| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

নিষেধাজ্ঞা শেষ হতেই আইসিসি র‍্যাংকিং চমক দেখালেন সাকিব

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ অক্টোবর ২৯ ১১:১৩:২৪
নিষেধাজ্ঞা শেষ হতেই আইসিসি র‍্যাংকিং চমক দেখালেন সাকিব

নিষেধাজ্ঞার ব্যাপারে সাকিব কোন অ’পরা’ধী নয়, শুধু তার একটু ভুলের জন্য সে পেয়েছে শা’স্তিটি।সাকিবের বিরুদ্ধে অভিযোগ ছিল, আন্তর্জাতিক দুটি ম্যাচ ও আইপিএলের একটি ম্যাচে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা জানাননি আইসিসির দু’র্নী’তি দমন বিভাগকে।

আন্তর্জাতিক ম্যাচ দুটি ছিল জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কাকে নিয়ে ২০১৮ সালের জানুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে। সে বছর আইপিএলের সানরাইজার্স হায়দরাবাদ-কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচেও একই অ’পরা’ধ করেন সাকিব, ভাঙেন আইসিসির দু’র্নী’তি দমন আইনের ২.৪. ৪ ধারা।

আইসিসির নিয়ম হলো যদি কোন ক্রিকেটার ফি’ক্সিং এর প্রস্তাব পায় তবে সেই ব্যাপারে তাৎক্ষণিক ভাবে সেটা আইসিসি কে জানানো লাগবে ক্রিকেটারের। কিন্তু সাকিব এতগুলো ফি’ক্সিং এর প্রস্তাব পাওয়ার পরেও সে কিছুই জানায় নি আইসিসি কে। তাই তাকে দেয়া হয় এই শা’স্তি। যদিও তিনি ফি’ক্সিং করেন নি।

সাকিব নি’ষি’দ্ধ হওয়ার পরের দিনগুলো খুব বেশি ভালো কাটেনি বাংলাদেশের জন্য। মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটে সিরিজ জয় ছাড়া বাকি সবগুলো সিরিজ হেরেছে বাংলাদেশ। তবে ভারতের বিপক্ষে প্রথমবারের মতো টি-২০ জয়ের স্বাদ পেয়েছে টাইগাররা।

নিষেধাজ্ঞার পর কিছুদিন দেশে কাটানোর পর যুক্তরাষ্ট্রে স্ত্রীর কাছে চলে যান সাকিব। এ সময়ে দ্বিতীয় কন্যা সন্তানের বাবাও হয়েছেন তিনি। নভেম্বরের প্রথম সপ্তাহে দেশে ফিরবেন তিনি, খেলবেন কর্পোরেট টি-২০ কাপ। মাঝে দেশে ফিরে বিকেএসপিতে অনুশীলন করেছেন সাকিব।

নি’ষি’দ্ধ থাকার কারণে আইসিসির র‍্যাঙ্কিংয়ে এতদিন ছিল না সাকিবের নাম। ২৯ অক্টোবর ফের আইসিসির অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করবেন তিনি।

ইতোমধ্যেই তাকে স্বাগত জানানো শুরু করেছেন সতীর্থরা। সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে সাকিবকে স্বাগত জানানোর ঢেউ। ক্রিকেটপ্রেমীরাও অপেক্ষায় আছেন বাংলাদেশের ক্রিকেটের এ মহাতারকাকে ফের আকাশে দেখার অপেক্ষায়!

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে