| ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মাশরাফির কাছ থেকে যে পরামর্শ নিলেন টিম ম্যানেজম্যান্ট

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ আগস্ট ০৪ ১৩:১৮:০৪
মাশরাফির কাছ থেকে যে পরামর্শ নিলেন টিম ম্যানেজম্যান্ট

অধিনায়কত্ব পাল্টে যায় টি-টোয়েন্টি সিরিজে, সাকিব এলেন দায়িত্বে। আবারো সেই পুরাতন চেহারায় বাংলাদেশ। ১৪৪ রানের টার্গেট ২০ ওভারে, কিন্তু বৃস্টির আক্রমনে ম্যাচের পরিধি কমে চলে আসে ১১ ওভারে ৯১ রানের টার্গেটে। সেটাও উইন্ডিজ হাসি তামাশা বানিয়ে ছেড়েছে। ১১ বল হাতে রেখেই ৩ উইকেটে ৯৩! ৭ উইকেটের বিশাল হার হজম করা বাংলাদেশ কাল ভোর ৬টায় সিরিজ বাঁচাতে মাঠে নামবে আমেরিকার মাটিতে। কিন্তু দলের মানিসক অবস্থা না-কি মাশরাফি চলে আসার পর পাল্টে গেছে! এমন তথ্য বিসিবিতে প্রতিদিনই আলোচিত হচ্ছে।

মাশরাফি থাকলে দলের এমন চেহারা হতো না, বিসিবি বোর্ড পরিচালকদের মধ্যেও এমন সমালোচনা পর্দার আড়ালেই হচ্ছে। মাশরাফির না থাকার প্রসঙ্গটি প্রকাশ্য আলোচনা সম্ভব হবে না, কারণ বিসিবি সভাপতির ইচ্ছেতেই তো মাশরাফি টি-টোয়েন্টি থেকে অবসরে গেছেন। তাহলে এখন প্রকাশ্যে আলোচনা কি করে বিসিবি পরিচালকরা করবেন!

মাশরাফি দলে ফেরা সম্ভব না, কিন্তু আমেরিকাতে স্বপরিবার মাশরাফির পরামর্শ তো টিম ম্যানেজম্যান্ট চাইতেই পারে। বিসিবির অভ্যন্তরে আলোচনা চলছে সাকিবের অধিনায়কত্ব অনেকেই স্বাভাবিক ভাবে নেয়া না। তাছাড়া সাকিবের আচরণ সম্পর্কেও বহু অভিযোগ আগেও শোনা গেছে, সাকিব নিয়ে কলঙ্কিত অনেক অধ্যায়ই বাংলাদেশ ক্রিকেটাঙ্গনে জন্ম হয়েছে, তা সকলেই জানেন। তাই এখন দল বাঁচাতে ‘ম্যাশ জাদুর’ সাহায্য চাইছে টিম ম্যানেজম্যান্ট।

বিসিবি থেকে জানা গেছে, কোরবানী ঈদের আগেই স্বপরিবারে আমেরিকা থেকে দেশে ফিরবেন মাশরাফি। অবসরে থাকা মাশরাফির সঙ্গে দলের মানসিক অবস্থা আর একাদশ নিয়ে টিম ম্যানেজম্যান্ট আলোচনা করেছে। বিসিবি সভাপতিও মাশরাফিকে না-কি মুঠোফোনে দলকে পরামর্শ দিয়ে সাহায্য করতে অনুরোধ করেছেন।

মাশরাফি দলের খেলোয়াড়দের সঙ্গে মুঠোফোনে কথা বলেছেন। সমস্যা কোথায় তা বের করার চেস্টা করছেন মাশরাফি। টিম ম্যানেজম্যান্ট মনে করছেন মাশরাফি খেলোয়াড়দের সঙ্গে কথা বললেই সমস্যা বের হয়ে আসবে। এছাড়া মাশরাফি নিজেও সমাধানের জন্য কাজ করছেন। তাই আশা করা যেতে পারে রোববার ভোর ৬টায় দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অন্য বাংলাদেশকে দেখা যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

ডু অর ডাই ম্যাচে টস হারল মুস্তাফিজের চেন্নাই, দেখে নিন চেন্নাইয়ের একাদশ

টানা দুই ম্যাচ হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান দুর্বল করেছে চেন্নাই। সুপার ফোরের জন্য হায়দ্রাবাদের ...

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে একি বললেন মুস্তাফিজুর রহমান

হায়দ্রাবাদের বিপক্ষে দুই উইকেট নিয়ে ম্যাচ শেষে একি বললেন মুস্তাফিজুর রহমান

আমি এখনও ফুরিয়ে যাইনি। ম্যাচ শেষে উপস্থাপক প্রশ্নে এ কী বললেন মোস্তাফিজুর রহমান। আইপিএলের দিনের ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে