| ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

নারী ফুটবলার রাজিয়ার মৃত্যুর পর শাশুড়ি কে দোষারোপ করলেন জামাই

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৪ মার্চ ১৫ ১৫:০৫:৫৭
নারী ফুটবলার রাজিয়ার মৃত্যুর পর শাশুড়ি কে দোষারোপ করলেন জামাই

তারা দুজনই ফুটবল খেলোয়াড়। জাতীয় বয়সী দলে খেলছিলেন ফুটবলার রাজিয়া সুলতানা, যিনি সন্তান জন্ম দেওয়ার পর বৃহস্পতিবার ভোরে মারা যান। তিনি সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়ন দলের একজন গর্বিত সদস্যও ছিলেন। তার স্বামী ইয়াম রহমান বিভিন্ন বয়সী দলে খেলেছেন।ফুটবলার হিসেবেই বাফুফে ভবন সংলগ্ন টার্ফে তাদের পরিচয়। তারপর দেড় বছর ধরে চলা সম্পর্কের পর ২০২০ সালের ১০ সেপ্টেম্বর তারা বিয়ে করেন। রাজিয়ার আকস্মিক মৃত্যু যমের জন্য সবকিছু শেষ করে দেয়।

স্ত্রীর মৃত্যুর জন্য রাজিয়ার মা ও ভাইয়ের অবহেলাকে দায়ী করেন তিনি তার স্বামী। বৃহস্পতিবার রাতে সাতক্ষীরার কালীগঞ্জ থেকে সংবাদ কর্মী কে তিনি বলেন, ‘বিকালে রাজিয়াকে দাফন শেষ করেও কবরের পাশে বসে ছিলাম। কি হলো কি হলো? আমার স্ত্রীকে হাসপাতালে নিয়ে গেলে হয়তো বেঁচে যেত। কিন্তু নেওয়া হয়নি। এখানে এসে শুনলাম রাজিয়া তার মাকে আমার সাথে কথা বলার জন্য ফোন করতে বলেছে। তার মাও দেননি। আমি স্থানীয় চেয়ারম্যান, মেম্বারের কাছে এর বিচার চেয়েছি। তারা আগামীকাল (শনিবার) বসবে বলে জানিয়েছেন।

ইয়াম রহমান এখন তার শিশু সন্তানের ভবিষ্যত নিয়ে চিন্তিত। কী করবেন বুঝে উঠতে পারছেন না। তবে তার এক ভাই থাকেন বগুড়ায়। সেই ভাইয়ের স্ত্রী নাকি জানিয়েছেন বাচ্চাটা লালন-পালনের দায়িত্ব নেবেন, আমার বাড়ি চট্টগ্রামে। মা আসতেছেন। তিনি এখন পথে। তিনি আসলেই শিশু সন্তানের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে আমি সিদ্ধান্ত নিয়েছি বাচ্চাকে আমার ভাবীর কাছে বগুড়ায় দিয়ে আসবো।

রাজিয়া সুলতানা ২০১৫ থেকে ২০২৯ সাল পর্যন্ত জাতীয় বিভিন্ন বয়সভিত্তিক ফুটবল দলে খেলেছেন। ২০১৮ সালে সাফ জেতা অনূর্ধ্ব-১৮ দলের সদস্যও ছিলেন তিনি। জাতীয় দলেও ডাক পেয়েছিলেন।

মা হওয়ার পরও ফুটবল খেলা চালিয়ে যেতে চেয়েছিলেন রাজিয়া। 'গত বছর জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন যে টুর্নামেন্ট আয়োজন করেছিল তখন সে খেলেছে এবং ওই সময়ই আমাকে সুংসংবাদ দিয়েছিল- 'আমি বাবা হতে চলেছি।' তখন রাজিয়া বলেছিল তার ফুটবল খেলার কী হবে। আমি তাকে বলেছিলাম, বাচ্চা হওয়ার পর আবার খেলবা। এখন নিজেই সবকিছু থেকে বিদায় নিয়ে চলে গেলো'-আক্ষেপ নিয়ে বলছিলেন রাজিয়া সুলতানার স্বামী ইয়াম রহমান।

ক্রিকেট

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

পাপনের হস্তক্ষেপে এবার বদলেছে ৫ বছরের এলোমেলো রেকর্ড

বুধবার সকাল সকাল মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাল্কা অনুশীলন উপস্থিত ছিলেন জাতীয় ...

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

আইপিএলের জটিল সমীকরণের এক ম্যাচ আজ, চেন্নাইয়ের যে ক্ষতি যে লাভ

চলতি আইপিএল শেষ হতে চলেছে। প্লে অফে যাওয়ার লড়াই জমে উঠেছে। এরই মধ্যে কলকাতা নাইট ...

ফুটবল

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপার আগে ব্রাজিল শিবিরে নেমে এলো বড় দুঃসংবাদ

কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের মরসুম থেকে আমরা মাত্র এক মাসেরও ...

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

কোপা আমেরিকার আগে বড় ইনজুরি মেসি সহ দুই বিশ্বকাপজয়ী তারকা খেলোয়াড়

জুনের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা। তবে এবারের অনুষ্ঠানটি শুধু ...



রে