| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফেসবুক লাইভে এসে নিজের কষ্টের কথা বললেন আশরাফুল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২০ ১৩:১২:৪৬
ফেসবুক লাইভে এসে নিজের কষ্টের কথা বললেন আশরাফুল

তাকে যে লড়তে হচ্ছে অন্য অনেক কিছুর সঙ্গেই! শ্রীলঙ্কা সিরিজকে টার্গেটে রেখে মানসিক প্রস্তুতি সেরে রেখেছিলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু করোনা পথ আটকে দিয়েছে এ দফায়।

এরপরও অবশ্য শ্রীলঙ্কা সিরিজে তাকে বিবেচনা করা যেত বলেই মনে করেন আশরাফুল। নেহাত দেশের ‘ক্রিকেট সংস্কৃতির কারণেই’ তা হয়নি বলে মনে করেন লাল-সবুজের ক্রিকেটের প্রথম সুপারস্টার। নিজের অফিশিয়াল ফেইসবুক পেজ থেকে বৃহস্পতিবার ভক্তদের সঙ্গে লাইভ প্রশ্নোত্তর পর্বে যুক্ত হয়েছিলেন আশরাফুল। সেখানেই শ্রীলঙ্কা সিরিজ নিয়ে এক পর্যায়ে আক্ষেপ ঝড়ে আশরাফুলের কণ্ঠে। তিনি বলেন, আমাদের এই কালচারটা হয়নি যে, ৩৬ বছরের কোনো ক্রিকেটারকে নিয়ে চিন্তা করা।

যদিও এটা অন্য দেশ হলে শ্রীলঙ্কা সিরিজেই হয়তো আমাকে চিন্তা করত। যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে পাঁচটা সেঞ্চুরি, যেহেতু এই ৬-৭ মাস ক্রিকেট খেলা হয়নি। সবাই তো শূন্য থেকেই শুরু করেছে। অন্তত অনুশীলন বা প্রাথমিক স্কোয়াডে ডাক না পাওয়ার আক্ষেপটা বেশ বড়ভাবেই ধরা পড়ছিল আশরাফুলের কণ্ঠে। তবে উপেক্ষিত হলেও হাল ছাড়তে রাজি নন টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। বলছিলেন, আমাকে হয়তো বা ঘরোয়া ক্রিকেটে এক্সট্রা অর্ডিনারি পারফরম্যান্স করেই আসতে হবে।

সেটার জন্য আমি তৈরি আছি। সবাই দোয়া করবেন যেন আমি সেই জায়গায় সুযোগ পাই। ওই জায়গায় সুযোগ না পেলে আবার কঠিন। ফি’ক্সিং কেলে’ঙ্কারিতে জড়িয়ে সব ধরনের ক্রিকেটে নিষি’দ্ধ হতে হয়েছিল আশরাফুলকে। নিষে’ধাজ্ঞা কাটিয়ে আশরাফুল আবার ফেরার স্বপ্ন দেখেন শুধু নিজের জন্য তা নয়। মানুষের ভালোবাসার প্রতিদান দেওয়ার তাড়না তার মধ্যে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে