| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শেষ হলো উত্তরা স্পোর্টিং ক্লাব ও আবাহনীর মধ্যকার ম্যাচ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ মার্চ ১১ ১৫:৫৫:৫৭
শেষ হলো উত্তরা স্পোর্টিং ক্লাব ও আবাহনীর মধ্যকার ম্যাচ

বড় লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৯ রানের মধ্যেই শীর্ষ চার ব্যাটসম্যানকে হারায় উত্তরা। তানজিদ হাসান (১), আনিসুল ইসলাম (১৬) ও মিনহাজ খানকে (০) ফিরিয়েছেন পেসার রুবেল হোসেন। ১ রান করা সজীব হোসেনকে বোল্ড করে আউট করেছেন সাইফুদ্দিন।

মহিমিনুল ১৬ রেজা আলী ১৫ ও শাখির হোসেন ২৪ রানের ইনিংস খেললেও তারা ইনিংস লম্বা করতে পারেননি। শেষের দিকের কোনো ব্যাটসম্যানই দুই অঙ্কে পৌঁছাতে না পারলে মাত্র ৯৬ রানেই গুটিয়ে যায় দলটি।

আবাহনীর হয়ে রুবেল হোসেন নিয়েছেন ৩টি উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন সাব্বির রহমান ও আরিফুল হাসান। ১টি করে উইকেট গেছে সাইফুদ্দিন, নাজমুল ও সানজামুলের ঝুলিতে।

এর আগে প্রথমে ব্যাট করে নাজমুল হোসেন শান্তর ৮৪, মোসাদ্দেক হোসেনের ৬৪ এবং সাব্বির রহমানের ৩৫ বলে ঝড়ো ৬১ রানের উপর ভর করে ৬ উইকেটে ২৮৫ রানের পুঁজি পায় আবাহনী।

এদিন প্রথমে ব্যাট করে শুরুতে কুশল সিলভাকে হারালেও নাজমুল হোসেন শান্ত এবং জহুরুল ইসলামের ব্যাটে রানের চাকা সচল রাখে আবাহনী। ২২ রানে সিলভাকে হারানো আবাহনীর পক্ষে দ্বিতীয় উইকেটে ৮৯ রান যোগ করেন অমি এবং শান্ত।

৪৫ রানে অমি ফিরলেও মোসাদ্দেককে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন শান্ত। এই দুজনও নিজেদের মধ্যে জুটি গড়েন ৮৯ রানের। দুজনই তুলে নেন ফিফটি।

৮৪ বলে ৮৩ করার পর শান্ত রান আউট হওয়ার খানিক পর ৬৫ বলে ৬৪ রান করে সাজঘরে ফেরেন মোসাদ্দেক। দুই ব্যাটসম্যান দ্রুত ফিরলেও এর প্রভাব দলের স্কোরবোর্ডে পড়তে দেন নি সাব্বির রহমান।

উত্তরার বোলারদের উপর তান্ডব চালিয়েছেন এই ব্যাটসম্যান। দুর্দান্ত ব্যাটিং করে ফিফটি তুলে নেন এই ডানহাতি ব্যাটসম্যান। নীচের দিকের ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যে থাকলেও উইকেটে টিকে থাকেন সাব্বির।

শেষ পর্যন্ত তাঁর ৩৫ বলে অপরাজিত ৬১ রানের উপর ভর করে ৬ উইকেটে ২৮৫ রানের পুঁজি পায় আবাহনী। উত্তরার পক্ষে নাহিদ হাসান ৭০ রান দিয়ে নেন ৩ উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

আবাহনীঃ ২৮৫/৬ (৫০ ওভার)

(শান্ত ৮৩, মোসাদ্দেক ৬৪, সাব্বির ৬১*) (নাহিদ ৩/৭০)

উত্তরা স্পোর্টিং ক্লাবঃ ৯৬/ (৩৩ ওভার)

(মহিমেনুল ১, রেজা আলী ১৫, শাখির ২৪; রুবেল ৩/১৬, সাব্বির ২/৪)

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

আইপিএল থেকে মুস্তাফিজকে ডেকে এনে বসিয়ে রাখায় বিসিবির উপর ক্ষোভ ঝাড়লেন ধোনি

আইপিএল থেকে মুস্তাফিজকে ডেকে এনে বসিয়ে রাখায় বিসিবির উপর ক্ষোভ ঝাড়লেন ধোনি

কয়েক দিন আগে পাঞ্জাবের বিপক্ষে এবারের আইপিএলের শেষ ম্যাচ টা খেলেছে বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজুর ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে