| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

খারাপ সময়ে মেসি-নেইমারদের সমর্থন, আর সাকিব-তামিমদের গালি

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জুলাই ২৬ ২১:২৫:৩৪
খারাপ সময়ে মেসি-নেইমারদের সমর্থন, আর সাকিব-তামিমদের গালি

এবারের বিশ্বকাপেও পতাকা টানানো দিয়ে মারামারির ঘটনা ঘটেছে। মেসিকে খারাপ বললেই অন্য পক্ষ তেড়ে এসে। তেমনই নেইমারকে খারাপ বললেই তেড়ে আসে অন্য পক্ষ।

মেসি কোপা আমেরিকাতে চিলির বিপক্ষে পেনাল্টি মিস করে যখন অবসর নিল, তখন একপক্ষ সেটাকে নাটক বলল। অন্যপক্ষ অর্থাৎ মেসি ভক্তরা তখন মেসিকে ডিফেন্ড করল। মেসিই বিশ্বসেরা সেটা তারা প্রমান করতে চাইলো।

মেসি ২০১৪ বিশ্বকাপের সেরা খেলোয়ার হলো। তখন ম্যারাডোনা সেটার সমালোচনা করল। তখন মেসি ভক্তরা ম্যারডোনাকে গালাগালী করে মেসিকে ডিফেন্ড করল। মেসিই সেটার যোগ্য প্রমান করতে চাইলো।

চলতি বিশ্বকাপে মেসি একেবারেই খারাপ খেলল। আইসল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করল। ক্রোয়েশিয়ার বিপক্ষে খুজেই পাওযা গেলনা মাঠে। যখন তার সমালোচনা হচ্ছে চারদিকে তখন এই বাংলাদেশের ভক্তরাই তাকে ডিফেন্ড করতে চাইল। মেসি একা জাতীয় দলে কিছুই করতে পারবে না। তাকে সমালোচনা করা যাবে না। তারা মেসিকে সমালোচনা থেকে আগলে রাখলো।

ব্রাজিল ২০১৪ বিশ্বকাপে ৭ গোল হজম করল। ব্রাজিল ভক্তরা ডিফেন্ড করল ব্রাজিলকে। থিয়াগো সিলভা এবং নেইমার থাকলে এটা হতো না। চলতি বিশ্বকাপে ব্রাজিল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল। তারা বলল, ব্রাজিল যোগ্য দলের মতই খেলেছে। কিন্তু ভাগ্যের কাছেই হেরেছে। ফিফা বর্ষসেরা খেলোয়ারের তালিকায় নেই নেইমার। তারা বলল, নেইমার ৪ মাস মাঠের বাইরে ছিল। ক্লাবের অর্ধেক ম্যাচই খেলতে পারেনাই। তাহলে তো সে থাকবে না। নেইমারকে সমালোচনা থেকে আগলে রাখলো।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদের ম্যাচে একের পর এক ব্যর্থ হচ্ছিলো রোনালদো। রোনালদো ভক্তরা তাকে আগলে রাখলো। সমালোচনার জবাবে তারাও পাল্টা জবাব দিতে থাকলো।

সবকিছুই ঠিক আছে। কিন্তু যখন বাংলাদেশের বেলায় আসে তখন কেউ নেই। বাংলাদেশ ভালো খেললে বলে টাইগার। আর হারে দেয় গালী। হারের পর বলে না, যে ভালো খেলে হেরেছে। বলেনা, ভাগ্যের কারনে হেরেছে। বলেনা, ভালো খেলেছে। তখন যত সমালোচনা শুরু।

কে কাকে কত বেশি গালী দিতে পারে সেটারই যেন হয় প্রতিযোগিতা। সাকিব তামিম ভালো করলেও তাদেরই দোষ। প্রথম ম্যাচে এমন উইকেটে সেঞ্চুরী করেও তামিমের দোষ ছিল বল বেশি খেলেছে। সাকিবের দোষও ছিল একই। গতকালও একই দোষ সাকিব তামিমের। অথচ ৪৯ পর্যন্তও বাংলাদেশ হারতে পারে এমনটা মনেই হয়নি। ৬ বলে মাত্র ৮ রান। এখন তারা বলেনা যে ভাগ্যের কারনে হেরেছে। কারন, এখানে মেসি-রোনালদো-নেইমার নেইমার। এখানে আছে তামিম, সাকিবরা যারা আমাদের দেশেরই মানুষ। যারা আমাদের দেশকে বাইরের কাছে উজ্জল করছে তাদের পাশে দাড়ানোর কোন মানে নেই। দাড়াতে হবে তো মেসি-রোনালদো-নেইমারদের পাশে যারা আমাদের চিনেও না।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে