| ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০২০ সেপ্টেম্বর ২০ ১৫:৫৪:১১
দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১৭৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৬৫ জন।

এর একদিন আগে শনিবার (১৯ সেপ্টেম্বর) দেশে আরও ১ হাজার ৫৬৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যান আরও ৩২ জন।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ কোটি ৯ লাখ ৮৩ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৬১ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২০ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৬১ হাজার ৪০০ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯ লাখ ৮৩ হাজার ৯৫৮ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ২৫ লাখ ৮৩ হাজার ৩৩৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩ হাজার ৮২৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৬৯ লাখ ৬৭ হাজার ৪০৩ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ৯৮ হাজার ২৩০ জন। এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৬ হাজার ৭৭৪ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২৮ হাজার ৩৪৭ জন। এবং আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৫৬৫ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৩ হাজার ২৫৮ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৯৪ হাজার ১২১ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১০ লাখ ৯৭ হাজার ২৫১ জন। আর মৃতের সংখ্যা ১৯ হাজার ৩৩৯ জন।

সুস্থতার দিক থেকেও প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত (৪২ লাখ ৯৯ হাজার ৭২৪ জন), দ্বিতীয় অবস্থানে নেমে এসেছে যুক্তরাষ্ট্র (৪২ লাখ ২৩ হাজার ৬৯৩ জন), এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৩৮ লাখ ২০ হাজার ৯৫ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯। ২০ সেপ্টেম্বর (রোববার) এর আপডেট

গত ২৪ ঘণ্টায় মোট শনাক্ত ১৫৪৪ ৩৪৮৯১৮ মৃত্যু ২৬ ৪৯৩৯ সুস্থ ২১৭৯ ২৫৬৫৬৫ পরীক্ষা ১১৫৫১ ১৮২১২৭০

ক্রিকেট

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

অবসর ভেঙ্গে অধিনায়ক শান্তর ডাকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিরবেন তামিম-মুশফিক!

এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। অংশগ্রহণকারী দলগুলো ইতোমধ্যে তাদের পরিকল্পনা তৈরিতে ব্যস্ত। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ...

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

মুস্তাফিজের সঙ্গে সম্পর্ক নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন পাথিরানা

ক্রিকেট বিশ্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বৈরিতার কথা এখন সবাই জানেন। দুই দলের মধ্যে দারুণ প্রতিদ্বন্দ্বিতা ...

ফুটবল

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

অবশেষে নিজের অবসরের সময় জানিয়ে দিলেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার বয়স এখন প্রায় ৩৭ বছর। অনেকেই তার অবসরের কথা ...

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

ব্রেকিং নিউজ ; বাংলাদেশে আসছেন মেসি

লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলারদের একজন। বিশ্বকাপজয়ী ফুটবলারের বাংলাদেশে আগমনের সম্ভাবনা দেখছেন বাংলাদেশের যুব ও ...



রে