| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

প্রবাসী ভাইদের জন্য নতুন খবর খুলছে মালয়েশিয়া এয়ারপোর্ট

বিশ্ব ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ জুলাই ০১ ১৮:২০:৫৩
প্রবাসী ভাইদের জন্য নতুন খবর খুলছে মালয়েশিয়া এয়ারপোর্ট

মালয়েশিয়া সরকার যখন অন্তর্জাতিক বর্ডার আবারও চালুর সিদ্ধান্ত নিয়েছে তখনই ‘মালয়েশিয়া এয়ারপোর্ট হোল্ডিংস ভিএইচডি’ (এমএএইচবি) ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন, গ্রুপের চিফ এক্সিকিউটিভ অফিসার ‘দাতুক মোহাম্মদ শুকরি মোহাম্মদ সাল্লেহ’।

তিনি বলেছিলেন, বিমানবন্দরের লোকজন করোনা মহামারীজুড়ে সকল কার্যক্রম বন্ধ করে দেয়নি।

“বিমানবন্দরে থার্মাল স্ক্যানার স্থাপন, বাধ্যতামূলক ফেস মাস্ক ব্যবহার এবং কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরে সীমিত প্রবেশ ও বহির্গমন পয়েন্ট সহ যাত্রীদের সুরক্ষা নিশ্চিত করার জন্য অতিরিক্ত সতর্কতামূলক ব্যবস্থা প্রয়োগ করেছে বিমানবন্দরের কর্মীরা (কেএলআইএ)।”

“আমরা কাজ করে যাচ্ছি। কেবলমাত্র ফ্লাইটের সংখ্যা হ্রাস পেয়ে ৫% এর নিচে চলে গেছে। এমনকি মালয়েশিয়া মহামারীর শীর্ষে থাকা সত্বেও, আমরা কেএলআইএ-র মাধ্যমে দিনে প্রায় ৫ হাজার থেকে ১০ হাজার যাত্রী নিয়ে বিশ্বজুড়ে আমাদের লোকদের দেশে ফিরিয়ে আনার উদ্দেশ্যে কয়েকটা ফ্লাইট পরিচালনা করেছি।”

“আমরা (যাত্রী) পরিচালনা করছি, এখন একমাত্র আসল বাধা- কীভাবে সামনে এগিয়ে যাওয়া যায়। আমাদের নিশ্চিত করতে হবে যে- আমাদের সবার কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পুরোপুরি প্রস্তুত;” তিনি ৩০ জুন এমএএইচবি’র বার্ষিক সাধারণ সভার পরে মিডিয়া ব্রিফিংয়ের সময় এসব কথা বলেন।

মোহাম্মদ শুকরি বলেছিলেন যে, কোভিড-১৯ পরীক্ষার ফলাফল প্রস্তুত হতে কয়েক ঘন্টা সময় লাগে, যা বিমানবন্দরের সব যাত্রীদের স্বাচ্ছন্দ্যের উপর প্রভাব ফেলতে পারে।

সিঙ্গাপুর, ব্রুনাই, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, জাপান এবং দক্ষিণ কোরিয়া; এই ছয়টি দেশের সাথে মালয়েশিয়া ‘ট্র্যাভেল বাবল’ বাস্তবায়নের কথা বিবেচনা করছে।

দেশগুলির সাথে পারস্পরিক স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) নিয়ে পারস্পরিক চুক্তি এখনও আলোচনায় রয়েছে বলে সিদ্ধান্তটি এখনও চূড়ান্ত হয়নি।

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে