডিজকে ১২২ রানে গুটিয়ে দিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মেহেদী হাসান মিরাজের ৪ উইকেট এবং সাকিব ও মুস্তাফিজের ২ উইকেট শিকারে ১৪৮ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাওয়া তৃতীয় ম্যাচে বাংলাদেশের পরিবর্তিত একাদশে বিপক্ষে তারা কেমন করতে পারেন সেটাই দেখার বিষয়। তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জানুয়ারি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয়েছে পাঞ্জাব। এই ...

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয় পাঞ্জাব। এই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে