| ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মেসিকে ছাড়াই গোলের বিশ্ব রেকর্ড গড়লো আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৯ অক্টোবর ১৩ ২২:৪৭:৪৪
মেসিকে ছাড়াই গোলের বিশ্ব রেকর্ড গড়লো আর্জেন্টিনা

তিনদিন আগে শক্তিশালী জার্মানিকে তাদেরই মাঠে ২-২ গোলে রুখে দিয়েছিল আর্জেন্টিনা। স্কোলনির অধীনে দলটি সবশেষ হার দেখেছে চলতি বছর কোপা আমেরিকার সেমিফাইনালে। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে সেদিন ২-০তে হেরেছিল মেসির দল।

রোববার ভ্যালেন্সিয়ার এস্তাদিও ম্যানুয়েল মার্টিনেজ স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে জার্মান ম্যাচের লাইনআপের পুরনো ছয়জনকে বসিয়ে নতুনদের সুযোগ দেন কোচ স্কোলনি। তবে আক্রমণভাগ ছিল আগের মতই।

লৌতারো মার্টিনেজের সঙ্গে আক্রমণে জুটি গড়েন জার্মান ম্যাচে গোল পাওয়া লুকাস অ্যালাইরো। এ ম্যাচেও ছিলেন না অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরোদের মতো তারকারা। জুভেন্টাস ফরোয়ার্ড দিবালাকেও মূল একাদশে রাখেননি সোলারি।

বড় বড় নাম ছাড়াই ৩২ মিনিটের মধ্যে ইকুয়েডরের জালে তিনবার বল জড়ায় আর্জেন্টিনা। ২০ মিনিটে কর্নার থেকে মার্কোস অ্যাকুইনার শটে হেড করে আলবিসেলেস্তেদের এগিয়ে দেন লুকাস অ্যালাইরো। টানা দুই ম্যাচে গোল করলেন বেয়ার লেভারকুসেন ফরোয়ার্ড।

সাত মিনিট পর দ্বিতীয় গোলের স্বাদ পায় লা আলবিসেলেস্তেরা। ইকুয়েডর ডি-বক্সের বাইরে থেকে বাঁ-প্রান্ত ধরে ২৭ মিনিটে মার্কোস অ্যাকুইনার শটে বল প্রতিপক্ষ খেলোয়াড়ের পায়ে লেগে জড়িয়ে যায় জালে।

আর্জেন্টিনার তৃতীয় গোলটি পেনাল্টি থেকে। ৩১ মিনিটে লৌতারো মার্টিনেজ ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরের মিনিটে স্পটকিকে গোল করেন লিয়ান্দ্রো পারাদেস।

বিরতি থেকে ফিরে ৪৯ মিনিটে অ্যাঙ্গেল মিনা এক গোল শোধ দিলেও আর্জেন্টিনার গোলবন্যা থামাতে পারেনি ইকুয়েডর। ৬৬ মিনিটে দিবালার ফ্রি-কিক থেকে হেডে গোল করে হালি পূর্ণ করেন হারম্যান পেজাইয়া।

আর্জেন্টিনার পঞ্চম গোলটি এসেছে বদলি ফরোয়ার্ড নিকোলাস ডমিঙ্গুয়েজের থেকে। ৮২ মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরাল শটে বল জালে জড়ান এ মিডফিল্ডার। চার মিনিট পর ডান প্রান্তের দুরূহ কোন থেকে শট নিয়ে দর্শনীয় গোলে বড় জয় নিশ্চিত করেন লুকাস ওকাম্পোস।

ক্রিকেট

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পরবর্তী ম্যাচ হায়দ্রাবাদের বিপক্ষে এক পরিবর্তন নিয়ে শক্তিশালী একাদশ ঘোষণা করল চেন্নাই-

পর পর দুই ম্যাচে হেরে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান বেশ দুর্বল করেছে চেন্নাই। সুপার ফ্রোরের ...

ভারতে বসেই জালাল ইউনুসকে উচিত শিক্ষা দিলেন মুস্তাফিজ

ভারতে বসেই জালাল ইউনুসকে উচিত শিক্ষা দিলেন মুস্তাফিজ

চলতি আইপিএলে মৌসুমে বাংলাদেশের একমাত্র ক্রিকেটার মুস্তাফিজুর রহমান চেন্নাইয়ের হয়ে আইপিএলে খেলছেন। শুরু টা ভাল ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে