| ঢাকা, রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

ভারতের চাকরি না পেয়ে পাকিস্তানকে না করে দিল হেসন

২০১৯ আগস্ট ২২ ০১:৩৪:১৭
ভারতের চাকরি না পেয়ে পাকিস্তানকে না করে দিল হেসন

আশা ছিল উচ্চ বেতনে বিশ্ব ক্রিকেটে মোড়লগিরি করা ভারতের কোচ হবেন। কোহলি-রোহিতদের কোচ হয়ে কামাবেন নাম, যশ, প্রতিপত্তি। বড় সেই স্বপ্নটাই যখন পূরণ হয়নি, পাকিস্তানের মতো ভাঙা-গড়ার ভেতর দিয়ে যাওয়া দলের কোচ হয়ে লাভ কি! ভারতের চাকরি না পেয়ে হতাশ মাইক হেসন তাই পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাবটা ফিরিয়ে দিলেন। শুধু পাকিস্তানকে না করা নয়। নিউজিল্যান্ডের গণমাধ্যমের দাবি, ভারতের চাকরি না পাওয়ায় মাইক হেসন বাংলাদেশের কোচ হওয়ার দৌড় থেকেও নিজেই সরে দাঁড়ান

অথচ গুঞ্জন ছিল, বাংলাদেশের কোচ হওয়ার জন্যই আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবের কোচের পদ থেকে পদত্যাগ করেছেন নিউজিল্যান্ডের সাবেক এই কোচ।অথচ নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমে জানাচ্ছে, ভারতের কোচ জন্য আবেদন করলেও বাংলাদেশ ও পাকিস্তানের কোচ হওয়ার কোনো চেষ্টাই করেননি হেসন। পাঞ্জাবের কোচের চাকরি ছাড়ার পর তিনি মূলত বেকার।

তারপরও কেন পাকিস্তানের প্রস্তাব ফিরিয়ে দিলেন? গণমাধ্যম জানিয়েছে, স্টার স্পোর্টসের সঙ্গে ধারাভাষ্য চুক্তিটা হারাতে চান না তিনি। বর্তমানে নিউজিল্যান্ড ব্যস্ত সূচী পাড় করছে। ফলে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার হিসেবে মাইক হেসনকেও ব্যস্ততার মধ্যদিয়েই কাটাতে হচ্ছে।

২০১২ থেকে ২০১৮, দীর্ঘ ৬ বছর নিউজিল্যান্ড জাতীয় পুরুষ ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে নিজে থেকেই সেই দায়িত্ব ছেড়ে কোচ হন আইপিএলের দল পাঞ্জাবের কোচ হন। তবে ভেতরে ভেতরে বড় স্বপ্ন ছিল ভারতের জাতীয় পুরুষ দলের কোচ হওয়ার।

এই স্বপ্ন পূরণের জন্য আনুষ্ঠানিকভাবে আবেদনও করেছিলেন তিনি। এমনকি ভারতের কোচ হওয়ার দৌড়ে ৩ জনের সংক্ষিপ্ত তালিকাতেও ছিলেন সাবেক এই কিউই কোচ। কিন্তু শেষ পর্যন্ত হেসনকে না করে দিয়ে রবি শাস্ত্রীকেই কোচ পদে রেখে দিয়েছে ভারত। ফলে ভেস্তে গেছে হেসনের স্বপ্ন।

সেই স্বপ্নভঙ্গের হতাশায় পাকিস্তানকে ‘না’ শুনিয়ে দিয়েছেন। চেষ্টা করেননি বাংলাদেশের কোচ হওয়ার জন্যও। তা পাকিস্তানকে না করে দেওয়া বেকার হেসন এখন কি করবেন? নিউজিল্যান্ডের ক্রিকেট সূত্রে জানা গেছে, আবার আইপিএলেই যোগ দিতে পারেন হেসন। কোনো দলের কোচের দায়িত্ব পেলে তো পেলেনই, না পেলে ফিরতে পারেন উপদেষ্টা হিসেবেও। এমনকি আইপিএলের সহকারী কোচ হতেও নাকি আপত্তি নেই হেসনের।

জাতীয় দলের কোচের প্রস্তাব ফিরিয়ে দিয়ে পুনরায় আইপিএলে ফেরা বাসনা। ভারত এবং আইপিএলের প্রেমে দেখা যায় হাবুডুবু খাচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক সফল কোচ।

পাঠকের মতামত:

ক্রিকেট এর সর্বশেষ খবর

ক্রিকেট - এর সব খবর



রে