| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

০১-০২ এ বাংলাদেশের বিশাল জয়

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ১২ ১৯:০১:২১
০১-০২ এ বাংলাদেশের বিশাল জয়

আগে ব্যাট করতে নেমে সাইফ হাসানের সেঞ্চুরি আর নাইম শেখের ফিফটিতে শ্রীলঙ্কা এ দলকে ৩২৩ রানের বিশাল লক্ষ্য দেয় টাইগাররা। জবাবে ২৪.৪ ওভারে ৬ উইকেটে লঙ্কানদের ১৩০ রান সংগ্রহের পর আলোকস্বল্পতায় বন্ধ হয় ম্যাচ। এরপর আর খেলা মাঠে না গড়ালে ডিএল মেথডে বালাদেশকে ৯৮ রানে জয়ী ঘোষণা করে আম্পায়াররা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ফিরে গেছে লঙ্কান দুই ওপেনার। দলীয় ১১ রানে নিশাঙ্কাকে ফেরান আফিই হোসেন। এরপর ২৭ রানে আরেক ওপেনারকে ফেরত পাঠান পেসার আবু হায়দার রনি। পরবর্তীতে ভালো জুটি গড়েন মেন্ডিস ও প্রিয়ঞ্জন। দলীয় ৯১ রানে প্রিয়ঞ্জনকে আউট করে সাইফ। এরপর দ্রুতই ইবাদত আরো দুই উইকেট তুলে নেন। অর্ধশতক করা কামিন্দু মেন্ডিসকে ব্যক্তিগত ৫৫ রানে ফেরান এই পেসার।

২৪.৪ ওভারে ৬ উইকেটে লঙ্কানদের ১৩০ রান সংগ্রহের পর আলোকস্বল্পতায় বন্ধ হয় ম্যাচ। এরপর আর খেলা মাঠে না গড়ালে ডিএল মেথডে বালাদেশকে ৯৮ রানে জয়ী ঘোষণা করে আম্পায়াররা।

এর আগে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার মোহাম্মদ নাইম শেখ ও সাইফ হাসান। লঙ্কান বোলারদের একের পর এক বাউন্ডারি হাকাতে থাকেন দুজনই। দারুণ ব্যাটিং করে টানা দ্বিতীয় অর্ধশতক তুলে নেন নাইম শেখ। দলীয় ১২০ রানে ফিল্ডিংয়ে বাধা দেওয়ায় ‘ওবস্ট্রাকট অন দ্য ফিল্ড’ এর নিয়মে নাইম শেখকে আউট দেন লঙ্কান আম্পায়ার। ব্যক্তিগত ৬৬ রানে ফিরেন নাইম।

এরপর ব্যাটিংয়ে নেমে শান্তও ফিরে যান দ্রুতই। তবে আরেক ওপেনার সাইফ হাসান দারুণ ব্যাটিং করে তুলে নেন অর্ধশতক। পরবর্তীতে অধিনায়ক মিথুনকে নিয়ে দারুণ জুটি গড়ে দুর্দান্ত সেঞ্চুরি তুলে নেন সাইফ। এরপর ১১০ বলে ১২ বাউন্ডারি আর ৩ ছক্কায় ১১৭ রান করে আউট তিনি। মিথুনও ৩২ রানে বিদায় নিলে শেষদিকে সোহান-সানজামুলদের ব্যাটে ৯ উইকেটে ৩২২ রানের বিশাল পূঁজি দাড় করায় বাংলাদেশ এ দল।

শ্রীলঙ্কার হয়ে শিরন ফার্নান্দো ৪ ও ভিষা ফার্নান্দো সর্বোচ্চ ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃবাংলাদেশ এ দল ৩১২/৯(৫০)সাইফ ১১৭, নাইম শেখ ৬৬।শিরন ফার্নান্দো ৪/৫০, ভিষা ফার্নান্দো ৩/৬৯।

শ্রীলঙ্কা এ দল ১৩০/৬(২৪.৪)মেন্ডিস ৫৫, প্রিয়ঞ্জন ৩৪।সাইফ ২/২৫ ইবাদত ২/২৬.

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

ব্রেকিং নিউজ ; লিটনের বাজে ফর্মে বিশ্বকাপ দলে ফিরছেন তামিম, জানালেন পাপন

পাপন বলেন আসলে আমাদের অরিজিনাল প্লান সাথে এখন কিছুই কাজ করছে না। সত্যি কথা যদি ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে