| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শিরোনাম

মুস্তাফিজ ২, পাথিরানা ২, তুষার দেশপাণ্ডে ৪, এক ম্যাচেই উল্টে গেল পার্পল ক্যাপের হিসাব, দেখে নিন মুস্তাফিজের অবস্থা*** ১৯ রানে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ, এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে একি বললেন মুস্তাফিজুর রহমান*** হায়দ্রাবাদের বিপক্ষে ২ উইকেট নিয়ে আইপিএলে একমাত্র ক্রিকেটার হিসাবে যে রেকর্ড গড়লেন মুস্তাফিজ*** মুস্তাফিজকে ৪ ওভার বোলিং না করানোর অবিশ্বাস্য কারন জানালেন ধোনি*** কলকাতার হাইভোল্টেজ ম্যাচ সহ টিভিতে যেসব খেলা দেখবেন*** হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে পার্পল ক্যাপের হিসাব পাল্টে দিলেন মুস্তাফিজ***

২য় দিন শেষে পাহাড় সমান রানে এগিয়ে আছে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ জুলাই ১১ ১৮:৫৬:০১
২য় দিন শেষে পাহাড় সমান রানে এগিয়ে আছে বাংলাদেশ

বাংলাদেশের ইনিংসের জবাবে বিদর্ভকে শুভ সূচনা এনে দেন দুই ওপেনার অক্ষয় ও সঞ্জয়। সাবলীল গতিতে শুরু থেকেই রান তুলতে থাকেন এ দুই ব্যাটসম্যান। তাদের দাপুটে ব্যাটিংয়ের সামনে উইকেটবিহীন থাকতে হয় তাসকিন, এবাদতদের। দিনের খেলা শেষ হওয়ার এক ওভার আগে প্রতিপক্ষের ইনিংসে আঘাত হানেন তাইজুল। ৪৯ রান করা সঞ্জয়কে সোহানের হাতে স্টাম্পিংয়ের শিকার বানিয়ে সাজঘরে ফেরান তিনি। সঞ্জয় আউট হলেও ৬২ রানে অপরাজিত থেকে দিনের খেলা শেষ করেন অক্ষয়।

সফরকারী বোলারদের মধ্যে তাইজুল ছাড়া কাজের কাজ করতে পারেননি আর কেউ-ই। ৭ ওভার বল করে তাসকিন, ৫ ওভার বল করে এবাদতরা থেকেছেন উইকেট শূন্য। নাঈম ও আরিফুলও হেঁটেছেন একই পথে। এর আগে মুমিনুল ও শান্ত’র শতকে স্কোরবোর্ডে ৭ উইকেটে ৫০০ রান যোগ করে ইনিংস ঘোষণা করে সফরকারী বিসিবি একাদশ।

দলের পক্ষে সর্বোচ্চ ১৬৯ রানের ইনিংস এসেছে অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে। তাছাড়া শতক হাঁকানো আরেক ব্যাটসম্যান শান্ত খেলেছেন ১১৮ রানের অনবদ্য ইনিংস। জহুরুলের ৯৬ রানের ইনিংসের পাশাপাশি আরিফুলের ব্যাট থেকে আসে মূল্যবান ৭৭ রান। প্রথম দিনের ২ উইকেটে করা ৩০৩ রানের সাথে দ্বিতীয় দিনে ৪ আরও ১৯৭ রান যোগ করে ইনিংস ঘোষণা করে বিসিবি একাদশ। ডাবল সেঞ্চুরির হাতছানি নিয়ে খেলতে নামা মুমিনুলের স্বপ্নভঙ্গ হয় ইনিংসের ১০০তম ওভারে। দর্শন নালকান্দের বলে অক্ষয় ওয়াদকারের হাতে ক্যাচ দিলে থামে তার ইনিংস। দলীয় ৩৩৯ রানে তৃতীয় উইকেটের পতন ঘটে সফরকারীদের।

আউটের আগে ১৬৯ রানের ইনিংসটি ২২ চার ও ১ ছক্কায় সাজান তিনি তার বিদায়ের পর ক্রিজে আসেন ইয়াসির আলি রাব্বি। তবে বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। ৫ বল মোকাবেলায় ২ চারে ৮ রান করে সাজঘরের পথ ধরেন তিনিও। তাকেও ফেরান নালকান্দে। এর ফলে দলীয় ৩৪৭ রানে চতুর্থ উইকেট হারায় বিসিবি একাদশ। এর কিছুক্ষণ পর একই পরিণতি হয় নুরুল হাসান সোহানের। ১০ বলে ২ রান করে আদিত্যর বলে লেগ-বিফোরের ফাঁদে পড়েন তিনি। মুহূর্তেই ৩৫৪ রানে ৫ উইকেট হারিয়ে বসে বিসিবি একাদশ।

এমন পরিস্থিতিতে শান্ত’র সাথে ক্রিজে যোগ দেন আরিফুল। ষষ্ঠ উইকেট জুটিতে ১২৬ রান যোগ করে বিপর্যয় সামাল দেন এ দু’জন। একইসাথে নিশ্চিত করেন দলের বড় সংগ্রহ দাঁড় করানোর পথ গড়ার। শান্ত ১৪ চার ও ২ ছক্কায় ব্যক্তিগত ১১৮ রানে নালকান্দের বলে আউট হলে ভাঙ্গে এ জুটি। শান্ত’র আউটের পর বেশিক্ষণ থিতু হতে পারেননি আরিফুল। সমান ৫ চার ও ছক্কায় ৭৭ রান করা এ ব্যাটসম্যানকে আউট করেন গুরবানি। তার ফিরে যাওয়ার পর স্কোরবোর্ডে ৫০০ রান যোগ হতেই ইনিংস ঘোষণা করে চা পানের বিরতিতে যায় সফরকারীরা। প্রতিপক্ষ শিবিরের বোলারদের মধ্যে ৭৯ রান খরচায় নালকান্দে লাভ করেন সর্বোচ্চ ৪টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরকার্ড- দ্বিতীয় দিন শেষে বিসিবি একাদশ: প্রথম ইনিংসে ১৪৮ ওভারে ৫০০/৭ ডিক্লেয়ার্ড। জহুরুল ৯৬ (২০২), সাইফ ১৯ (৫০), মুমিনুল ১৬৯ (২৪৩), শান্ত ১১৮ (২৪৩), ইয়াসির ৮ (৫), সোহান ২(১০), আরিফুল ৭৭(১৪২), নাঈম ১* (১২), তাইজুল ২* (৭) ; নালকান্দে ২৩-২-৭৯-৪।

বিদর্ভ অ্যাসোসিয়েশন: প্রথম ইনিংসে ৩০ ওভারে ১১৪/১। সঞ্জয় ৪৯ (৮০), অক্ষয় ৬২* (১০১); তাইজুল ৫-০-১৫-১, তাসকিন ৭-০-৩৩-০, এবাদত ৫-১-১৭-০, নাঈম ১০-৩-৩৭-০, আরিফুল ৩-০-১১-০।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

১৯ রানে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ, এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক

১৯ রানে ২ উইকেট নিয়েছেন মুস্তাফিজ, এক ম্যাচ পরেই দেশে ফিরবেন ; কান্নার স্বরে ম্যাচ শেষে যা বললেন চেন্নাই অধিনায়ক

গত রাতে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ডু আর ডাই ম্যাচে চেন্নাই হায়দরাবাদের মুখোমুখি হয়েছিল। টস হেরে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে