| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বাংলাদেশে অসহায় ভারত

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ নভেম্বর ১৭ ১১:৪৩:৪২
বাংলাদেশে অসহায় ভারত

বাংলাদেশ এবং ভারতের মধ্যকার ইমার্জিং এশিয়া কাপের ম্যাচে বাংলাদেশের কাছে ৬ উইকেটে হেরেছে ভারত। ভারতের দেয়া ২৪৭ রানের টার্গেট বাংলাদেশ ৬ উইকেট হাতে রেখেই টপকে যায়।

ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামা ভারত প্রথম উইকেট হারায় দলীয় ১৯ রানেই। শরৎ ১২ রান করে হাসান মাহমুদের বলে আউট হলে ভাঙে ওপেনিং জুটি। এরপর জুয়াল ও সানভির সিং মিলে এগিয়ে নেয়ার চেস্টা করেন। দলীয় ৬১ রানের মাথায় সৌম্য সরকারের বলে সানভির ২৬ রান করে আউট হলে ভাঙে এই জুটি।

এরপর এক রানের মধ্যেই দুই উইকেট হারায় ভারত। দলীয় ৮৭ রানে মেহেদী হাসানের বলে জুয়াল (৩৭) ও ৮৮ রানের মাথায় রাথোড (০) সুমন খানের বলে আউট হন।

এরপরই আবার দারুণ এক জুটিতে ম্যাচে ফেরে ভারত। ৮৮ থেকে ২১৩তে রানকে নিয়ে যায় আরমান জাফর ও বিনয়ক গুপ্তা। গুপ্তা ৪০ রান করে আউট হলে ভাঙে এই জুটি। সৌম্য সরকারের বলে আউট হন তিনি।

এরপর একপাশে জাফর দাড়িয়ে থাকলেও অন্য প্রান্তে পরপর দুই উইকেট হারায় ভারত। দুজনেই আউট হন শূন্য রানেই। এই তারকাদের আসা যাওয়ার মিছিলে যোগ দেন জাফরও। ৯৮ বলে ১০৫ রান করা জাফর অস্টম উইকেট হিসেবে আউট হন দলীয় ২১৯ রানের মাথায়। শেষ পর্যন্ত ভারত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৪৬ রান করে ভারত।

বাংলাদেশের পক্ষে সুমন খান ৪টি, সৌম্য সরকার ও তানভীর ইসলাম ২টি করে উইকেট লাভ করেন।

জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারায় টাইগাররা। দলীয় ১৫ রানের মাথায় নাঈম শেখ ৯ বলে ১৪ রান করে আউট হয়ে যান।

এরপরই দারুণ এক জুটিতে বাংলাদেশকে এগিয়ে নিচ্ছিলেন সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। এই দুজনের ব্যাটিং তোপে রীতিমত অসহায় ছিল ভারত। দুজনে মিলে ১৪৪ রানের জুটি গড়েন। দলীয় ১৫৯ রানের মাথায় ব্যক্তিগত ৭৩ রান করে সৌম্য আউট হলে ভাঙে এই জুটি। ৬৮ বলে ৭টি চার ও ৩টি ছক্কায় এই রান করেন তিনি।

সৌম্যর মতই হতাশ হতে হয় শান্তকে। সেঞ্চুরি থেকে মাত্র ৬ রান দূরে থাকতে আউট হন তিনি। ৮৮ বলে ১৪টি চার ও ২টি ছক্কায় ৯৪ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত।

তবে আফিফ ও ইয়াসির আলীর ব্যাটিং দৃঢ়তায় জয় পেতে বাংলাদেশের কোন সমস্যাই হয়নি। এই দুজনের জুটিতে আসে ৪১ রান। বাংলাদেশের জয় যখন সময়ের ব্যাপার তখনই আউট হয়ে যান ইয়াসির আলী। ২১ রান করেন তিনি।

ইয়াসিরের আউটের সময় জয় থেকে মাত্র ৫ রান দূরে ছিল বাংলাদেশ। সেটা নিতে কোন সমস্যাই হয়নি আফিফ ও জাকিরের। আফিফ ৩৪ ও জাকির ২ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

প্রথম ম্যাচে হংকংকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল টাইগাররা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে