| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালের আশার ফুল হয়ে জ্বলে উঠলেন আশরাফুল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২১ ১৪:১৫:৩১
বরিশালের আশার ফুল হয়ে জ্বলে উঠলেন আশরাফুল

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৫০ রান করেছিলো চট্টগ্রাম। ফলে ৯ উইকেট হাতে নিয়ে ১৯০ রানে এগিয়েছিলো চট্টগ্রাম। পিনাক ঘোষ ৩০ ও অধিনায়ক মোমিনুল হক ৯ রান নিয়ে অপরাজিত ছিলেন।

মোমিনুল ৩০ রানে থামলেও পিনাক হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। শেষ পর্যন্ত ৫৪ রানে থামতে হয় পিনাককে। ১টি চার ও ২টি ছক্কায় ৭৪ বলে ৫৪ রান করেন পিনাক। এরপর মিডল-অর্ডারে বড় ইনিংস খেলার চেষ্টা করেছিলেন উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন। কিন্তু ৪৩ রানে বিদায় নিতে হয় তাকে। তারপরও শেষদিকে মাসুম খানের ২২ বলে অপরাজিত ২৭ রানে ৬ উইকেটে ১৯৫ রান তুলে ইনিংস ঘোষণা করে চট্টগ্রাম। বরিশালের রাব্বি ৪৩ রানে ২ উইকেট নেন।

জয়ের ৩৩৬ রানের বড় টার্গেট খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বরিশাল। ওপেনার রাফসান আল মাহমুদ শূন্য রানে ফিরেন। এরপর উইকেটে টিকে থাকার দিকে মনোযোগ দেন জাতীয় দলের একসময়ের দুই সতীর্থ নাফীস ও আশরাফুল। লক্ষ্য স্থির করে সাফল্য পান নাফীস-আশরাফুল। অবশ্য রানের চেয়ে উইকেট টিকে থাকাটাই বড় লক্ষ্য ছিলো তাদের। কারন উইকেটে টিকে থাকতে পারলেই ম্যাচ ড্র সম্ভব হবে। অন্তত ৬৫ ওভার পর্যন্ত খেলতে হবে বরিশালকে। দ্বিতীয় উইকেটে ২২৬ বল মোকাবেলা করেন নাফীস-আশরাফুল। ৩৯তম ওভারের চতুর্থ বলে বিচ্ছিন্ন হন তারা।

হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া আশরাফুলকে ব্যক্তিগত ৬০ রানে থামিয়ে দিয়ে জমে যাওয়া জুটি ভাঙ্গেন চট্টগ্রামের ডান-হাতি পেসার মাসুম খান। ১০৮ বল মোকাবেলা করে ৬টি চার মারেন অ্যাশ।

আশরাফুলের চেয়ে বেশি বল খেলে আউট হন নাফীস। ৪টি চারে ১৩১ বলে ৪২ রান করেন নাফীস। তিনি আউট হন ৪২তম ওভারে। এ অবস্থায় আরও ২৩ ওভার উইকেট বাঁচিয়ে খেলতে হবে বরিশালকে। কিন্তু নাইম-নোমানের বোলিং তোপে মিনি ধস নামে বরিশালের ইনিংসে। ৪৩ বল ও ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় বরিশাল। নুরুজ্জামান ১, অধিনায়ক ফজলে মাহমুদ ৭ ও সোহাগ গাজী শুন্য রানে আউট হয়। এতে ম্যাচে উত্তেজনা বাড়ে। ১২৭ রানে বরিশাল ষষ্ঠ উইকেট হারালে ম্যাচ জয়ের স্বপ্ন দেখতে শুরু করে চট্টগ্রাম।

কিন্তু চট্টগ্রামের স্বপ্নে পানি ঢেলে দেন মোসাদ্দেক হোসেন ও উইকেটরক্ষক শাসমুল ইসলাম। সপ্তম উইকেটে ১৬ ওভার ব্যাট করে ম্যাচ ড্র করেন মোসাদ্দেক ও শামসুল। দিনের শেষ বলে আউট হন মোসাদ্দেক। ৩টি চার ও ১টি ছক্কায় ৫২ বলে ৩৫ রান করেন মোসাদ্দেক। ৫০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন শামসুল। চট্টগ্রামের নাইম ৪ উইকেট নেন। যৌথভাবে ম্যাচ সেরা হয়েছেন চট্টগ্রামে নাইম হাসান ও অঙ্কন।

সংক্ষিপ্ত স্কোর : চট্টগ্রাম বিভাগ : ৩৫৬ ও ১৯৫/৬ ডি, ৪৭ ওভার (পিনাক ৫৪, অঙ্কন ৪৩, রাব্বি ২/৪৩)।

বরিশাল বিভাগ : ২১৬ ও ১৭৪/৭, ৬৫ ওভার (আশরাফুল ৬০, নাফীস ৪২, নাইম ৪/৫৪)। ফল : ড্র।ম্যাচ সেরা : নাইম হাসান ও মাহিদুল ইসলাম অঙ্কন (চট্টগ্রাম বিভাগ)

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে