| ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল থেকে ৩৭ নারী আটক

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ জুন ০৫ ১৫:১১:৪৩
রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল থেকে ৩৭ নারী আটক

ঘটনাটি ঘটেছে যশোর সদর উপজেলার বিনিময়পাড়ায়। রোববার সেখান থেকে ধরে আনা বয়োঃজ্যেষ্ঠ নারীদের অনেকেই প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়েছেন।

গ্রামবাসী বলছেন, এলাকার মুসলমান নারী-শিশুদের কেউ মারা গেলে লাশের গোসল করানোর কাজ করেন আমেনা নামে ওই বর্ষিয়ান নারী। সম্প্রতি তিনি নিজেই গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার সুস্থতার জন্য রোববার দোয়া মাহফিলের আয়োজন করেছিলেন স্থানীয় নারীরা। সেখানে জড়ো হয়েছিলেন ৭০-৮০ বছরের কয়েক বৃদ্ধাসহ প্রায় অর্ধশত নারী।

কিন্তু ওই দোয়ার অনুষ্ঠানে আচমকা হানা দেয় পুলিশ। প্রায় ৮০ বছর বয়সী তিন বৃদ্ধাসহ ৩৭ জন নারীকে আটক করে তারা। তাদের অনেকের কোলে রয়েছে শিশুসন্তানও। কেউ কেউ অন্তঃসত্ত্বা। প্রচ- গরমে তাদের অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সদর উপজেলার বসুন্দিয়া ক্যাম্পের ইনচার্জ এসআই ফজর আলী রোববার দুপুর সাড়ে ১২টার দিকে ফোর্স নিয়ে বিনিময়পাড়ার জনৈক লুৎফর রহমান মনির বাড়িতে হানা দেন। ওই বাড়িতে তখন দোয়া মাহফিলের জন্য জড়ো হয়েছিলেন প্রায় অর্ধশত নারী। পুলিশ তাদের ঘিরে রেখে কোতয়ালী থানায় খবর দেয়।

এরপর থানা পুলিশের এসআই মঞ্জুরুল ইসলাম ঘটনাস্থলে যান। এরপর বসুন্দিয়া ক্যাম্প আর থানা পুলিশের সদস্যরা বাড়িটিতে অবস্থানরত বৃদ্ধাসহ ৩৭ নারীকে আটক করে বিকেল দিকে থানায় আনে।

আটক নারীদের কয়েক বলেন, যে নারী সারা জীবন লাশ গোসল করানোর কাজ করলেন, তিনি এখন অসুস্থ। এলাকার নারীদের দায়িত্বের মধ্যেই পড়ে তার সুস্থতার জন্য দোয়া করা। সে আয়োজনই হয়েছিল বাড়িটিতে। কিন্তু পুলিশ অসুস্থ আমেনার জন্য দোয়া পড়তে দেয়নি নারীদের। জড়ো হওয়া নারীদের ‘জামায়াত’ আখ্যা দিয়ে খাঁচায় পুরেছে; যাদের মধ্যে অশীতিপর বৃদ্ধা, অন্তঃসত্ত্বা নারীও রয়েছেন।

তারা এই ঘটনাকে ‘পুলিশের অতিবাড়াবাড়ি’ বলে মত দেন। বলেন, ‘দোয়া মাহফিলে বিভিন্ন মত-পথের মানুষ আসতেই পারেন। কিন্তু দোয়া বানচাল করে তাদের ধরে গারদে পুরতে হবে? মানুষ কি ধর্ম-কর্ম করতেও পারবে না?,’ প্রশ্ন করেন ধরা পড়া এক নারীর স্বজন।

বসুন্দিয়া ক্যাম্প পুলিশের ইনচার্জ এসআই ফজর আলীর দাবি, আটক নারীরা জামায়াত করেন। তারা লুৎফর রহমান মনির বাড়িতে গোপন বৈঠক করছিলেন। সেখান থেকেই তাদের আটক করা হয়েছে।

কোতোয়ালী থানার ওসি একেএম আজমল হুদা সাংবাদিকদের বলেন, ‘জামায়াতের নারী কর্মীদের গোপন বৈঠক চলছে বলে খবর পেয়ে ওই নারীদের আটক করা হয়েছে। এখন বিস্তারিত বলা সম্ভব হচ্ছে না। তদন্ত করে দেখা হচ্ছে।’

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

৪র্থ টি টোয়েন্টির জন্য ৩ পরিবর্তন নিয়ে শক্তিশালী জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণা করল বিসিবি

৪র্থ টি টোয়েন্টির জন্য ৩ পরিবর্তন নিয়ে শক্তিশালী জিম্বাবুয়ের বিপক্ষে দল ঘোষণা করল বিসিবি

বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয় চট্টগ্রামের ...

অবশেষে বেরিয়ে এলো আইপিএল থেকে মুস্তাফিজের দেশে ফেরার আসল কারণ

অবশেষে বেরিয়ে এলো আইপিএল থেকে মুস্তাফিজের দেশে ফেরার আসল কারণ

বর্তমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি ছিলেন মুস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে স্মরণীয় ...

ফুটবল

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

বায়ার্ন কি পারবে রিয়ালকে বধ করতে?

চ্যাম্পিয়নস লিগেরগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে মে ৯ তারিখ রাত ১ টায় মুখোমুখি হবে ক্লাব ...

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

মেসির আর্জেন্টিনাকে হারিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল, আর্জেন্টিনা-বাংলাদেশের অবস্থান যত

এবার মেসির আর্জেন্টিনাকে পিছনে ফেলে শীর্ষে আসল ব্রাজিল। তবে এটি ফুটবলের সংক্ষিপ্ত সংস্করণে। বিশ্বে অনেক ...



রে