| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নিলাম শেষে দেখেনিন টি-১০ লীগে দলগুলো একাদশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ২১ ১১:৫৯:১৫
নিলাম শেষে দেখেনিন টি-১০ লীগে দলগুলো একাদশ

যার জন্য গতকাল অর্থাৎ ২০ অক্টোবর স্কাই স্টুডিওতে ১০০ বলের টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হয়ে গেল। যেখানে প্রতিটি ক্রিকেটার বাছাইয়ের জন্য ফ্র‍্যাঞ্চাইজিদের বেঁধে দেওয়া হয়েছিল ১০০ সেকেন্ড করে।

১০০ বলের এই ফ্র‍্যাঞ্চাইজি লিগের জন্য ক্রিকেটারদের মোট সাতটি ধাপের ভিত্তিমূল্য নির্ধারণ করেছিলো আয়োজক কমিটি। যেখানে, ১ লাখ ২৫ হাজার পাউন্ড, ১ লাখ পাউন্ড, ৭৫ হাজার পাউন্ড, ৬০ হাজার পাউন্ড, ৫০ হাজার পাউন্ড ও ৪০ হাজার পাউন্ড।

তবে ৬৭জন ক্রিকেটারের কোনো ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়নি। যার জন্য তাদের দলে টানতে ফ্র‍্যাঞ্চাইজিদের খরচ করতে হয়েছে ৩০ হাজার পাউন্ড করে। এই ড্রাফট থেকে সর্বমোট ৯৬ জন ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে টুর্নামেন্টের আটটি দল। ৪৭৪ জন ক্রিকেটার ছিলেন অবিক্রিত। যেখানে তিনজন করে ইংলিশ ক্রিকেটারকে ড্রাফটের আগেই বাছাই করেছিল ফ্র‍্যাঞ্চাইজিগুলা।

এক নজরে দেখে নেওয়া যাক, ড্রাফট শেষে যেমন হলো ‘দ্য হান্ড্রেড’ এর দলগুলা:

লন্ডন স্পিরিট: মার্ক উড, এউইন মরগান, গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ নবী, মোহাম্মদ আমির, ররি বার্নস, রোলফ ফন ডার মারউই, জো ডেনলি, ডায়ন লরেন্স, ম্যাসন ক্রেইন, কাইল অ্যাবট, অ্যাডাম রোসাইনিংটন, জ্যাক ক্রোলি, জেড ডার্নবাখ ও লুইস রাইস।

ওয়েলস ফায়ার: জনি বেয়ারস্টো, কায়েস আহমেদ, মিচেল স্টার্ক, স্টিভেন স্মিথ, কলিন ইনগ্রাম, টম ব্যানটন, বেন ডাকেট, রবি রামপাল, সিমন হার্মার, লিয়াম প্লাঙ্কেট, রায়ান টেন ডেসকাট, ডেভিড পাইন, রায়ান হিগিন্স, ড্যানি ব্রিগ ও লুইস ডু প্লোয়।

ট্রেন্ট রকেটস: রাশিদ খান, জো রুট, লুইস গ্রেগরি, অ্যালেক্স হেলস, হ্যারি গার্নি, স্টিভেন মুলানি, ম্যাথু কার্টার, লুক উড, টম মুরেস, ডেভিড মালান, বেন কক্স, লুক ফ্লেচার, লুক রাইট ডি‘আর্চি শর্ট, ও নাথান কোল্টার নাইল।

ম্যানচেস্টার ওরিজিনাল: জস বাটলার, ইমরান তাহির, ড্যান ভিলাস, ফিল সল্ট, টম অ্যাবেল, ম্যাট পার্কিনসন, সাকিব মাহমুদ, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, ওয়েইন ম্যাডসেন, ওয়েইন পারনেল, জো ক্লার্ক, মার্চেন্ট ডি লং, এড পোলক, এডি বয়রম ও মিচেল স্যান্টনার।

বার্মিংহাম ফোনিক্স: ক্রিস ওকস, কেন উইলিয়ামসন, মইন আলি, অ্যাডাম জাম্পা, লিয়াম লিভিংসটন, রবি বোপারা, বেনি হাওয়েল, টম হেলম, প্যাট ব্রোন, অ্যাডাম হোস, ক্যামেরন ডেলপোর্ট, হেনরি ব্রুকস, রিকি ওয়েসেলস, ক্রিস কুক ও শাহিন শাহ আফ্রিদি।

ওভাল ইনভিন্সিবল: স্যাম কুরান, জেসন রয়, স্যাম বিলিংস, সুনীল নারিন, রাইলি রুশো, টম কুরান, রাইস টপলি, হার্ডাস ভিলিয়ন, অ্যালেক্স ব্লাক, উইল জ্যাকস, ক্রিস উড, নাথান সোটার, লরি ইভান্স, সন্দ্বীপ লামিচানে ও ফ্যাবিয়ান অ্যালেন।

সাউদার্ন ব্রেভ: জোফরা আর্চার, ডেভিড ওয়ার্নার, আন্দ্রে রাসেল, লিয়াম ডসন, জেমস ভিন্স, ক্রিস জর্ডান, টাইমল মিলস, রস হোয়াইটলি, ডেলরয় রোলিন্স, অলি পোপ, জর্জ গার্টন, অ্যালেক্স ডেভিসেস, ম্যাক্স ওয়ালার, ক্রেইগ ওভারটন ও শাদাব খান।

নর্দান সুপারচার্জার্স: বেন স্টোকস, আদিল রশিদ, অ্যারন ফিঞ্চ, ক্রিস লিন, অ্যাডাম লিথ, ডেভিড উইলি, রিচার্ড গ্লেসন, বেন ফোকস, টম কোলার-কাডমোর, ডেভিড ভিসে, নাথান রামিংটন, ব্রাইডন কার্সি, এড বার্নার্ড, জন সিম্পসন ও মুজিব-উর-রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে