| ঢাকা, রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হঠাৎ আইসিসি থেকে বিশাল সুখবর পেল মিরাজ

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২৩ জানুয়ারি ২৪ ১৪:৪৪:৩৬
হঠাৎ আইসিসি থেকে বিশাল সুখবর পেল মিরাজ

অবশেষে নিজের অলরাউন্ডার স্বত্বা ২০২২ সালে এসে নতুনরুপে প্রকাশ করেছেনে টাইগার এই ক্রিকেটার। আর তাতেই কিনা, গত বছরের সেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিলেন মিরাজ। প্রথমে উইজডেনের বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নিয়েছিলেন মিরাজ। এবার আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশেও জায়গা করে নিলেন মিরাজ।

গত বছর মোট ১৫টি ওয়ানডে ম্যাচ খেলে বল হাতে মিরাজ তুলে নিয়েছেন ২৪ উইকেট। গড় ছিল ২৮.২০। এরমধ্যে সেরা পারফরম্যান্স ছিল ২৯ রানের বিনিময়ে ৪ উইকেট তুলে নেওয়া। এছাড়াও ব্যাট হাতে তুলে নিয়েছেন ৬৬ গড়ে ৩৩০ রান। এরমধ্যে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম শতক তুলে নেওয়ার স্মৃতিও রয়েছে। এছাড়াও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতানোর নায়কও ছিলেন মিরাজ।

২০২২ সালের সেরা ওয়ানডে একাদশে মিরাজ ছাড়া জায়গা করে নিতে পারেননি আর কোনো টাইগার ক্রিকেটার। গত বছরের সেরা একাদশে দুইজন করে সুযোগ পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের। আর একজন করে বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবুয়ের।

দলটির অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। এই পাকিস্তানি ক্রিকেটারের সঙ্গে ওপেনিংয়ের জন্য বেছে নেওয়া হয়েছে ট্রাভিস হেডকে। তিনে নামবে ওয়েস্ট ইন্ডিজের শেই হোপ। চারে ভারতের শ্রেয়াস আইয়ার। নিউজিল্যান্ডের টম ল্যাথাম সুযোগ পেয়েছেন পাঁচে।

এরপর অলরাউন্ডার এবং বোলার হিসেবে দলে সুযোগ পেয়েছেন আরও ছয়জন। যারমধ্যে মিরাজ ছাড়াও রয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা, উইন্ডিজ ক্রিকেটার আলজারি জোসেফ, ভারতের মোহাম্মদ সিরাজ, কিউই ক্রিকেটার ট্রেন্ট বোল্ট এবং অজি ক্রিকেটার অ্যাডাম জাম্পা।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ: বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম, সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট এবং অ্যাডাম জাম্পা।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

মাঠে ফেরার ঘোষণা দিলেন সাকিব

জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা অঞ্চল ...

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

মুস্তাফিজকে ছাড়া বাকি ৪ ম্যাচের একটি ম্যাচও জয় পাবে না চেন্নাই, যে কারনে বললেন শেবাগ

আইপিএলের মৌসুম এখন চললেও এবারের মতো খেলা শেষ করলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। তিনি চেন্নাই ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে