| ঢাকা, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

বিগব্যাশের ফরম্যাটে হবে এবারের বিপিএল

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ সেপ্টেম্বর ১১ ২০:৪৬:১৮
বিগব্যাশের ফরম্যাটে হবে এবারের বিপিএল

আসন্ন বিপিএলে ফ্র্যাঞ্চাইজিরা থাকছে না সেটি জানা কথা। তবে তারা না থাকাতে কোন স্টাইলে বিপিএল আয়োজন করবে বিসিবি সেটি ছিল বড় প্রশ্ন। অবশ্য বিসিবি নিজের অবস্থান বেশ পরিস্কার করেছে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের মত করেই করা হবে আসন্ন বিপিএল। সেটিই জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

“আপনারা বিগ ব্যাশের কথা চিন্তা করতে পারেন। অনেকটাই ওইরকম ফরম্যাটেই করা হবে। বঙ্গবন্ধু বিপিএল হিসেবেই থাকবে এবার আর যদি কোন স্পন্সর আসে তাহলে তার নাম হয়ত যাবে।”

“সবকিছু করবে বিসিবি যদিও এটি এখনও প্রাথমিক পর্যায়ে রয়েছে। কাল-পরশুর মধ্যে আশা করি ঠিক হবে সব। আম'রা টিম স্পন্সর নিতে পারি। কেউ যদি দলের সাথে আসতে চায় তাহলে আসতে পারে সেটাতে সমস্যা নেই।”

আসন্ন আসরে যেহেতু ফ্র্যাঞ্চাইজি থাকছে না তাহলে কী' দলের পাশে তাঁদের দেওয়া নাম ব্যবহার করতে পারবে বিসিবি? যেহেতু তারাই নিজেদের পছন্দমত নাম ঠিক করেছিল। তবে নাজমুল হাসান জানিয়েছেন স্পন্সর চাইলে পরিবর্তন করতে পারবে।

“এটা স্পন্সরের উপর নির্ভর করবে। আম'রা চেষ্টা করব আগেরটা ঠিক রাখতে। কিছু না থাকলেও ঢাকা, চিটাগং (চট্টগ্রাম), খুলনা এসব থাকবে। চেষ্টা করা হবে আগে যেগুলো রয়েছে তেমনই রাখার। কারণ এটা তো সামনে নাও চলতে পারে। এবারের জন্য এটি করেছি। এতে করে আম'রা বেশ সময়ও পাব।”

গত কয়েক আসরে ফ্র্যাঞ্চাইজি থাকায় কোচিং স্টাফ নিজেরাই ঠিক করত। এবার যেহেতু নেই সেই দায়িত্ব বিসিবির উপরেই পড়েছে। কোচ থেকে সবকিছু ঠিক করে দিবে বিসিবি। তবে স্পন্সর চাইলে আনতে পারবে বলে জানিয়েছেন পাপন।

“সব বিসিবি দিবে তবে যদি স্পন্সর নেয় তাহলে কিছুকিছু তারা করতে পারবে। যেমন তারা যদি বিদেশ থেকে ক্রিকেটার আনতে চায়, সেটি পারবে। কোচ যদি আরও ভালো আনতে চায়, সেটি পারবে। এই সুযোগগুলো তাঁদের দেওয়া হবে।”

ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে মতের অমিল থাকায় এ বছর বিপিএল হবে কি না সেটি নিয়ে সংশয় ছিল সবার মনে। এবার সেটি দূর করলেন পাপন। সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন বিপিএলের জন্য যে সময় নির্ধারন করা হয়েছিল ঠিক সেই সময়ই হবে আসন্ন আসর।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

মুস্তাফিজের মেডেন ওভারে শেষ হল চেন্নাই-পাঞ্জাব হাইভোল্টেজ ম্যাচ, দেখে নিন ফলাফল

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয়েছে পাঞ্জাব। এই ...

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

শেষ ম্যাচে নতুন রেকর্ড গড়ে বিদায় নিলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান

আজ ১ মে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৯ তম ম্যাচে মুস্তাফিজের চেন্নাইয়ের মুখোমুখি হয় পাঞ্জাব। এই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে