| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ম্যাচে হেরে বাংলাদেশকে অপমান করে যা বললেন আইরিশ অধিনায়ক

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মে ১৬ ০০:২৫:১৫
ম্যাচে হেরে বাংলাদেশকে অপমান করে যা বললেন আইরিশ অধিনায়ক

ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা আবু জায়েদ চৌধুরী রাহীর দারুণ বোলিংয়ের দিনে ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন আয়ারল্যান্ডের ওপেনার পল স্টার্লিং ও অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ড। ১৩০ রান করা স্টার্লিং শতক তুলে নিলেও ৬ রানের আক্ষেপ নিয়ে ৯৪ রান করে সাজঘরে ফিরেছেন পোটারফিল্ড।

বাংলাদেশের পক্ষে রাহী ৫টি, মোহাম্মদ সাইফউদ্দিন ২টি ও রুবেল হোসেন ১টি উইকেট শিকার করেন।জয়ের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত ওপেনার তামিম ইকবালের সাথে দলকে ভালো শুরু এনে দেন সৌম্য সরকারের বদল একাদশে সুযোগ পাওয়া লিটন দাস। ১১৭ রানের মাথায় উদ্বোধনী জুটি ভাঙে ৫৩ বলে ৫৭ রান করা তামিম বিদায় নিলে। অর্ধ-শতক হাঁকিয়েছেন লিটনও। সাজঘরে ফেরার আগে ৬৭ বল মোকাবেলা করে করেছেন ৭৬ রান।

এদিনও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন সাকিব আল হাসান। তবে ৫১ বলে ৫০ রান করা সাকিব অর্ধ-শতক সম্পন্ন করেই মাঠ ছাড়েন। যদিও তার এই মাঠ ছাড়া সাইড স্ট্রেইনের তথা চোটের শিকার হয়ে নাকি সহজ জয়ের ম্যাচে সতীর্থ ব্যাটসম্যানদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতে তা নিয়ে ম্যাচ শেষ হওয়া পর্যন্ত ছিল ধোঁয়াশা।

উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ৩৫ ও মোসাদ্দেক হোসেন সৈকত ১৪ রান করে আউট হয়ে গেলেও দলকে জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ রিয়াদ (৩৫) ও সাব্বির রহমান (৭)।

ম্যাচ শেষে আয়ারল্যান্ডের অধিনায়ক পটারফিল্ড বাংলাদেশকে অনেকটা হেয় করার চলে বলেন প্রস্তুতি ম্যাচে আমাদের এ দলের টিম ও কিন্তু বাংলাদেশকে হারিয়েছে, বাংলাদেশকে আমরা তেমন শক্ত প্রতিপক্ষ মনে করি নাহ। আমাদের বোলিং টা আরেকটু ভাল হলেই বাংলাদেশকে আমরা হারাতে পারতাম ।

সংক্ষিপ্ত স্কোর: আয়ারল্যান্ড ২৯২/৮ (৫০ ওভার) স্টার্লিং ১৩০, পোটারফিল্ড ৯৪ রাহী ৫৮/৫, সাইফউদ্দিন ৪৩/২, রুবেল ৪১/১

বাংলাদেশ ২৯৪/৪ (৪৩ ওভার) লিটন ৭৬, তামিম ৫৭, সাকিব ৫০*, রিয়াদ ৩৫* র‍্যানকিন ৪৮/২, এডায়ার ৫২/১ ফল: বাংলাদেশ ৬ উইকেটে জয়ী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে