| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

কুমিল্লার শ্বাসরুদ্ধকর জয়ে পয়েন্ট টেবিলে পরিবর্তন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ ডিসেম্বর ৩১ ১৮:২৫:০৩
কুমিল্লার শ্বাসরুদ্ধকর জয়ে পয়েন্ট টেবিলে পরিবর্তন

চট্টগ্রামের দেওয়া ১৬০ রানের লক্ষ্যে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন রবিউল ইসলাম ও ভ্যান জিল। কিন্তু ৩০ রানের জুটি গড়ে ২২ রান করে প্ল্যাঙ্কেটের বলে ফিরেন জিল।

এরপর-পর ১৭ রানে দূর্ভাগ্যবশত আউট হয়ে ফিরেন রবিউল। দুই ওপেনার ফিরে গেলে এদিন দাঁড়াতে পারেনি সৌম্য সরকার। আগের ম্যাচে ঝড়ো অর্ধশতক হাঁকালেও এদিন ৫ বলে ৬ রান করে ফিরেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ৩ উইকেট হারালেও চতুর্থ উইকেটে ৬৫ রানে জুটি গড়েন ডেভিড মালান ও সাব্বির রহমান। কিন্তু মালানকে বেশি সময় সঙ্গ দিতে পারেননি সাব্বির। ৪ চারে ১৮ রান করে ফিরেন তিনি। সাব্বির ফেরার সাথে সাথে রুবেলের বোলিং তোপে পরে চট্টগ্রাম। এক ওভারে উইসে ১ ও অষ্কন ০ রানে ফিরিয়ে ম্যাচ জয়ের স্বপ্ন দেখে চট্টগ্রাম। যেখানে শেষ ২ ওভারে প্রয়োজন ২৫ রান। কুমিল্লার একমাত্র ভরসা অধিনায়ক মালান৷ ১৯তম ওভারে নেন ৮ রান।

শেষ ওভারে কুমিল্লার প্রয়োজন ১৬ রান। বল করতে আসেন প্ল্যাঙ্কেটঃ-

১ম বলে ১ রান নেন মালান। ২য় বলে ৪ মারেন আবু হায়দার রনি। ৩য় বলে ৬ হাঁকান রনি। ৪র্থ বলে ১ রান নেন রনি। পঞ্চম বলে ২ রান নিতে গিয়ে রান আউটে ফিরেন মালান। তখন দলের প্রয়োজন ১ বলে ৩ রান। শেষ বল মোকাবেলা করতে আসেন আফগান মুজিব। কিন্তু ৬ষ্ঠ বলে ৪ মেরে শ্বাসরুদ্ধকর জয় তুলে নেয় কুমিল্লা ওয়ারিয়র্স।

মালান ৪ ছক্কা ও ৫ চারে ৫১ বলে খেলেন ৭৪ রানের ম্যাচ জেতানো ইনিংস। সেই সাথে দলের জয়ের গুরুত্বপূর্ণ অবদান রাখেন আবু হায়দার রনি । ৮ বলে খেলেন ১২ রানের ইনিংস ।এর আগে কুমিল্লা ওয়ারির্সের বিপক্ষে টসে হেরে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন চট্টগ্রামের দুই ওপেনার লেন্ডল সিমন্স এবং জুনায়েদ সিদ্দিকি। দুইজনে গড়েন ১০৩ রানের জুটি।

পরবর্তী এই জুটি ভাঙ্গেন সৌম্য সরকার। ২ ছক্কা ও ৫ চারে ৩৪ বলের মোকাবেলায় ৫৫ রান করে সানজামুলকে ক্যাচ দিয়ে ফিরেন। তারপর ৬ চারে ৩৭ বলে ৪৫ রান করে রানআউট হয়ে ফিরেন জুনায়েদ।

কিন্তু আর কোন ব্যাটসম্যান দাড়াতে পারেনি। শেষ দিকে জিয়াউরের ৪ ছক্কায় ২১ বলে ৩৫ রানের উপর ভর করে নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

পয়েন্ট টেবিল-

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে