| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

স্যামি-সামির নৈপুণ্য দেখলো কুমিল্লা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ২৫ ১৭:০৬:০৫
স্যামি-সামির নৈপুণ্য দেখলো কুমিল্লা

নতুন ব্যাটসম্যান ইমরুলকেও বেশীক্ষণ ক্রিজে থাকতে দেয়নি মেহেদি হাসান মিরাজ। লেগ বিফরের ফাঁদে ফেলে চার রানে দুই উইকেটের দলে পরিনত হয় কুমিল্লা।

সেখান থেকে শোয়েব মালিককে নিয়ে ইনিংস মেরামতের দায়িত্ব কাঁধে নেন তামিম ইকবাল। ব্যাটিং পাওয়ারপ্লে শেষে দুই উইকেটে ৩৬ রানে পৌঁছে দেন তামিম ও মালিক জুটি।

সিঙ্গেল ও বাউন্ডারির মিশেলে দলকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেয় এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। ১২তম ওভারে চল্লিশ ছাড়ানো ইনিংস খেলে মালিক বিদায় নিলেও আগ্রাসী ব্যাটিংয়ে এবারের বিপিএলের প্রথম ফিফটি তুলে নেন তামিম।

বাটলার ও তামিম ক্রিজে থাকা অবস্থায় ম্যাচটি কুমিল্লার নাগালেই মনে হয়েছিল। কিন্তু মোহাম্মদ সামি করা ১৫তম ওভারে তামিম বিদায় নেয়ায় ছন্দ পতন হয় কুমিল্লার। ৬৩ রান করে তামিমের বিদায়ে পর পর কাপালি ও সাইফের উইকেট হারায় কুমিল্লা।

সামির একই ওভারে তিন উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে কুমিল্লা। রান তাড়া করতে গিয়ে সাজঘরে ফিরে যান বাটলারও। শেষ তুলির আঁচড় দেন মুস্তাফিজুর রহমান। দুই উইকেট তুলে নিয়ে কুমিল্লাকে ১৫৫ রানে অল আউট করেন তিনি।

৩০ রানের বড় জয় দিয়ে হারের বৃত্ত থেকে বের হয়ে আসে রাজশাহী কিংস। রাজশাহীর হয়ে দিনের সেরা বোলার ছিলেন পাকিস্তানি রিক্রুট মোহাম্মদ সামি। মাত্র নয় রান খরচায় চার উইকেট নিয়েছেন তিনি।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মমিনুল হক ও গত ম্যাচের ফিফটি করা ডোয়াইন স্মিথে ওভার প্রতি আট করে রান তুলতে থাকে কিংসরা। মমিনুল হকের পথে হেঁটে দ্রুত রান তুলতে থাকেন ডোয়াইন স্মিথও। পেসারদের বিপক্ষে বাউন্ডারি খুঁজে পান তিনি। তবে ছাড় দেয়নি কুমিল্লাও। ব্যাটিং পাওয়ারপ্লের শেষ ওভারে এসে মোহাম্মদ সাইফুদ্দিনের ফুল লেন্থের বলে সরাসরি বোল্ড হন স্মিথ।

১৮ বলে ১৯ রান করে সাজঘরে পথে হাটেন তিনি। ঠিক পরের ওভারে ফের উইকেটের দেখা পায় কুমিল্লা। রাশিদ খানের বলে অলক কাপালির থ্রোতে দারুন খেলতে থাকা মমিনুল হক রান আউট হয়ে ফিরে যান।

জাকির হাসান ও লুক রাইট জুটি গড়ার চেস্টা করলেও ১১তম ওভারে আল আমিনের বাউন্সারে স্থায়ী হয়নি জাকিরের ইনিংস। পুল শট খেলতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে আউট হন তিনি।

১৫ বলে ২০ রানের সম্ভাবনাময় ইনিংস খেলে আউট হন তরুন জাকির। স্থায়ী হয়নি রাজশাহীর অন্যতম সেরা মুশফিকুর রহিমের ইনিংসও। ১৩তম ওভারে নিজের দ্বিতীয় ওভারে বল করতে এসেই লো ফুল টসে মুশফিককে ডিপ মিড উইকেটের ক্যাচ বানিয়ে ছাড়েন সাইফ।

তবে হাল ছাড়েননি দুই বিদেশি লুক রাইট ও জেমস ফ্র্যাঙ্কলিন। জুটি গড়ে দলের রাজশাহীর সেঞ্চুরি পূর্ণ করে এই জুটি। তবে দিনের সেরা বোলার সাইফুদ্দিন ও হাসান আলিতে ঘুরে দাঁড়ায় কুমিল্লা।

টানা উইকেট তুলে নিয়ে কিংসদের রান আটকে ফেলে সাইফ-হাসান আলি। কিন্তু ডেথ ওভারে ব্যাট করতে নামা কিংস কাপ্তান ড্যারেন স্যামি হাল ছাড়ার পাত্র নয়। ছয়ের বৃষ্টি বইয়ে দিয়ে ২০ ওভারে রাজশাহীর স্কোর ১৮৫ রানে পৌঁছে দেন তিনি।

সাইফুদ্দিনের শেষ ওভারেই তুলে নিয়েছেন ৩২ রান, যা এখন পর্যন্ত বিপিএল ইতিহাসের সবচেয়ে খরুচে ওভার। মাত্র ১৪ বলে ৪৭ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে দলকে বড় পুঁজি এনে দেন স্যামি।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (অধিনায়ক), ফখর জামান, ইমরুল কায়েস, শোয়েব মালিক, অলক কাপালি, জস বাটলার , মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, রশিদ খান, হাসান আলী, আল আমিন হোসেন।

রাজশাহী কিংস: ডোয়াইন স্মিথ, মমিনুল হক, লুক রাইট, জাকির হাসান, মুশফিকুর রহিম, জেমস ফ্র্যাঙ্কলিন, ড্যারেন স্যামি (অধিনায়ক), 8 মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সামি, মুস্তাফিজুর রহমান, হোসেন আলী।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে