| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রেকর্ড মেশিন মুশফিক আবারও যে রেকর্ড গড়লেন

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ নভেম্বর ৩০ ১৫:০২:১৯
রেকর্ড মেশিন মুশফিক আবারও যে রেকর্ড গড়লেন

দ্বিতীয় উইকেটে মুশফিকের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশের ইনিংসটা এগিয়ে নিয়ে যেতে থাকেন সাদমান। তবে লাঞ্চের ঠিক আগের বলে মুমিনুলকে তুলে নিয়েছেন কেমার রোচ।

মুমিনুল হকের আফসোসই হবে। চমৎকার ব্যাটিং করছিলেন। কিন্তু একটা বাজে শটে মধ্যাহ্ন বিরতির আগমূহূর্তে ব্যাক্তিগত ২৯ ও দলীয় ৮৭ রানে আউট হয়ে ফিরেছেন এই বাঁহাতি। মুমিনুলকে না হারালে মিরপুর টেস্টের প্রথম সেশনটা পুরোপুরিই বাংলাদেশের হত।

লাঞ্চ বিরতি থেকে ফিরেই অভিষিক্ত সাদমান ইসলামের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশকে ভালোই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন মোহাম্মদ মিঠুন। কিন্তু বিশুর দারুণ এক বলে ৬১ বলে ২৯ রান করে ফেরেন তিনি। বাংলাদেশ হারায় ১৫২ রানে তৃতীয় উইকেট। চট্টগ্রাম টেস্টের দুই ইনিংসেও বিশুর বলেই ফেরেন মিঠুন।

তবে অভিষেকেই আলো ছড়িয়েছেন সাদমান ইসলাম। যেভাবে এগোচ্ছিলেন সেঞ্চুরিটাও বেশি দূরে ছিল না। কিন্তু ১৯৯ বলে ৭৬ রানে ফিরলেন সাদমান ইসলাম। লেগস্পিনার দেবেন্দ্র বিশুর বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই বাঁহাতি ওপেনার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৮০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল। মুশফিকুর রহিম ৮ এবং সাকিব আল হাসান ১৪ রান করে অপরাজিত রয়েছেন।

চট্টগ্রাম টেস্টে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। সিরিজ জিততে হলে মিরপুরে অন্তত ড্র করতে হবে স্বাগতিকদের। তবে জয়েই চোখ স্বাগতিকদের। বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেন, ‘অবশ্যই আমরা জেতার জন্য খেলব। যদি ওই রকম কোনো পরিস্থিতি আসে যেখানে হয়তো ড্র করার সম্ভাবনা আছে, তখন সেটা চেষ্টা করা যেতে পারে। তবে প্রথম লক্ষ্য অবশ্যই জেতার জন্য খেলা।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

লিটনের বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে যা বললেন পাপন

লিটনের বিশ্বকাপ ভবিষ্যৎ নিয়ে যা বললেন পাপন

লিটন কুমার দাস খারাপ সময় থেকে বের হতে পারছেন না। বাংলাদেশের হয়ে দারুণ সম্ভাবনা নিয়ে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে