| ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭

সত্য লেখায় মানবজমিন সম্পাদকের বিরুদ্ধে মামলা : রিজভী

২০২০ মার্চ ১৬ ১৭:৫৩:৩৩
সত্য লেখায় মানবজমিন সম্পাদকের বিরুদ্ধে মামলা : রিজভী

সত্য লেখার কারণে মানবজমিনের সম্পাদক মতিউর রহমানের মতো সাংবাদিকের নামে মামলা দেয়া হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার বিকেলে রাজধানীর বনানী সুপার মার্কেট এলাকায় করোনাভাইরাস নিয়ে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণকালে তিনি একথা বলেন।

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, সত্য কথা বলার জন্য সাংবাদিকদের নির্যাতন করা হচ্ছে। সত্য লেখার কারণে মতিউর রহমানের মতো সাংবাদিকের নামে মামলা দিচ্ছে, আরিফের মতো সাংবাদিককে মধ্যরাতে দরজা ভেঙে নিয়ে এসে নির্যাতন করছেন। এই কাজগুলো তো খুব করতে পারেন কিন্তু করোনা নিয়ে রাষ্ট্রের যে দায়িত্ব সেই দায়িত্ব ঠিকভাবে পালন করছেন না।

রিজভী বলেন, করোনা পরিস্থিতিতে যা ঘটছে সরকার তা প্রকাশ করছে না। মানুষকে সচেতন করা সরকারের প্রধান দায়িত্ব। আমরা বিরোধী দল বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। কিন্তু পদক্ষেপ গ্রহণ করবে তো সরকার, মানুষকে সচেতন করবে সরকার।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, আমরা আগে বলেছিলাম ৩১ তারিখ পর্যন্ত স্কুল বন্ধ রাখতে। কিন্তু গতকাল শিক্ষামন্ত্রী কী বলেছেন পরিস্থিতি দেখে পরে বন্ধ করব এটা কোনো কথা হলো। এই মাসুম বাচ্চাদের বাঁচানোর দায়িত্ব কার? স্কুল-কলেজ-ভার্সিটির স্টুডেন্টদের বাঁচানোর দায়িত্ব কার? আজকে যারা ক্ষমতায় আছেন তারা যদি একথা বলেন তাহলে মানুষের নিরাপত্তা কোথায়? মানুষের নিরাপত্তা দিতে পারছেন না তারা।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে সরকার। তিনি জামিন যোগ্য হওয়া সত্ত্বেও সরকারের নির্দেশে তাকে জামিন দেয়া হচ্ছে না। তারা বলেন তিনি চিকিৎসা নিচ্ছেন না, ইন্সুরেন্স ও অন্যান্য কিছু নিচ্ছে কী করে? কিন্তু তিনি সব কিছু নিচ্ছেন ঠিকমতো। বেগম খালেদা জিয়াকে কষ্ট দেবেন, সাধারণ মানুষ এবং সাংবাদিকদের কষ্ট দেবেন কিন্তু করোনাভাইরাস নিয়ে সরকারের দায়িত্ব পালন করবেন না। দেশের পরিস্থিতি যে ভয়াবহ সেটাও তারা গোপন করছে।

লিফলেট বিতরণের সময় তো মানুষ ভিড় করছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটুকুতে কিছু হবে না। সরকার যদি আরও বেশি দায়িত্ব পালন করত তাহলে আমরা যা করছি এটা করতে হত না। আমরা দেশের বৃহত্তম একটি রাজনৈতিক দল, তাই মানুষকে সচেতন করছি লিফলেট বিতরণের মাধ্যমে।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুন, ছাত্রদলের সাবেক নেতা আহসান ঊদ্দিন খান শিপন, ছাত্রদলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।সুত্রঃ জাগোনিউজ২৪

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে