| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আইপিএলে দ্রুততম সেঞ্চুরির করf ৫ ব্যাটসম্যান

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২৬ ১৫:৪৬:১৯
আইপিএলে দ্রুততম সেঞ্চুরির করf ৫ ব্যাটসম্যান

আইপিএলের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড করেছেন টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা ক্রিস গেইল। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্সের বিরুদ্ধে তিনি মাত্র ৩০ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। শেষ পর্যন্ত ৬৬ বলে ১৭৫ রানে অপরাজিত থাকেন যা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

তবে আজকের প্রতিবেদনে রয়েছে, আইপিএলের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন যে পাঁচ ভারতীয় ব্যাটসম্যান, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –১) ইউসুফ পাঠান: ৩৭ বলে-ঃএই তালিকায় সবার শীর্ষে রয়েছেন ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠান। ২০১০ সালে রাজস্থান রয়েলসের হয়ে মুম্বাই ইন্ডিয়ান্স এর বিরুদ্ধে তিনি মাত্র ৩৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা ও ৯টি চার।

২) মুরলী বিজয়: ৪৬ বলে-: এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন চেন্নাই সুপার কিংসের ওপেনার মুরলী বিজয়। ২০১০ সালে চিদাম্বরম স্টেডিয়াম রাজস্থান রয়েলসের বিরুদ্ধে মাত্র ৪৬ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি। এই ইনিংসে সাজানো ছিল ১১টি ছক্কা ও ৮টি চার।

৩) বিরাট কোহলি: ৪৭ বলে-: ভারতীয়দের মধ্যে তৃতীয় দ্রুততম সেঞ্চুরি হাঁকিয়েছেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। ২০১৬ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে কিংস ইলেভেন পাঞ্জাব এর বিরুদ্ধে মাত্র ৪৭ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা এবং ১২টি চার।

৪) বীরেন্দ্র সেহবাগ: ৪৮ বলে-: এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ। ২০১১ সালে রাজীব গান্ধী ক্রিকেট স্টেডিয়ামে ডেকান চার্জার্স এর বিরুদ্ধে মাত্র ৪৮ বলে শতরান করেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৬টি ছক্কা এবং ১৩টি চার।

৫) ঋদ্ধিমান সাহা: ৪৯ বলে-: ভারতীয়দের মধ্যে দ্রুততম সেঞ্চুরি হাঁকানোর তালিকায় একমাত্র বাঙালি ক্রিকেটার রয়েছেন ঋদ্ধিমান সাহা। ২০১৪ সালে চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এর বিরুদ্ধে ফাইনাল ম্যাচে তিনি ৪৯ বলে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকান। তার এই ইনিংসে সাজানো ছিল ৮টি ছক্কা এবং ১০টি চার।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

হায়দ্রাবাদ ম্যাচের আগে মুস্তাফিজের ভান্ডারে নতুন বোলিং অস্ত্র যোগ করলেন ব্রাভো

হায়দ্রাবাদ ম্যাচের আগে মুস্তাফিজের ভান্ডারে নতুন বোলিং অস্ত্র যোগ করলেন ব্রাভো

মুস্তাফিজের বোলিং দেখে হাততালি দিচ্ছেন ডিজে ব্রাভো কাটার মাস্টারকে কড়া নজর রাখছেন চেন্নাইয়ের বোলিং গুরু। ...

পাকিস্তানের বাচা-মরার ম্যাচ, আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

পাকিস্তানের বাচা-মরার ম্যাচ, আইপিএলে হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন আজ

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে আজ (শনিবার) পাকিস্তান–নিউজিল্যান্ড মুখোমুখি হবে। একই দুটি ম্যাচ আছে আইপিএলে। ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে