| ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

সমাবেশে এসে সরকারকে নিয়ে যা বললেন : খালেদা জিয়া

জাতীয় ডেস্ক . স্পোর্টস আওয়ার ২৪
২০১৭ নভেম্বর ১২ ১৬:৫৯:৫৪
সমাবেশে এসে সরকারকে নিয়ে যা বললেন : খালেদা জিয়া

রবিবার (১২ নভেম্বর) বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খালেদা জিয়া এ কথা বলেন। বিকেল ৪টা ১০মিনিটে বক্তব্য শুরু করে তিনি।

তিনি বলেন, জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। আগামী নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে। এটা দেশের সকল শ্রেণীর মানুষের দাবি।

খালেদা জিয়া বলেন, আমিও যাতে আপনাদের সামনে পৌঁছাতে না পারি, আমার বাড়ির সামনে থেকে গুলশান পর্যন্ত বাস দিয়ে রাস্তা আটকে দেওয়া হয়েছে। বাসের ড্রাইভার নেই। এরা যে এতো ছোট মনের, সেটা আজকে প্রমাণ করে দিলো। এতো ছোট মন নিয়ে রাজনীতি করা যায় না। এরা মানুষকে ভয় পায়। এ জন্য ৭ নভেম্বর আমাদের জনসভা করতে দেয়নি। আজকে অনুমতি দিয়েছে। কিন্তু জনগণ যেন আসতে না পারে সেই ব্যবস্থা করেছে। গণপরিবহন বন্ধ করে দিয়েছে। এমনকি আমিও যেন সমাবেশে আসতে না পারি সেই ব্যবস্থাও করেছে। গুলশানে দেখলাম খালি বাস দিয়ে রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে।

খালেদা বলেন, হাসিনার অধীনে কোনো নিরপেক্ষ নির্বাচন হবে না। সামান্য স্থানীয় নির্বাচনে তারা চুরি করে জিততে চায়, তাদের অধীনে কোনো নির্বাচন হতে পারে না।

আওয়ামী লীগ ১০ টাকা কেজিতে চাল খাওয়াতে চেয়েছিল উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ১০টাকার চাল কেন ৭০ টাকায়? সবজির দাম ৭০টাকা কেজির কমে পাওয়া যাচ্ছে না।

খালেদা বলেন, কেন বিদ্যুৎ এবং গ্যাসের দাম বাড়ানো হচ্ছে প্রতিনিয়ত। গ্যাস-বিদ্যুতের দাম বাড়ার সঙ্গে সঙ্গে ট্রান্সপোর্ট খরচসহ সব কিছুর দাম বেড়ে যায়। একজন রিকশা চালকও বেশি ভাড়া চায়।

বিএনপি চেয়ারপাসন বলেন, সারের দাম বেড়েছে। কৃষককে মরার দশা করেছে। সরকার কৃষককে মারার ব্যবস্থা করেছে, সাধারণ মানুষকে মারার ব্যবস্থা করেছে। শ্রমিকদের উপরও নানা রকম অত্যাচার। তাদের মজুরি বৃদ্ধি পায় না।

সামনে উপস্থিত যুবকদের উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, এই ছেলেরা- তারা (সরকার) বলেছিল ঘরে ঘরে চাকরি দেবে। তোমরা কি চাকরি পেয়েছো? ঘরে ঘরে চাকরি না দিয়ে তারা ঘরে ঘরে বেকার সৃষ্টি করেছে।

‘সরকার উন্নয়নের কথা বলে। উন্নয়নের নামে চলছে লুটপাট। রাস্তা-ব্রিজ তৈরিতে ইউরোপ-আমেরিকার তুলনায় খরচ তিন-চারগুণ বেশি’।

বিএনপি প্রধান আরও বলেন, বিদ্যুতের দাম বাড়িয়েছে, তারপরও বিদ্যুৎ পায় না। এমনকি গুলশানের মতো জায়গাতেও বিদ্যুৎ যায়-আসে। কুইক রেন্টালকে দায় মুক্তি দেওয়া হয়েছে। যারা কাজ বুঝে তারা করতে রাজি হয়নি। তাদের বলেছে তোমাদের ভয় নাই, তোমাদের দায় মুক্তি দেবো। সব জিনিস এসেছে পুরনো, বিদেশ থেকে। চলে, বন্ধ হয়।

শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের গায়ে হাত দেয়। নির্যাতন করে। নারী নির্যাতন আওয়ামী লীগের আমলে বেড়েছে।

খালেদা বলেন, বহুদলীয় গণতন্ত্রে মতপার্থক্য থাকবে, কিন্তু দেশের স্বার্থে এক হতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ

ক্রিকেট

সাকিব আর কতদিন খেলবেন, যা বললেন তামিম

সাকিব আর কতদিন খেলবেন, যা বললেন তামিম

গত বছরও দুজনে একসঙ্গে ড্রেসিংরুমে ছিলেন। বৃহস্পতিবার চেন্নাই টেস্টের প্রথম দিনে দুজনকেই দেখা গেল ভিন্ন ...

অশ্বিনকেও ফেরালেন তাসকিন,ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

অশ্বিনকেও ফেরালেন তাসকিন,ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ অসাধারণ বোলিং দিয়ে ভারতের অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনকে আউট করেছেন। তাসকিনের দারুণ ...

ফুটবল

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আর্জেন্টিনা, ব্রাজিল ও বাংলাদেশের অবস্থান কোথায়

ফিফা র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আর্জেন্টিনা, ব্রাজিল ও বাংলাদেশের অবস্থান কোথায়

আন্তর্জাতিক বিরতির পর আবার শুরু হয়েছে ক্লাব ফুটবল। বর্তমানে সবাই ক্লাব ফুটবল নিয়ে ব্যস্ত। আন্তর্জাতিক ...

অনলাইনে যেভাবে দেখবেন আর্জেন্টিনার হাইভোল্টেজ ম্যাচ

অনলাইনে যেভাবে দেখবেন আর্জেন্টিনার হাইভোল্টেজ ম্যাচ

আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) তাসখন্দের হোমো অ্যারেনায় আফগানিস্তানের মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ ...



রে