| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

১৯ সোনার বাংলাদেশ

২০১৯ ডিসেম্বর ১০ ২৩:১২:৫৫
১৯ সোনার বাংলাদেশ

তাদের আরো রয়েছে ৩ রৌপ্য ও ১২ ব্রোঞ্জ। ক্রিকেটে পুরুষ ও মহিলাদের উভয় ইভেন্টেই জিতেছে স্বর্ণ। ভারত্তোলন থেকে দুইটি, ফেন্সিং ও তায়কোয়ান্দো থেকে একটি করে স্বর্ণ এসেছে। ১৯ স্বর্ণের মধ্যে ৮টি এসেছে দলগত বিভাগ থেকে। বাকি ১১ টি একক নৈপুণ্যে। ১৯ স্বর্ণের মধ্যে এককভাবে পুরুষ ও মহিলার স্বর্ণের সংখ্যা যথাক্রমে ৯ টি ও ১০ টি।

২৫ ডিসিপ্লিনের মধ্যে কোনো পদক পায়নি পুরুষ ও মহিলা ভলিবল, বাস্কেটবল, সাইক্লিং ও টেনিস। ভলিবল ও বাস্কেটবল ব্রোঞ্জ লড়াইয়ে হেরে গিয়েছে। সাইক্লিং অনেক ইভেন্টে অংশই নেয়নি। বাকি ডিসিপ্লিনের মধ্যে হতাশ করেছে সাতার ও শুটিং। সম্ভাবনা ও আকর্ষনময় এই দুই ডিসিপ্লিনে বাংলাদেশ স্বর্ণ অর্জন করতে পারেনি। সাতারে তিন রৌপ্য আট ব্রোঞ্জ ও শুটিংয়ে ছয় রৌপ্য ও চার ব্রোঞ্জ। শুটিংয়ে গত আসরের স্বর্ণ জয়ী শাকিল আহমেদ এবার ব্যর্থ হয়েছেন। গৌহাটি এসএ গেমসে স্বর্ণজয়ীদের মধ্যে শুধু মাবিয়া আক্তার সীমান্তই স্বর্ণ বজায় রাখতে সমর্থ হয়েছেন। পরপর দুই আসরে স্বর্ণ জয় করে আলোচনায়।

গেমসের অন্যতম আকর্ষন ট্র্যাক অ্যান্ড ফিল্ডে বাংলাদেশের সর্বোচ্চ অর্জন রৌপ্য। হাই জাম্পে মাহফুজুর রহমান যুগ্মভাবে রৌপ্য জেতেন। রৌপ্যর বাইরে অ্যাথলেটিক্সের সংগ্রহ আরেকটি ব্রোঞ্জ। যেটির মালিক আলআমিন।

জনপ্রিয়তার দিক থেকে হতাশ করেছে দেশের ফ্টুবল। শুরুতেই ভুটানের কাছে হেরে যে চাপে ছিল শেষ পর্যন্ত সেটি থেকে আর বের হতে পারেনি। সোনার স্বপ্ন দেখানো ফুটবলকে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হলো।

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে