| ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

শিরোনাম

এক ভক্তকে চরম ভাবে পেটাতে গেলেন সাকিব*** লিটন-শান্ত টি টোয়েন্টিতে চলেনা, বার বার সুযোগ দিয়ে একি তামাশা করছে বিসিবি *** দায়িত্বে থাকলে আইপিএলে খেলার সুযোগ অনেক বাড়িয়ে দিতাম, এক সাকিবের মুখ বন্ধ রাখতে পারে না বিসিবি*** মুস্তাফিজকে আইপিএল থেকে ফেরত আনার ব্যাপার আলোচনার মুখে বিসিবির চরম সমালোচনা করে মুখ খুললেন তাহেরি হুজুর *** মুস্তাফিজ অনেক টাকা কামাক বিসিবি চায় না, মুস্তাফিজের পক্ষ নিয়ে এবার রেগে একি বললো ব্রাভো*** টাইগার পেসারদের বলিং তান্ডবে অভিষিক্ত জিম্বাবুয়ের ক্রিকেটাররা*** মুস্তাফিজ কে ছাড়া ম্যাচ জয়ের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দুর্নীতিবাজ বলে একি বললেন চেন্নাই অধিনায়ক***

এশিয়া কাপের ১ম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ সেপ্টেম্বর ০৯ ১৭:৫৭:২৬
এশিয়া কাপের ১ম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে যে একাদশ নিয়ে মাঠে নামবে টাইগাররা

মাশরাফির নেতৃত্বাধীন বাংলাদেশ দল ওয়ানডেতে সব সময়ই দারুণ ছন্দে থাকে। কিন্তু এশিয়া কাপের সেরা একাদশ কেমন হবে?

টাইগারদের সেরা একাদশের কয়েকটি নাম আপনি চাইলেই বলে দিতে পারবেন। তামিম, মুশফিক, মাশরাফি, সাকিব ও মাহমুদউল্লাহ- এই পাঁচ নাম টাইগার একাদশের নিয়মিত মুখ। সেই সঙ্গে মুস্তাফিজও খেলছেন তা নিশ্চিত। যদিও সাকিবের ফিটনেস নিয়ে একটা ইস্যু আছে। তবে বিসিবি সূত্রে জানা গেছে, সাকিব খেলবেন। সেই হেড কোচ রোডসও সাকিবের খেলার বিষয়ে ইতিবাচক কথা বলেছেন।

এবার এশিয়া কাপে তামিমের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে লিটন দাসকে। যদিও তামিমের ইনজুরি নিয়ে অনেক কথা শোনা যাচ্ছে। তবে এখন পর্যন্ত তাঁর না খেলার কথা শোণা যায়নি। আর বিসিবিও জানিয়েছে, তামিমের ইনজুরি নিইয়ে তেমন কোনো দুশ্চিন্তা নেই। প্রথম ম্যাচের আগেই সেরে উঠবেন তামিম।

যদি তা না হয়, তবে মোহাম্মাদ মিঠুনকে দেখা যেতে পারে ওপেনিংয়ে। ধরে নেওয়া যেতে পারে তামিম খেলছেন। তাই বিশ্বকাপের কথা মাথায় রেখে তামিম-লিটন জুটিকেই এশিয়া কাপে ওপেনিংয়ে দেখা যাতে পারে। তাছাড়া শুরুতেই বামহাতি-ডানহাতি কম্বিনেশন ক্রিকেট বিশ্বে বেশ জনপ্রিয়। কিন্তু তামিম না খেললে এই পজিশনে কাকে খেলাবে তা নিয়ে রয়েছে দুঃশ্চিন্তা।

এরপর তিনে সাকিব অটো চয়েস। বিগত কয়েকটি সিরিজে তিন নম্বর পজিশন নিয়ে দুশ্চিন্তা দূর করেছেন সাকিব। এই পজিশনে রানও পাচ্ছেন। এরপর চারে মুশফিক। পাঁচে এবার মোসাদ্দেককে খেলানো হতে পারে। কারণ শেষ দিকে স্লগ ওভারে মাহমুদউল্লাহর মতো একজন ব্যাটসম্যান প্রয়োজন। সেক্ষেত্রে মাহমুদউল্লাহ খেলবেন ছয়ে।

আর সাতে সাব্বিরের বদলে সুযোগ পাওয়া আরিফুল হক। সবশেষ বিপিএলে তাঁর নিখুত ফিনিশিং এবং শেষের দিকে দ্রুত রান তোলার প্রশংসা করেছে সবাই। আর উইন্ডিজ সিরিজেও খুব একটা খারাপও করেননি। শেষ দিকে রিয়াদ-আরিফুল জুটি জমে উঠলে দ্রুত রান আসবে স্কোর বোর্ডে। আর আটে মাশরাফি। বিগত কয়েকটি সিরিজেও এই পজিশনে খেলেছেন টাইগার কাপ্তান।

শেষদিকে, রুবেল-মুস্তাফিজ নিশ্চিত। আর একটি পজিশনে স্পিনার মেহেদী মিরাজ এবং নাজমুল অপুর মধ্যে যে কোনো একজন খেলতে পারেন। তবে মোসাদ্দেকের জায়গায় সদ্য স্কোয়াডে সুযোগ পাওয়া মমিনুলকেও দেখা যেতে পারে। তাছাড়া শান্তর ইনজুরি নিয়ে এখনো কিছু জানা যায়নি।

টাইগারদের সম্ভাব্য সেরা একাদশঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত/মমিনুল হক, মেহেদি হাসান মিরাজ/নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

দায়িত্বে থাকলে আইপিএলে খেলার সুযোগ অনেক বাড়িয়ে দিতাম, এক সাকিবের মুখ বন্ধ রাখতে পারে না বিসিবি

দায়িত্বে থাকলে আইপিএলে খেলার সুযোগ অনেক বাড়িয়ে দিতাম, এক সাকিবের মুখ বন্ধ রাখতে পারে না বিসিবি

পাওনা টাকা নিয়ে কথা বলতেও মুখ ঢেকে রাখা লাগে গ্রাউন্সম্যানদের। ক্রিকেটারদের উপর চাপিয়ে দেওয়া হয় ...

এক ভক্তকে চরম ভাবে পেটাতে গেলেন সাকিব

এক ভক্তকে চরম ভাবে পেটাতে গেলেন সাকিব

আজ সকালে ফতল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে ডিপিএল ম্যাচে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

চলে গেলেন মেসিদের প্রথম বিশ্বকাপ জেতান মানুষ

আর্জেন্টিনাকে প্রথম ফুটবল বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনত্তি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ...



রে