| ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শেষ হলো বাংলাদেশ উজবেকিস্তানে টেনিস ম্যাচ

২০১৯ মে ০৮ ১৪:৩০:০৮
শেষ হলো বাংলাদেশ উজবেকিস্তানে টেনিস ম্যাচ

আইটিএফ এশিয়ান ডিভিশন-১ টেনিস প্রতিযোগিতা অনূর্ধ্ব-১৪ বছরের সবচেয়ে বেশি র‌্যাঙ্কিং পয়েন্টের প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছে মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। বাংলাদেশ দলের প্রশিক্ষক হিসেবে আছেন মো. মোজাহিদুল হক।

গতকাল মঙ্গলবার টুর্নামেন্টে মাঠে নেমেছিল বাংলাদেশের মাহাদী হাসান আলভি, মো. রুম্মান হোসেন ও মাসফিয়া আফরিন। তবে কেউ-ই জয় পায়নি। সিঙ্গেল ও ডাবলসে হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ।

ছেলেদের এককে বাংলাদেশের মেহেদী হাসান আলভী ২-৬, ৩-৬ ব্যবধানে গেরে গেছে ভিয়েতনামের লাম কাও এর কাছে। আর মো. রুম্মান হোসেন ১-৬ ও ২-৬ ব্যবধানে হার মেনেছে ভিয়েতনামের কুয়াং ভিন এনগুয়েন এর কাছে। মেয়েদের এককে বাংলাদেশের মাসফিয়া আফরিন পাত্তাই পায়নি কোরিয়ার সেইন মাইওং এর কাছে। ০-৬, ০-৬ ব্যবধানে হেরে গেছে মাসফিয়া। এদিকে ছেলেদের দ্বৈতেও সুবিধা করতে পারেনি বাংলাদেশ। আলভি ও রুম্মান জুটি ৩-৬ ও ২-৬ ব্যবধানে হেরে গেছে কাজাখস্তানের মাক্স বাতুতেনকো ও ইরাসিল ইয়েরদিলদা জুটির কাছে।

চলতি বছরের ৮-১৩ জানুয়ারি ও ১৪-১৮ জানুয়ারি ২০১৯ পর্যন্ত থাইল্যান্ডে অনুষ্ঠিত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপ ২০১৯ : ডিভিশন-২’ এর দুটি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে ব্যক্তিগত ফলাফলের উপর ভিত্তি করে বাছাইকৃত খেলোয়াড়দের সমম্বয়ে গঠিত আইটিএফ দল প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। বাংলাদেশ ছাড়াও এই প্রতিযোগিতার টিকিট পাওয়া মঙ্গোলিয়া থেকে ৩ জন, পাকিস্তান থেকে ২ জন, লেবানন থেকে ১ জন, ইরান থেকে ২ জন, জর্ডান থেকে ১ জন, কিরগিজস্তান ও নেপাল থেকে ১ জন করে খেলোয়াড় অংশ নিয়েছে।

এ ছাড়া আইটিএফ এশিয়ান ডিভিশন-১ প্রতিযোগিতায় এ বছর এশিয়ার অনূর্ধ্ব-১৪ গ্রুপের টপ র‌্যাঙ্কিংধারী দেশসমূহ হল- চীন, চাইনিজ তাইপে, হংকং, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, কাজাখস্তান, কোরিয়া, মালয়েশিয়া, ফিলিপাইনস, শ্রীলংকা, থাইল্যান্ড, উজবেকিস্তান ও ভিয়েতনাম থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করেছে।

ক্রিকেট

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

১ ম্যাচে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়লো কলকাতা পাঞ্জাব

সুনীল নারিন ও ফিল সল্টের ঝড়ের সুবাদে কলকাতা নাইট রাইডার্স স্কোরবোর্ডে ২৬১ রান করে। কিন্তু ...

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

নারিন-সল্টের ঝড়ে রানের পাহাড় বিথা গেল কলকাতার

আইপিএল থেকেই ওপেনার সুনিল নারিনের যাত্রা শুরু হয়। তবে এবারের আসরের আগে মূলত মেকশিফট ওপেনার ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে