| ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএলে বেইজ প্রাইসে চমক দেখানো ৫ ক্রিকেটার

খেলাধুলা ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৮ জানুয়ারি ২২ ২০:৫৭:৩৫
আইপিএলে বেইজ প্রাইসে চমক দেখানো ৫ ক্রিকেটার

আগামি ২৭ ও২৮ জানুয়ারী অনুষ্ঠিত হবে আইপিএলের একাদশতম আসরের নিলাম। বেঙ্গালুরুতে এই নিলামে সাকিব থাকছে ‘র্মাকুই’ক্যাটাগারিতে। এই ক্যাটাগরিতে সাকিবসহ মোট ১৬ জন ক্রিকেটার রয়েছেন। যাদের ভিত্তি মূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। এই তালিকায় আরও আছেন ক্রিস গেইল, কাইরন পোলার্ড, বেন স্টোকস, মিচেল স্টার্ক, যুবরাজ সিং, হরভরজন সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, গ্লেন ম্যাক্সওয়েল, ডোয়াইন ব্রাভো, কেন উইলিয়ামসন, ফাফ-ডু-প্লেসি, জো রুট। অর্থাৎ, সাকিবকে যে কোন দল কিনতে হলে অবশ্যই ২ কোটি রুপি কিংবা তার চেয়ে বেশি দাম দিয়ে দলে ভেড়াতে হবে।

বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত চলমান ত্রিদেশীয় সিরিজে ব্যাটে-বলে সাকিব যে অসাধারন ফর্মে রয়েছে তা থেকে বুঝা যায় উপমাহদেশের কন্ডিশনে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএলে সাকিবরে মতো একজন কার্যকর অলরাউন্ডার যে কোন নিতে চাইবে।

চলতি মাসের ২৭-২৮ জানুয়ারি নির্ধারিত হয়ে যাবে কোন তারকা কোন দলের হয়ে খেলতে যাচ্ছেন। ওই দুই দিন ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে একাদশ আইপিএলের নিলাম। কিন্তু আকস্মিক ভাবেই বহু তারকা প্লেয়ারের বেইজ প্রাইস অপ্রত্যাশিত কম। এক ঝলকে জেনে নেওয়া যাক সেই রকম কিছু তারকার সম্পর্কিত তথ্য:

ডেল স্টেইন: চোটে জর্জরিত হলেও বল হাতে প্রোটিয়া গতিদানব ডেল স্টেইন এখনও আগের মতোই ভয়ঙ্কর। যে কোনো ম্যাচের রং একাই বদলে দেওয়ার ক্ষমতা আছে তার। কিন্তু আসন্ন আইপিএলে স্টেইনের বেইজ প্রাইস ১ কোটি রুপি।

সাকিব আল হাসান: বিশ্বসেরা অল-রাউন্ডারকে এবার ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আসন্ন নিলামে ৫৭৮ জন খেলোয়াড়ের তালিকা চূড়ান্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। এদের মাঝে ১১তম অবস্থানে আছেন সাকিব। তার বেইজ প্রাইস ২ কোটি রুপি। বোঝাই যায়, সাকিবের প্রকৃত মূল্য বোঝে আইপিএল কমিটি।

এভিন লুইস: টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে ইতিমধ্যেই পরিচিতি লাভ করেছেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। বিপিএলে ঢাকা ডায়নামাইটসের হয়ে দুর্দান্ত পারফর্মেন্স তার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২টি করে সেঞ্চুরি আর হাফ সেঞ্চুরির মালিক এভিন। স্ট্রাইকরেট ১৫৪.৯৬। কিন্তু আইপিএলে এই বাঁ হাতি ক্যারিবিয়ান তারকার বেইজ প্রাইস মাত্র ১.৫ কোটি রুপি!

কলিন মনুরো: টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান এই কিউই তারকা। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের এক নম্বরে আছেন মুনরো। এই বাঁ হাতি ব্যাটসম্যানের বেইজ প্রাইস মাত্র ৫০ লাখ রুপি!

শেন ওয়াটসন: আম্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট চুটিয়ে খেলে যাচ্ছেন এই অজি ক্রিকেটার। বিগব্যাশেও ওয়াটসনের পারফরম্যান্স যথেষ্ট ভালো। কিন্তু আইপিএলে এই তারকার বেইজ প্রাইস ১ কোটি রুপি।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

মোবাইলে সহজ উপায়ে যেভাবে দেখবেন বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ, দেখে নিন টাইগারদের একাদশ

মোবাইলে সহজ উপায়ে যেভাবে দেখবেন বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচ, দেখে নিন টাইগারদের একাদশ

শেষবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। টেক্সাসের ...

আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে যে একাদশ নিয়ে নামতে বাংলাদেশ

আজ যুক্তরাষ্ট্রের বিপক্ষে যে একাদশ নিয়ে নামতে বাংলাদেশ

শেষবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে সফরকারী বাংলাদেশ। সিরিজের ...

ফুটবল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

কোপা আমেরিকা শুরুর আগে নতুন করে ইনজুরি নিয়ে বড় ধাক্কা খেল ব্রাজিল

এবারের কোপা আমেরিকা দিয়ে উন্নতি করতে চায় ব্রাজিল। কিন্তু ঐতিহ্যবাহী টুর্নামেন্ট মাঠে নামার আগেই প্রবল ...

কোপা আমেরিকার আগে আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা আমেরিকার আগে আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল ম্যাচ মানেই আরও উন্মাদনা। এই দুই দলের লড়াই দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা ...



রে