| ঢাকা, সোমবার, ১৮ মার্চ ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

চরম উত্তেজনাই এইমাত্র শেষ হলো বাংলাদেশ ও ভারতের ম্যাচ জেনেনিন ফলাফল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ২০ ১৮:৩২:৩৬
চরম উত্তেজনাই এইমাত্র শেষ হলো বাংলাদেশ ও ভারতের ম্যাচ জেনেনিন ফলাফল

রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন তিনি। এরপর ২ চারের সাহায্যে ১২ রান করে আউট হন সাইফ। দুই ওপেনারের উইকেট হারিয়ে দল যখন বিপদে তখন বিদায় নেন ইয়াসিরও। ২৬ বলে ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

টপ-অর্ডারের এ তিন ব্যাটসম্যানের দ্রুত বিদায়ে চাপে পড়ে সফরকারীরা। সেই চাপ কয়েকগুণ বেড়ে যায় আল-আমিন জুনিয়র (৪) ও জাকের আলি (৩) ব্যর্থতার পরিচয় দিয়ে আউট হলে। তাদের বিদায়ে দলীয় ৪৬ রানে পঞ্চম উইকেট হারায় সফরকারীরা। এরপর ষষ্ঠ উইকেটে দলের বিপর্যয় এড়ানোর প্রত্যয়ে জুটি গড়েন জাকির ও আরিফুল। শেষ খবর পাওয়া পর্যন্ত বিপর্যয় কাটিয়ে দলকে জয়ের স্বপ্ন দেখান তারা।

অর্ধশতকের মাইলফলক থেকে জাকির যখন ২ রান দূরে তখন মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। আউট না হলেও দূর্ভাগ্যজনকভাবে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। জাকিরের মাঠ ছাড়ার পর আরিফুলের সাথে ক্রিজে যোগ দেন মেহেদী হাসান। সমান ১ চার ও ছক্কায় দ্রুতগতিতে ২০ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে এসে থিতু হতে পারেননি আবু হায়দার। রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেন তিনি। দলের হাল ধরে বেশ কিছুক্ষণ লড়াই চালানোর পর বাকি ব্যাটসম্যানদের পথ অনুসরণ করেন আরিফুল।

৩৮ রান করে তিনি বিদায় নিলে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। শেষদিকে রবিউল হকের ২১ রান কেবল পরাজয়ের সমীকরণই কমিয়েছে সফরকারীদের। এর আগে বল করতে নেমে শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করতে থাকে টাইগার বোলাররা। স্কোরবোর্ডে কোনো রান যোগ করার আগেই উইকেট হারানো ভারত ঘুরে দাঁড়ায় দ্বিতীয় উইকেট জুটিতে। মাধব কৌশিক ও বি আর শারাথ গড়ে তুলেন প্রতিরোধ। ৬৬ রানের জুটি গড়ে তারা যখন ভয়ঙ্কর রূপ ধারণের পথে তখন সফরকারীদের ব্রেকথ্রু এনে দেন পেসার শফিকুল ইসলাম। দ্বিতীয় স্পেলে বল করতে এসে ফেরান ৪২ রান করা শারাথকে।

তার আউটের রেশ না কাটতেই দলকে সাফল্য এনে দেন মেহেদী। মেডেন ওভার দিয়ে বোলিং স্পেল শুরু করা এ স্পিনার এরপর চালান রীতিমত তাণ্ডব। বল হাতে তার বোলিং তাণ্ডবে একে একে সাজঘরে ফিরেন প্রিয়াম গার্গ (৪), রিতিক রয় চৌধুরী (১৮)। স্কোরবোর্ডে ৯৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন জুয়াল। মেহেদীর ১০ ওভারের কোটা শেষ হওয়ার পর আক্রমণে আসেন সাইফ।

তার বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তের সাথে বোলিংয়ে পান সফলতাও। ৭ ওভারের স্পেলে ২৩ রান খরচায় নেন ২ উইকেট। তবে শেষদিকে সবকিছু ছাপিয়ে যান জুয়াল। এক প্রান্ত থেকে উইকেট হারাতে থাকলেও দলের রানের চাকা সচল রেখে এগিয়ে যান তিনি। শেষ পর্যন্ত তার ৬৯ রানের কল্যাণে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটে ১৯২ রানের পুঁজি পায় স্বাগতিকরা। বাংলাদেশি বোলারদের মধ্যে ২৯ রানের বিনিময়ে মেহেদী সর্বোচ্চ ৩টি উইকেট নেন। তাছাড়া সাইফ ও রনি লাভ করেন দুটি করে উইকেট। আর নিজেদের নামের পাশে একটি করে উইকেট জমা করেন শফিউল ও রবিউল।

সংক্ষিপ্ত স্কোর- ভারত অনূর্ধ্ব ২৩ দল: ১৯২-৯ (৫০ ওভার)। জুয়াল ৬৯, শারাথ ৪২; মেহেদী ১০-২-২৯-৩, সাইফ ৭-০-২৩-২, রনি ১০-০-৩৭-২, শফিকুল ৯-১-২৬-১, রবিউল ৯-০-৩৮-১।

বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল: ১৫৮/৯ (৪৮.৪ ওভার) জাকির ৪৮*, আরিফুল ৩৮, রবিউল ২১, মেহেদী ২০; ভুপেন্দ্র ৭.৪-০-৩১-২।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

 টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন  প্রধান নির্বাচক

টি-টোয়েন্টি থেকে বাদ লিটন মুখ খুললেন প্রধান নির্বাচক

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাসকে নিয়ে এখন মাথা আঁচড়াচ্ছেন বিসিবি নির্বাচকরা। দলে থাকতে হলে ভালো ...

শুধু ফর্মহীনতা নয়, লিটন বাদের পিছনে আছে ত্রিমুখী কারণ

শুধু ফর্মহীনতা নয়, লিটন বাদের পিছনে আছে ত্রিমুখী কারণ

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় দল থেকে বাদ পড়েন লিটন দাস। ...

ফুটবল

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

আর্জেন্টিনার পর যুক্তরাষ্ট্রের দ্বারপ্রান্তে থিতু হল ব্রাজিলের

ফাইনালে ওঠে শিরোপা জেতা হলনা ব্রাজিলের। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত ফুটবল খেলে ব্রাজিলকে ফাইনালে থামায় যুক্তরাষ্ট্র। ...

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

কোপায় মাঠে ফিরছেন কি-না নেইমার, জানালেন ব্রাজিলের চিকিৎসক

নেইমার ও চোট যেন একে অপরের সম্পূরক। ব্রাজিলিয়ান পোস্টার বয় তার ক্যারিয়ারের একটা বড় অংশ ...



রে