| ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আজকের ম্যাচে সবচেয়ে খুশি তামিমরা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২১ জানুয়ারি ২২ ১১:৪০:৩৪
আজকের ম্যাচে সবচেয়ে খুশি তামিমরা

সিরিজের প্রথম ওয়ানডতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটের জয়ে স্বস্তি থাকলেও তৃপ্তি মেলেনি স্বাগতিকদের। স্কোরবোর্ড বলছে জয়টা অনায়াসে এসেছিলো; তবে সেখানে ছিলো না কোন দাপট ।

বাংলাদেশের পারফর্মে ঘাটতি ছিলো অনেক। তাই নিজেদের মাঠের চেনা কন্ডিশনে বাংলাদেশের অপেক্ষা মন ভরানো জয়ে সিরিজ জয় নিশ্চিত করা। আর ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য পিচ ও কন্ডিশন নিয়ে না ভেবে বরং বাংলাদেশের চেয়ে ভালো খেলে সিরিজে সমতা আনা।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। দুই দলের এমন সমীকরণ মেলানোর ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্বান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে যথারীতি বেলা সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ বলেছেন, ‘আমার কাছে মনে হয়েছে উইকেট একটু ভালো। তাই ব্যাট করতে চাই।’

ওদিকে বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, তিনি টসে জিতলে বোলিংই নিতেন, ‘যদিও মনে হয়েছে, উইকেট ব্যাট করার জন্য একটু ভালো হবে আজ। তারপরও বোলিংই করতাম।’

তামিম বলছেন, আগের ম্যাচের মতো পারফরম্যান্স পেলে তিনি খুশী, ‘আগের ম্যাচে আমাদের সিমাররা ভালো শুরু করেছে। পরে এসে স্পিনাররা ভালো করেছে। টোটাল টিম ভালো করেছে। আমি সন্তুষ্ট।’

এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। জয়ের ছন্দ ধরে রাখতে বাংলাদেশ খেলবে উইনিং কম্বিনেশন নিয়েই। অন্যদিকে অতিরিক্ত একজন ব্যাটসম্যান খেলাতে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামবে ওয়েস্ট ইন্ডিজে। পেসার চেমার হোল্ডারের পরিবর্ততে একাদশে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান কেজর্ন ওটলে।

আজকের ম্যাচেও স্যাঁতস্যাঁতে স্পিন সহায়ক উইকেট থাকবে। যেখানে স্পিন বিষ নিয়ে সফরকারীদের পথের কাটা হয়ে থাকবেন সাকিব আল হাসান। এছাড়াও মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদের উপরও নজর থাকবে সবার। মন্থর উইকেটে অভিজ্ঞ তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদের সাথে লিটন দাস ও সৌম্য সরকারের ব্যাটিং ঠিক করে দিতে পারে ম্যাচের গতিপথ।

স্পিন সহায়ক উইকেট শুধু সফরকারী ব্যাটসম্যানদেরই মাথা ব্যাথার কারণ হবে না। এমন ট্র্যাকে বাংলাদেশের ব্যাটসম্যানদের আগের ম্যাচের মতোই কঠিন পরিক্ষা নেবে আকিল হোসেন ও জেসন মোহাম্মাদ। সাথে গতি নিয়ে আলজেরি জোসেফ তো থাকছেই। ওয়েস্ট ইন্ডিজের লাইনআপে নজর থাকবে অভিজ্ঞ সুনীল অ্যামব্রোস ও রোভমান পাওয়েলের উপর। এছাড়াও কাইলি মায়ার্সের সাথে জেসন মোহাম্মাদও স্বাগতিক বোলারদের কঠিন পরিক্ষা নিতে পারে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্মদ (অধিনায়ক), আন্দ্রে ম্যাকার্থি, রেমন রেইফার, রভম্যান পাওয়েল, কাইল মায়ার্স, এনক্রুমাহ বনার,আকিল হোসেন, আলজারি জোসেফ ও কেজর্ন ওটলে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

পরের মৌসুমে মুস্তাফিজকে নিতে আগ্রহী তিন দল, চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

পরের মৌসুমে মুস্তাফিজকে নিতে আগ্রহী তিন দল, চেন্নাইয়ের পরিকল্পনা জানালেন ব্রাভো

মুস্তাফিজ আমাদের টিম থেকে কয়েক দিনের মধ্যে চলে যাবে। সে আমাদের দলের জন্য অনেক কিছু ...

হঠাৎ জাহেদ খানের দামী ফোন পানিতে ফেলে দিলেন সাকিব

হঠাৎ জাহেদ খানের দামী ফোন পানিতে ফেলে দিলেন সাকিব

বাংলাদেশি ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। মাঠে ও মাঠের বাইরে আলোচনায় রয়েছেন তিনি। আবারও ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে