| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ক্রিকেটে ফিরছে পাকিস্তান : ১৬ জনের একাদশ ঘোষণা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ আগস্ট ০৪ ১৮:০১:০৫
ক্রিকেটে ফিরছে পাকিস্তান : ১৬ জনের একাদশ ঘোষণা

পেসার হিসেবে দলে আছেন শাহীন আফ্রিদি, নাসিম শাহ এবং মোহাম্মদ আব্বাস। স্পিনার হিসেবে রাখা হয়েছে ইয়াসির শাহ এবং শাদাব খানকে। উইকেটরক্ষক হিসেবে সরফরাজ আহমেদের সঙ্গে আছেন মোহাম্মদ রিজওয়ান। ২৯ সদস্যের দল নিয়ে ইংল্যান্ড অবস্থান করছে পাকিস্তান। ইংল্যান্ড সফরে যাওয়ার আগেই টেস্ট এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছিল পিসিবির পক্ষ থেকে। সে হিসেবেই ২৯ সদস্যের দল।

সেখান থেকেই প্রথম টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করলো পাকিস্তান। টেস্ট ফরম্যাট থেকে গত বছর নিজেকে সরিয়ে নিয়েছিলেন ওয়াহাব রিয়াজ। তবে কিছুদিন আগে তিনি আবার এই ফরম্যাটে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন।

এর ফলে ২৯ সদস্যের দলে তাঁকে রাখা হয়েছিল। যদিও চূড়ান্ত দলে তার জায়গা হয়নি। বিশ্বকাপের পরই পাকিস্তান দলের নেতৃত্ব হারান সরফরাজ। যদিও দলে এখন তিনি বিকল্প উইকেটরক্ষক হিসেবে আছেন।

এদিকে দলে রাখা হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা কাশিফ ভাট্টিকে। তাকে নেয়া হয়েছে সম্ভবত ইয়াসির শাহ এবং শাদাব খানের বিকল্প হিসেবে। এছাড়া ১১ বছর পর টেস্ট খেলার সুযোগের অপেক্ষায় আছেন ফাওয়াদ আলম।

বুধবার (৫ আগস্ট) ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ড টেস্ট সিরিজ। পরের দুই টেস্ট অনুষ্ঠিত হবে সাউদাম্পটনে। ২৮ আগস্ট শেষ হবে টেস্ট সিরিজ। এরপর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড: আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, শান মাসুদ, আবিদ আলি, ইমাম-উল হক, ফাওয়াদ আলম, আসাদ শফিক, কাশিফ ভাট্টি, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, ইয়াসির শাহ এবং মোহাম্মদ আব্বাস।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে