| ঢাকা, শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

রাত ৩টা নয় নতুন সময়ে আজ উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা

২০২১ জুন ১৮ ২৩:১৫:৪৩
রাত ৩টা নয় নতুন সময়ে আজ উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা

প্রথম ম্যাচে ড্র করে পয়েন্ট হারানোর পর নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামছে মেসির আর্জেন্টিনা।কোপা আমেরিকার ইতিহাসে সবচেয়ে সফল দল হচ্ছে উরুগুয়ে ও আর্জেন্টিনা।

উরুগুয়ের শিরোপা সংখ্যা সর্বোচ্চ ১৫ টি ও আর্জেন্টিনার শিরোপা সংখ্যা ২য় সর্বোচ্চ ১৪ টি। তাই এই ম্যাচ টি এক উত্তেজনাপূর্ণ হতে যাচ্ছে তাতে কোন সন্দেহই নেই।

এইতো মাত্র ৪ বছর আগের কথা।সেবার কোপা আমেরিকার ফাইনালে উঠে মেসির সারাজীবনের স্বপ্ন একটি আন্তর্জাতিক ট্রফি জয়ের আক্ষেপ যখন মুছে যাওয়ার পথে।ঠিক তখনই ঘটে যায় অঘটন।

পেনাল্টি শুটআউটে নিজের শট মিস করে সেদিন এভাবেই অঝোর ধারায় কেঁদেছিলেন মেসি।কেঁদেছিলেন তার অগণিত সমর্থক কেঁদেছিলো পুরো আর্জেন্টিনা।স্বপ্নের সেই ট্রফি টা অধরা রয়ে গেছে আজও।

এবার আবারও স্বপ্ন পুরনের পালা মেসির।কোপা জয়ের স্বপ্নে বিভোর গত ৩ আসরের মধ্যে ২ বারের ফাইনালিস্ট আর্জেন্টিনা।চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মাঠে অনুষ্ঠিত এবারের আসরে চিলির সাথে প্রথম ম্যাচ ড্র করলেও সব ভুলে উরুগুয়ের সাথে জয়ের জন্যই নামবে আর্জেন্টিনা।

দু’দলের মুখোমুখি লড়াইও এগিয়ে রাখছে আলবেসিলেস্তদের।১৯৪ বারের লড়াইয়ে ৮৯ বারই জিতেছে আর্জেন্টিনা।বাকি ৫৯ বার উরুগুয়ে এবং ৪৬ বার শেষ হয়েছে ড্রয়ে।

সাম্প্রতিক সময়েও উরুগুয়ের সাথে এগিয়ে রয়েছে আর্জেন্টিনা সর্বশেষ ৫ দেখায় ২ জয় ও ২ ড্রয়ের বিপরীতে মাত্র ১ টিতে হেরেছে স্কালোনির শিষ্যরা।

তবে প্রথম ম্যাচ ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার একাদশে আসতে পারে পরিবর্তন।কিপিং এ থাকবেন এমি মার্টিনেজ।ডিফেন্সে থাকবেন টাগলিয়াফিকো ওটামেন্ডি রোমেরো মন্টিয়েল।

মিডফিল্ডে থাকবেন রদ্রিগো দে পল প্যারাদেস লো সেলসো।পরিবর্তন আসতে পারে আক্রমণভাগেও মেসির সাথে থাকবেন আগুয়েরো বা গঞ্জালেজ অথবা ডি মারিয়া বা লটারো মার্টিনেজ।

প্রথম ম্যাচে চিলির সাথে রীতিমতো গোল মিসের মহড়া দিয়েছে আর্জেন্টিনা।যার মাশুলও দিয়েছে পয়েন্ট খুইয়ে। তাই এই ম্যাচে আপাতত জয়বিহীন কিছুই ভাবছে না আর্জেন্টিনা।ব্রাজিলের রিও ডি জেনিরোতে ম্যাচটি শুরু হবে আগামী ১৯ জুন ভোর ৬ টায়।যদিও চিলির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি ছিল বাংলাদেশ সময় রাত তিনটায়

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

ফুটবল এর সর্বশেষ খবর

ফুটবল - এর সব খবর



রে