| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

চমক দিয়ে কলকাতার ক্রিকেটারদের তালিকা প্রকাশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২২ ১৬:৪১:০৮
চমক দিয়ে কলকাতার ক্রিকেটারদের তালিকা প্রকাশ

এরপর দিনকয়েক আগে ২০২১ আইপিএলের জন্য রিটেইন প্লেয়ারদের তালিকা প্রকাশ করার কথা গভর্নিং বডি জানিয়ে দিতেই নয়া জল্পনা শুরু হয়েছিল ডিকে’কে নিয়ে। বিগত দু’টি মরশুমে আশানরূপ পারফর্ম করতে ব্যর্থ দীনেশ কার্তিককে কী ২০২১ আইপিএলে দলে রাখবে নাইট রাইডার্স কর্তৃপক্ষ? শুরু হয় জোর জল্পনা।

বুধবার ছিল ২০২১ আইপিএলে জন্য রিটেইন প্লেয়ারদের তালিকা জমা দেওয়ার শেষদিন। বাকি দলগুলোর মত পার্পল ব্রিগেড এদিন রিটেইন প্লেয়ারদের নাম ঘোষণা করতেই সব জল্পনা দূর হয়ে গেল। কলকাতা নাইট রাইডার্স ২০২১ আইপিএলের জন্য রিটেইন করল তাদের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিককে।

২০২০ কয়েকটি ক্ষেত্রে দীনেশের চওড়া ব্যাট দলের কাজে আসায় প্রাক্তন অধিনায়ককে সহজে ছেঁটে ফেলতে পারেনি নাইট শিবির। দীনেশের পাশাপাশি চর্চা চলছিল চায়নাম্যান কুলদীপ যাদবকে নিয়েও। ২০২০ আইপিএলে প্রথম একাদশে জায়গা হারিয়েছিলেন কুলদীপ। মনে করা হচ্ছিল কোপ পড়তে পারে তাঁর উপরেও।

কিন্তু চায়নাম্যান বোলারকেও রিটেইন করল কেকেআর। তবে ছেঁটে ফেলা হয়েছে ৫ জন ক্যাপড প্লেয়ারকে। এদের মধ্যে উল্লেখযোগ্য নাম ইংরেজ ওপেনার টম ব্যান্টন। বহু আশা করে যাঁকে গত মরশুমের আগে দলে নিয়েছিল পার্পল ব্রিগেড। এছাড়া অস্ট্রেলিয়ার ক্রিস গ্রিন, এম সিদ্ধার্থ, নিখিল নায়েক এবং সিদ্ধেশ ল্যাডকেও ছেঁটে ফেলেছে নাইট শিবির।

অধিনায়ক ইয়ন মর্গ্যান ছাড়া তারকা বিদেশিদের মধ্যে রিটেইন করা হয়েছে আন্দ্রে রাসেল, সুনীল নারিন, লকি ফার্গুসন এবং প্যাট কামিন্সকে।কেকেআর ছেড়ে দিল যাদের: নিখিল নায়েক, সিদ্ধেশ ল্যাড, এম সিদ্ধার্থ, ক্রিস গ্রিন, টম ব্যান্টন।

কেকেআর রিটেইন করল যাদের: দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, কমলেশ নাগরকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, নিতিশ রানা, প্রসিদ্ধ কৃষ্ণা, রিঙ্কু সিং, সন্দীপ ওয়ারিয়র, শিবম মাভি, শুভমন গিল, সুনীল নারিন, ইয়ন মর্গ্যান (অধিনায়ক), প্যাট কামিন্স, রাহুল ত্রিপাঠি এবং বরুণ চক্রবর্তী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে