| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বৃথা গেল সাব্বিরের সেঞ্চুরি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মার্চ ১১ ১৯:৪৫:১৫
বৃথা গেল সাব্বিরের সেঞ্চুরি

দারুণ এক সেঞ্চুরি হাঁকালেও হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে সাব্বির হোসেনকে। বড় লক্ষ্যে খেলতে নেমে শাইনপুকুরকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার সাব্বির হোসেন ও উদয় কউল। এই দুজনে ওপেনিংয়ে যোগ করেছেন ১০৪ রান। উদয় ২৯ রান করে নাবিল সামাদের শিকার হয়েছেন।

অধিনায়ক আফিফ হোসেন মাত্র ১৫ রান করে আউট হয়েছেন। তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয়কে নিয়ে বড় একটি জুটি গড়ে দলের রানের চাকা সচল রাখেন সাব্বির। সেঞ্চুরি তুলে নিয়েই মুক্তার আলীর বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হয়েছেন সাব্বির।

তাঁর ইনিংসটি সাজানো ছিল ৮টি চার ও ৩টি হয়ে। এরপরই শুরু হয় শাইনপুকুরের ব্যাটসম্যানদের আসা যাওয়া। ধীমান ঘোষ আউট হয়েছেন ১৩ রান করে। ৩৪ রান করে সোহরাওয়ার্দী শুভ হয়েছেন রান আউটের শিকার।

একপ্রান্ত আগলে রেখে খেলা তৌহিদ হৃদয় সেঞ্চুরির আশা জাগিয়ে আউট হয়েছেন ৮৩ রান করে। এরপর দেলোয়ার হোসেন ১৮ ও সুজন হাওলাদার ২২ রানের ইনিংস খেললেও জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি।

নির্ধারিত ৫০ ওভারের ৬ বল আগেই তারা অল আউট হয়ে গেছে ৩৩৪ রানে। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের। এর আগে প্রথমে, ব্যাট করে মোহাম্মদ নাঈম এবং নাঈম ইসলামের সেঞ্চুরিতে প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ৭ উইকেটে ৩৫৭ রানের পুঁজি পেয়েছে রুপগঞ্জ।

এদিন টসে হেরে ব্যাট করতে নেমে শাইনপুকুরের বোলারদের উপর ব্যাটিং তান্ডব চালিয়েছেন রুপগঞ্জের দুই ওপেনার মোহাম্মদ নাঈম এবং আজমির আহমেদ। দুজনের ব্যাটে কোন উইকেট না হারিয়েই ১০০ রানের পুঁজি পায় দলটি। নাঈম তুলে নেন ঝড়ো ফিফটি।

অপরপ্রান্তে আজমির খানিকটা ধীর গতিতে খেললেও দলীয় ১৩২ রানের সময় দেলোয়ার হোসেনকে ৪৮ রানে থাকা অবস্থায় উইকেট দিয়ে বসেন। আজমির ফিরলেও শতেকের পথে হাঁটতে থাকেন নাঈম।

তাঁকে দারুণ সঙ্গ দেন অধিনায়ক নাঈম ইসলাম। দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করেন ৯৩ রান। ঝড়ো ব্যাটিং করে মোহাম্মদ নাঈম তুলে নেন শতক। অবশ্য দলীয় ২২৫ রানে তাঁকে ১২২ রানে থাকা অবস্থায় বিদায় করেন সাব্বির হোসেন।

মোহাম্মদ নাঈম ফিরলেও বাকি ব্যাটসম্যানদের সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন নাঈম ইসলাম। রিশি ধাওয়ান ৩২, আসিফ আহমেদ ১১ এবং মুক্তার আলি ১৩ করে ফিরলেও দুর্দান্ত ব্যাটিং করে শতক তুলে নেন অধিনায়ক নাঈম।

৯৮ বলে ১০৮ রান করার পর শেষ ওভারে সাজঘরে ফেরেন নাঈম। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৫৭ রানের পুঁজি পায় রুপগঞ্জ। হামিদুল ইসলাম এবং সুজন হাওলাদার নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

লিজেন্ডস অফ রুপগঞ্জঃ ৩৫৭/৭ (৫০ ওভার)

(মোহাম্মদ নাঈম ১২২, নাঈম ইসলাম ১০৮) (হামিদুল ইসলাম ২/৪৫)

শাইনপুকুর ক্রিকেট ক্লাবঃ ৩৩৪/১০ (৪৯ ওভার)

(সাব্বির ১০০, হৃদয় ৮৩; নাবিল ৩/৫১)

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে